ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / করোনায় চাঁদপুর রেল স্টেশনগুলোতে নেই সুরক্ষা সামগ্রী
ফাইল ছবি

করোনায় চাঁদপুর রেল স্টেশনগুলোতে নেই সুরক্ষা সামগ্রী

সাইদ হোসেন অপু চৌধুরী : সারাবিশ্ব কোভিট ১৯ এর প্রভাবে মানুষ যখন দিশেহারা তখন চাঁদপুরেও আক্রান্ত ও মৃত্যুর মিছিল দিন দিন বেড়েই চলছে। এ মহামারি করোনা থেকে রক্ষায় যে যার মতো সুরক্ষার ব্যবস্থা করছে। সরকারের পক্ষ থেকে বিভিন্ন দিক নির্দশনা ও সুরক্ষা সামগ্রী দেওয়া হয়েছে।

গত ৩ মাস বন্ধের পর মাস খানেক হলো সীমিত পরিসরে ট্রেন চলাচল শুরু করা হয়। কিন্তু মহামারি করোনা মোকাবেলায় শুরুতে কিছু সুরক্ষা সামগ্রী দিলেও তা ছিলো প্রয়োজনের অপ্রতুল। যা করোনাকালে প্রথম দিকেই শেষ হয়ে যায়। সুরক্ষা সামগ্রী না থাকায় বর্তমানে চাঁদপুর রেল স্টেশনের কর্মকর্তা ও কর্মচারীরা ঝুঁকির মধ্যে তাদের অর্পিত দায়িত্ব পালন করছে।

আগত যাত্রীরা জানায় পর্যাপ্ত স্বাস্থ্য সুরক্ষা না থাকায় দিন দিন করোনা ছড়ানোর ঝুঁকি বাড়ছে চাঁদপুর রেল স্টেশন থেকে। এখানে নেই করোনার কোন সুরক্ষা সামগ্রী। তাই এখানে দ্রুত স্বাস্থ্য সুরক্ষা বাড়ানোর বিকল্প নেই।

চাঁদপুর স্টেশন মাস্টার ভারপ্রাপ্ত সোয়াইবুল শিকদার জানিয়েছেন করোনাভাইরাসে শুরুতে এখানকার কর্মকর্তা এবং কর্মচারীদের জন্য মাক্স, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস, তাপমাত্রা পরিমাপ মাপার যন্ত্র এবং আগত যাত্রীদের জন্য বেসিংয়ের ব্যবস্থা করা হয়। আর এই সামান্য সুরক্ষা সরঞ্জাম দিয়েই এখন পর্যন্ত চলে আসছে চাঁদপুর রেলওয়ে কার্যক্রম।

তিনি বলেন আমাদের রেলওয়ে আগত যাত্রী সেবা প্রদানের জন্য জীবাণুনাশক টানেল ও কর্মকর্তাদের জন্য পিপিই প্রয়োজন। এ ব্যাপারে প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী পেতে রেলওয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করছি।

তিনি আরো জানান আগত যাত্রীদের জন্য বেডিং ট্রলি, প্রতিবন্ধী ও অসুস্থ রোগীদের জন্য হুইল চেয়ার, ট্রেনে ওঠার সিঁড়ির ব্যবস্থা নেই। এছাড়াও যাত্রীদের ব্যবহৃত মাক্স, ময়লা-আবর্জনা ফেলার নির্ধারিত কোন স্থান নেই এই স্টেশনে।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে শিশু আনিসার দাদীর সঙ্গে গিয়ে দাদার মাছের খামারে মৃত্যু

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে শিশু আনিসা আক্তার নামে ১৮ মাসের এক শিশু দাদীর …

vv