ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় হাইমচর / করোনায় থেমে নেই হাইমচরের মাদক কারবারিরা

করোনায় থেমে নেই হাইমচরের মাদক কারবারিরা

মোঃ সাজ্জাদ হোসেন রনি, হাইমচর : করোনা সংকটে যখন গোটা দেশ লকডাউনে, তখন চাঁদপুর হাইমচর জুড়ে দিনরাত চলছে রমরমা মাদক ব্যবসা। ইয়াবা, ফেনসিডিল ও গাঁজাসহ সব ধরণের মাদক এখন প্রতিটি পাড়া মহল্লায় হাত বাড়ালেই পাওয়া যাচ্ছে।করোনাভাইরাস আতঙ্কে বেশিরভাগ মানুষ ঘরবন্দি। বন্ধ দোকানপাট, যানবাহন চলাচল। ঠিক সে সময়েই চলছে চাঁদপুর হাইমচর উপজেলায় মাদকের কারবার।

লকডাউনের অলস সময়ে পাড়া মহল্লায় সহজে হাত বাড়ালে মাদকের দেখা মেলায় সব শ্রেণি পেশার মানুষ মাদক সেবনে জড়িয়ে পড়ছে। পুলিশ এবং অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী করোনা সংকট মোকাবেলায় এক গুচ্ছ মানবিক কাজে ব্যস্ত হয়ে পড়ায় মাদক কারবারিরা সুযোগ কাজে লাগিয়ে খুল্লামখুল্লা ব্যবসা চালিয়ে যাচ্ছে।

করোনায় সারাদেশে যানবাহন চলাচল বন্ধ, তবুও থেমে নেই মাদক পরিবহন। ভিন্নভিন্ন পন্থা অবলম্বন করে মাদক কারবারিরা এক স্থান থেকে আরেক স্থানে মাদক আনা নেওয়া হচ্ছে প্রতিনিয়ত। জরুরি প্রয়োজনীয় জিনিস পরিবহন করার নামে মাদকের বড় ডিলারদের কাছ থেকে মাঝারি ডিলার, মাঝারি থেকে ক্ষুদ্র ডিলার বা খুচরা বিক্রাদের কাছে পৌঁছে যাচ্ছে, শেষ ধাপে ক্রেতা বা মাদকসেবিদের হাতে। মোটরসাইকেল, বাইসাইকেল, রিক্সা/ভ্যান ও হেঁটে হেঁটে মাদক পরিবহন হচ্ছে বলে জানিয়েছেন হাইমচরের সচেতন জনতা।

যখন প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্কে তখন পুলিশের চোখ ফাঁকি দিয়ে চাঁদপুর হাইমচরে চলছে মাদক ব্যবসা। কয়েকদিন আগেও হাইমচরের পাড়া-মহল্লায় মাদক বিক্রি হতো অনেকটা প্রকাশ্যে। এখন প্রকাশ্যে নেই, তবে থেমে নেই মাদক বিক্রেতাদের তৎপরতা। বিভিন্ন কৌশলে তারা মাদক বিক্রি করছে। যোগাযোগ সূত্রে জানা গেছে, চাঁদপুর হাইমচর উপজেলার কমলাপুর,জনতা বাজার,হাওলাদার বাজার,চরভৈরবী, হাইমচর উপজেলার প্রাণকেন্দ্র আলগী বাজার এর আশেপাশের এলাকা মিলিয়ে রয়েছে শতাধিক মাদক ব্যবসায়ীর হটস্পট।

এই মাদক ব্যবসায়ীরা তৈরি করছে যুব সমাজের মাঝে নতুন নতুন মাদকসেবী, যেমনি এরা নেশায় আসক্ত হচ্ছে তেমনই নেশার টাকা জোগাড় করতে এরা নানান অপরাধের সাথে জড়িয়ে পড়ছে।

হাইমচরে এখনই মাদকের সাম্রাজ্য বন্ধ না করা গেলে অচিরেই চাঁদপুরের হাইমচর উপজেলায় অপরাধ ও অপরাধীর রাজ্য হয়ে দাঁড়াবে। শেষ হয়ে যাবে হাজারো যুবসমাজের জীবন। সুশীল সমাজের অনেকেই যানান এলাকার অনেক স্কুলগামী ছেলে থেকে শুরু করে বুড়োরা পর্যন্ত মাদক আক্রান্ত হয়ে পড়েছেন। পরিবারে পরিবারে অশান্তি বেড়েই চলেছে। মাদক হলো, সমাজের অন্যতম সমস্যা সমাজ থেকে মাদক নির্মূল করতে পারলে সমাজে অপরাধ অনেকাংশে কমে আসবে বলে জানান। মাঝে মধ্যে পুলিশের তৎপরতার কারণে মাদক ব্যবসায়ীরা এখন প্রকাশ্যে না থাকলেও মাদকসেবীদের কাছে তারা ঠিকই মাদকদ্রব্য পৌঁছে দিচ্ছে। মাদক ব্যবসায় জড়িত এমন একজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘এখন আর মাদকসেবীরা পাড়া-মহল্লায় আসে না মাদক কিনতে। যারা নেশা করে তাদের কাছে আমাদের ফোন নম্বর রয়েছে। কল করলেই নির্দিষ্ট স্থানে পৌঁছে দেওয়া হয় মাদক। তবে এর জন্য একটু বেশি দাম দিতে হয়।’

তিনি জানান, আগের তুলনায় এখন মাদকের চাহিদা বেশি। এখনই যদি মাদকের বিরুদ্ধে সঠিক ব্যবস্থা না নেওয়া হয় সামনে এর রূপ আরো ভয়াবহর আশংখ্যা করছে সুশীল সমাজের সচেতন মানুষ। তাই অতি তাড়াতাড়ি মাদক কারবারীদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানিয়েছে হাইমচরের সচেতন জনগণ।

Facebook Comments

Check Also

হাইমচরে করোনা উপসর্গে মারা গেল পল্লী চিকিৎসক, নতুন আক্রান্ত ১

মোঃ সাজ্জাদ হোসেন রনি, হাইমচর : চাঁদপুর জেলার হাইমচর উপজেলা ৩নং আলগী দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ  …

vv