ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / করোনা আক্রান্তে উচ্চ ঝুঁকির জেলা হিসেবে চাঁদপুর

করোনা আক্রান্তে উচ্চ ঝুঁকির জেলা হিসেবে চাঁদপুর

নিজস্ব প্রতিনিধি : চাঁদপুরে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯ জন। বর্তমানে জেলায় নমুনা পরীক্ষার প্রায় ১৫ শতাংশ রিপোর্টই পজিটিভ আসছে।

জেলা স্বাস্থ্য বিভাগ এ কারণে চাঁদপুরকে উচ্চ ঝুঁকির জেলা হিসেবে বিবেচনা করেছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং অবশ্যই মাস্ক পরার নির্দেশনাও দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, বুধবার (১৬ জুন) ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের রিপোর্ট পজিটিভ আসে। নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ৭ জন, ফরিদগঞ্জে ৪ জন, মতলব দক্ষিণে ২ জন, শাহরাস্তিতে ৪ জন, হাজীগঞ্জে ১ জন এবং লক্ষ্মীপুরে ১ জন রয়েছেন।

এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ হাজার ৯ জন। ১৬ জুন পর্যন্ত আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ২ হাজার ৩২৯ জন, হাইমচরে ২৪৯ জন, মতলব উত্তরে ২৯৭ জন, মতলব দক্ষিণে ৪৪৯ জন, ফরিদগঞ্জে ৫৬৩ জন, হাজীগঞ্জে ৫০০ জন, কচুয়ায় ১৭২ জন এবং শাহরাস্তিতে ৪৪৯ জন।

এ ছাড়া বর্তমানে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১২৩ জন। ১৬ জুন পর্যন্ত আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ হাজার ৬১৪ জন। এ তথ্য জানিয়েছেন সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ।

সিভিল সার্জন কার্যালয় জানায়, এ পর্যন্ত জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০ হাজার ৬১৯ জনের, রিপোর্ট পাওয়া গেছে ৩০ হাজার ৫২৮ জনের। এর মধ্যে পজিটিভ ৪ হাজার ৯৭১ জন আর নেগেটিভ ২৫ হাজার ৫৫৭ জনের। আক্রান্তদের মধ্যে চিকিৎসাধীন রয়েছেন ২৫৩ জন। তাদের মধ্যে ১৬ জন হাসপাতালের আইসোলেশনে এবং ২৩৭ জন হোম আইসোলেশনে রয়েছেন।

সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ বলেন, চাঁদপুরে করোনা সংক্রমণের হার এখন ১৫ শতাংশের মতো। ১০ শতাংশ বা ১০ শতাংশের কম থাকলে কম ঝুঁকি এবং ১০ শতাংশের ওপরে থাকলেই আমরা বেশি ঝুঁকি মনে করি। তাই করোনা সংক্রমণরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরতে হবে।

তিনি বলেন, চাঁদপুরে ৯ হাজার ৬০০ ডোজ চীনা ভ্যাকসিন বরাদ্দ দেওয়া হয়েছে। তবে এই ভ্যাকসিন কবে আসবে বলা যাচ্ছে না। এই ভ্যাকসিন দিয়েই প্রথম এবং দ্বিতীয় ডোজ দেওয়া হবে। ৯ হাজার ৬০০ ডোজ ভ্যাকসিন দেওয়া যাবে ৪ হাজার ৮০০ জনকে।

Facebook Comments

Check Also

মতলব উত্তর থানার ওসির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ, নিন্দা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরের মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল এর বিরুদ্ধে সামাজিক …

Shares
vv