ব্রেকিং নিউজঃ
Home / স্বাস্থ্য / করোনা আতঙ্কে চাঁদপুর সরকারি হাসপাতালে কমেছে রোগির সংখ্যা

করোনা আতঙ্কে চাঁদপুর সরকারি হাসপাতালে কমেছে রোগির সংখ্যা

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর ২৫০ শয্যা জেনারেল হাসপতালে করোনা অতঙ্কে কমেছে ভর্তি রোগির সংখ্যা।

বর্হিবিভাগে টিকেট কেটে প্রাথমিক চিকৎসাসেবা নিচ্ছেন অসংখ্য রোগী। হাসাপাতালের চিকিৎসকরা রোগীদের কাছ থেকে দূরত্ব বজায় রেখে রোগীদের সেবা দিচ্ছেন। চিকিৎসরা করোনাভাইরাসের আতঙ্কের মাঝেই র্গেীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।

মঙ্গলবার দুপুরে হাসপাতালে গিয়ে দেখা যায়, পুরুষ, মহিলা ও শিশু ওয়ার্ডে ভর্তি রোগীর সংখ্যা অনেক কম। রোগীবিহীন বিভিন্ন ওয়ার্ড সেকশনে পরিচ্ছন্ন কর্মীদের ব্লিচিং পাউডার ও পানি দিয়ে ওয়ার্ডের মেঝে পরিষ্কার করতে দেখা যায়। করোনাভাইরেসের আতঙ্কের মধ্য দিয়েই রোগীদের যাবতীয় সেবা প্রদান করতে দেখা গেছে।

এ বিষয়ে হাসপতালের আরএমও ডা. সুজাউদৌলা রুবেল বলেন, আমরা করোনাভাইরাসের আতঙ্কের মাঝেই হাসপাতালে আগত রোগীদের সেবা দিয়ে যাচ্ছি। সরকার থেকে আমাদের পিপিই সরবরাহ করা হয়েছে, তবে তা পর্যাপ্ত নয়। আরো পিপিই দিলে আমরা চিকিৎসক ও নার্সরা সাচ্ছন্দে সেবার কাজ চালিয়ে যেতে পারবো। এদিকে করোনা আতঙ্কে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কমে গেছে, তবে বর্হিবিভাগে টিকেট কেটে নিয়মিত রোগীরা চিকিৎসদের পরামর্শ নিচ্ছেন বলে তিনি জানান।

সিনিয়র নার্স সোনীয়া বলেন, আমরা ঝুঁকির মধ্যে থেকে রোগীদের সেবা দিচ্ছি। আমরা জানি না, কোন রোগীর মধ্যে করোনা উপসর্গ আছে কিনা।

এ বিষয়টি না জেনেই বিভিন্ন রোগীর সেবা দিয়ে যাচ্ছি। আমাদের পিপিই সরবরাহ করা হয়নি। নার্সদের মাঝে পিপিপিই সরবরাহ করলে আমরা নার্সরা আরো ঝুঁকি মুক্ত থেকে রোগীর সেবা দিতে পারবো।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে করোনা সুরক্ষায় ‘ডক্টর’স সেইফটি চেম্বার বুথ উদ্ভোধন

এস. এম ইকবাল : চাঁদপুরের ফরিদগঞ্জ করোনাভাইরাস থেকে সুরক্ষা পেতে ১৬ মে শনিবার স্বাস্থ্য কমপ্লেক্সে একটি …

vv