ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / করোনায় চাঁদপুরে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

করোনায় চাঁদপুরে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুরে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে।
বুধবার ৯ জুন আরো ৭ জনসহ আক্রান্তের সংখ্যা ২৯০ জনে দাঁড়িয়েছে। ইতিমধ্যে আক্রান্তদের মধ্যে ২৩ জনের মৃত্যু হয়েছে। সরকারি হিসেবের বাইরে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন অন্তত ২০ জন। উপসর্গ ছাড়াও বেশকিছু হঠাৎ মৃত্যুর ঘটনায় উদ্বেগ উৎকণ্ঠা ছড়িয়ে পড়েছে।
চাঁদপুরে করোনার নমুনা পরীক্ষার ব্যবস্থা নেই। নমুনা পরীক্ষা করা হচ্ছে ঢাকায়। প্রতিদিন নমুনা সংগ্রহ করার পর তা থেকে ৫০ জনের নমুনা পাঠাতে হয় ঢাকায়। এরপর নতুন পুরনো মিলিয়ে অনেকের রিপোর্ট আসতে সপ্তাহ পেরিয়ে যায়। ফলে বিড়ম্বনায় পড়তে হচ্ছে জেলার সিভিল সার্জন কার্যালয়কে।
এদিকে চাঁদপুরে করোনার উপসর্গ ছাড়াও হঠাৎ করে বেশকিছু মানুষের মৃত্যুর ঘটনা ঘটেছে। ফরিদগঞ্জের আওয়ামী লীগ নেতা ডা. শহীদউল্লাহ সর্দার, আবুল হাসনাত হাশেম, হাজীগঞ্জে মাওলানা রফিকুল ইসলামসহ কয়েকজন উপসর্গ ছাড়াই মারা যান। পরে তাদের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়নি। তবুও এসব মৃত্যু নিয়ে রয়েছে নানা আলোচনা।
 চাঁদপুরের সিভিল সার্জন ডাক্তার সাখাওয়াত উল্লাহ বলেন ‘হঠাৎ করে মানুষজনের এমন মৃত্যুর কারণ একাধিক হতে পারে। যেহেতু করোনা একটি শক্তিশালী ভাইরাস। তাই অসুস্থ ব্যক্তির শরীরে রোগপ্রতিরোধ ক্ষমতা কমিয়ে দেয়। ফলে তাৎক্ষণিক করোনার উপসর্গ ছাড়াও যে কেউ মারা যেতে পারে। তবে এসব বিষয়ে গবেষণার প্রয়োজন রয়েছে।
জেলায় বর্তমানে করােনায় আক্রান্ত ২৯০জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলাে: চাঁদপুর সদরে ১৩৭জন, ফরিদগঞ্জে ৪৪জন, শাহরাস্তিতে ২৩জন, মতলব দক্ষিণে ২২জন, হাজীগঞ্জে ২১জন, কচুয়ায় ১৮জন, মতলব উত্তরে ১৩জন ও হাইমচরে ১০জন।
এছাড়া জেলায় মােট ২৩ জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলাে: চাঁদপুর সদরে ৮ জন, কচুয়ায় ৪জন, ফরিদগঞ্জে ৪জন, হাজীগঞ্জে ৪জন, মতলব উত্তরে ২জন ও শাহরাস্তিতে ১জন।
Facebook Comments

Check Also

চাঁদপুরের টিটুর সঙ্গে মরে গেল তার পরিবারের স্বপ্নও

বিশেষ প্রতিনিধি : প্রাইভেট পড়িয়ে সংসারের হাল ধরার চেষ্টা করেছিলেন মোস্তফা কামাল টিটু। বিয়েও করেছিলেন বছর …

vv