ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / কন্ঠ শিল্পী দিনাত জাহান মুন্নির উদ্যোগে ৩৫ বছরের হারিয়ে যাওয়া রাস্তা ফিরে পেল

কন্ঠ শিল্পী দিনাত জাহান মুন্নির উদ্যোগে ৩৫ বছরের হারিয়ে যাওয়া রাস্তা ফিরে পেল

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরের কৃতি সন্তান জাতীয় পর্যায়ে অবস্থান সৃস্টিকারী বর্তমান এ সময়ের সাড়া জাগানোর কন্ঠ শিল্পী। দেশের প্রখ্যাত কন্ঠ শিল্পী দিনাত জাহান মুন্নি ও তার পরিবারের জমি দান ও অর্থব্যায়ের মাধ্যমে চাঁদপুরের মতলবে ৫০০ সংখ্যালঘু পরিবারসহ এলাকাবাসীর ৩৫ বছরের হারিয়ে যাওয়া রাস্তা ফিরে পেল হাজার হাজার গ্রামবাসী।

এলাকাবাসী দীর্ঘ ৩৫ বছরের পুরাতন এলাকাবাসীর চলাচলের এ রাস্তাটি ফিরে পেয়ে অত্যান্ত আনন্দ উপভোগ করতে দেখা গেছে। তারা তাদের এ রাস্তাটি যার মাধ্যমে ফিরে পেলেন সে দেশের প্রখ্যাত কন্ঠ শিল্পী দিনাত জাহান মুন্নিকে মনভরে দোয়া ও আর্শিবাদ করেন। তিনি যেন আরো এলাকাবাসীর জন্য ভাল কাজ করতে পারেন সে জন্য খোদার কাছেও প্রার্থনা করেন।

সরোজমিন এলাকায় গিয়ে যানা যায়,চাঁদপুর জেলাধীন মতলব দক্ষীন উপজেলায় অবস্থিত মোবারককান্দি নামক এ রাস্তাটি বিগত ৩৫ বছর আগে এলাকার চেয়ারম্যান মো: মোশারফ হোসেনের সময় চলমান ছিল। কালের পরিবর্তনে অন্য চেয়ারম্যানরা এলাকার দায়িত্ব পালন কালে এ রাস্তাটি খামখেয়ালী ভাবে নিজেদের ইচ্ছায় বন্ধ করে দেয়। এতে ৩৫টি বছর ধরে এ এলাকার ৫০টি সংখ্যালঘু পরিবারের প্রায় ৫০০ সদস্য ও হাজার হাজার গ্রামবাসী কস্ট শিকার করে বছর গুলো পার করে যায়। এ এলাকার সাবেক ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেনের মেয়ে হচ্ছেন, দেশের প্রখ্যাত কন্ঠ শিল্পী দিনাত জাহান মুন্নি।

এক পর্যায়ে এলাকার ৫০টি সংখ্যালঘু পরিবার ও শতশত এলাকাবাসীর জোর অনুরোধে এ রাস্তাটি নির্মানে মহতী উদ্যোগ নেন, জাতীয় পুরস্কার প্রাপ্ত গীতিকার কবির বকুলের স্ত্রী প্রখ্যাত কন্ঠ শিল্পী দিনাত জাহান মুন্নি। তিনি শতবাধা বিপত্তি মাথায় নিয়ে একক প্রচেস্টায় তার নিজ বাড়ির নিকটে দীঘির পশ্চিম পাড়ে নিজ জমির উপর দিয়ে এ গ্রামীন রাস্তাটি বাশেঁর পাইলিং দিয়ে বালু ভরাট করে পুনরায় সেই হারিয়ে যাওয়া ৩৫ বছরে পুরাতন রাস্তাটি নতুন করে চলাচলের উপযুক্ত করে তুলেন।
তাকে এ কাজে অর্থ ও জমি দিয়ে সহায়তা করেন তার মা সাবেক স্কুল শিক্ষিকা হাসিনা বেগম ও তার ছোট ভাই সাজ্জাত হোসেন মিঠুসহ এলাকার সংখ্যালঘূ পরিবারের সদস্য। এ রাস্তাটি নির্মান ও সংখ্যালঘুদের চলোচলের সুযোগ করে দেওয়ায় বিষয়টি এলাকায় এক চাঞ্চল্য সুস্টি করেছে।

মোবারককান্দি এলাকার সংখ্যালঘূ পরিবারের সদস্যরা জানান, দীর্ঘ ৩৫ বছর পর নতুন করে হারিয়ে যাওয়া রাস্তাটি ফিরে পেয়েছি। এতে আমরা ছাড়াও মোবারক কান্দি গ্রামের শতশত সাধারণ মানুষ চলাচলের সুযোগ সৃস্টি হরো। এজন্য আমরা খুব আনন্দিত ও গর্বিত। আমরা এর জন্য কৃতজ্ঞতা জানাই দিনাত জাহান মুন্নিসহ তার পরিবারকে।

মোবারককান্দির সার্ভেয়ার জয়নাল গাজী জানান, দিনাত জাহান মুন্নি সংখ্যালঘু পরিবারের চলাচলের কথা চিন্তা করে তার পরিবার জমি ও টাকা দিয়ে সহায়তা করায় রাস্তাটি পুর্ননির্মান করায় আমরা এতে করে মুন্নির পরিবারের কাছে কৃতজ্ঞ।

দেশের প্রখ্যাত কন্ঠ শিল্পী দিনাত জাহান মুন্নি বলেন,আমার বাবা এই এলাকার সাবেক ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন জীবিত থাকাকালীন এই রাস্তাটিনির্মান করে দিয়ে ছিলেন। কিন্তু পরবর্তীতে রক্ষণাবেক্ষন না হওয়ায় রাস্তাটি হারিয়ে যায়। এর ফলে এই এলাকার প্রায় ৫০ সংখ্যালঘু পরিবারসহ শতশত পরিবারের চলাচলের সমস্য হতো। এ জন্য আমাদের জমির কিছু অংশ সংখ্যালঘু ও সাধারণ মানুষের চলাচলের জন্য দান করে দিয়ে ব্যাক্তি উদ্দোগে আমরা রাস্তাটি করে দিয়েছি । এতে আমাকে আমার মা ও ছোট ভাই ছাড়াও সংখ্যালঘু পরিবারের লোকজন সহায়তা করায় আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে ১০ জনের করোনা পজেটিভ

মাসুদ হোসেন : চাঁদপুরে নতুন করে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৮.৭০%। শুক্রবার …

Shares
vv