ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / করোনা থেকে বাঁচতে মসজিদে বিরামহীন কুরআন তেলাওয়াত

করোনা থেকে বাঁচতে মসজিদে বিরামহীন কুরআন তেলাওয়াত

প্রিয় চাঁদপুর : বিশ্বব্যাপী ১৩৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী মহামারি করোনাভাইরাস। এবার করোনা থেকে বাঁচতে রাশিয়ার একটি মসজিদে বিরামহীন কুরআন তেলাওয়াত শুরু হয়েছে।

মঙ্গলবার থেকে শুরু হয়েছে বিরামহীন কুরআন তেলাওয়াতের এ আয়োজন।

আল-জামে গ্র্যান্ড মসজিদ। রাশিয়ার রাজধানী মস্কোর প্রধান মসজিদ এটি। করোনার প্রাদুর্ভাব থেকে আত্মরক্ষায় রাশিয়ার মুফতিদের সংগঠন মুফতিন কাউন্সিল অবিরাম কুরআন তেলাওয়াতের আয়োজন করেছে।

কাউন্সিলের পক্ষ থেকে রাশিয়ার মুসলমানদের আধ্যাত্মিক নেতা শায়খ রাবি আইনুদ্দিন জারিদাতুল উম্মাহ গণমাধ্যমকে বলেন, ‘প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব যেন না ঘটে এজন্য আমরা বিরতিহীন কুরআন তেলাওয়াতের আয়োজন করেছি।’

তিনি আরও বলেন, ‘মহান আল্লাহর কাছে আরজ, তিনি যেন কুরআন তেলাওয়াতের ওসিলায় বিশ্বব্যাপী চলমান প্রাণঘাতী মহামারি করোনা থেকে মানবজাতিকে রক্ষা করেন। কুরআন তেলাওয়াতের বিশেষ এ ইবাদতের মাধ্যমে আল্লাহ তাআলা এ মহামারি থেকে হেফাজত করবেন বলে তিনি বিশ্বাস করেন।

মহামারি প্রাণঘাতী করোনা থেকে বাঁচতে ইসলাম দিয়েছে সুস্পষ্ট দিকনির্দেশনা, নসিহত ও চিকিৎসা। ইসলামের এসব দিকনির্দেশনা, আমল ও নিয়ন্ত্রিত সুশৃঙ্খল জীবন-যাপনই হতে পারে করোনা থেকে মুক্তি লাভের উপায়।

উল্লেখ্য, রাশিয়ায়ও দেখা দিয়েছে প্রাণঘাতী মহামারি করোনা। দেশটিতে কেউ মারা না গেলেও আক্রান্ত হয়েছে ১৪৭ জন। বিশ্বজুড়ে প্রাণঘাতী মহামারি করোনায় ২ লাখ ৪ হাজার ৮৩১ জন আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত মারা গেছে ৮ হাজার ২৭২ জন। মহামারি করোনা থেকে সুস্থ হয়েছে ৮২ হাজার ৮৮৯ জন।

Facebook Comments

Check Also

অনলাইনে রমজানের আলোকপাত তুলে ধরছেন ঘনিয়া দরবারের পীরজাদা

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারনে প্রহেলা রমজান থেকে প্রায় প্রতিদিন বিকালে অনলাইনে রমজানের …

vv