ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / কচুয়া বাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ড. মহীউদ্দীন খান

কচুয়া বাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ড. মহীউদ্দীন খান

মোঃ রাছেল, কচুয়া : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সরকারি কর্মকর্তা ও মন্ত্রী। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী .তিনি বাংলাদেশের একজন রাজনীতিবিদ, ঢাকা বিশবিদ্যালয়ে অর্থনীতি বিভাগে শিক্ষকতা করেন. ৩২ বছর বয়সে সরকারের বিভিন্ন পদে কর্মরত ছিলেন।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় তিনি পাকিস্তানের উপবিভাগীয় কর্মকর্তা (সিএসপি ডিসি) হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭১ সালের যুদ্ধের পর বাংলাদেশের স্বাধীন কর্ম কমিশন অর্থমন্ত্রীর হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৭৬ থেকে ১৯৭৯ পর্যন্ত যশোরের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও, তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন, বিজ্ঞান ও প্রযুক্তি এবং পরিকল্পনা প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেন। পার্বত্য শান্তি চুক্তি ও গঙ্গা পানি চুক্তির রূপকার হিসেবে বলা হত ।

চাঁদপুর-১ (২৬০) আসনের সাংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর কচুয়া বাসীকে বাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি বলেন, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের করনে ঈদের আনন্দ সবাই নিজ নিজ অবস্থানে থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে পালন করতে হবে। এবং করোনা ভাইরাস মোকাবেলায় ভয় না পেয়ে সবাইকে সচেতন হতে হবে।

তিনি আরও বলেন, জনগণের আশা-আকাঙ্খা অনুযায়ী জননেত্রী শেখ হাসিনা এদেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের সকল ধর্মের মানুষ শান্তিতে থাকেন, নিরাপদে থাকে। তাই উন্নয়ন, অগ্রগতির ধারা অব্যহত রাখতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে আওয়ামীলীগ’কেই বারবার ক্ষমতায় রাখতে হবে। এ জন্য দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে এবং দলের জন্য কাজ করতে হবে।

তিনি বলেন, ধর্মপ্রাণ মুসলমানরা পুরো এক মাস সিয়াম সাধনার পর পবিত্র ঈদুল ফিতর উদ্যাপন করে থাকে। এই দিন সকল মানুষ সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঈদের আনন্দ এক সাথে উপভোগ করে থাকে। তিনি আরো বলেন, সংযমের ব্রত পালনের পর সার্বজনীন মানবতার অবারিত কল্যাণের বার্তা বয়ে আনুক ঈদ-উল-ফিতরে ।

সাম্য ও সম্প্রীতির চেতনায় আনন্দমুখর হয়ে উঠুক সকল শ্রেণী-পেশার নির্বিশেষে সকলের জীবন। ঈদের আনন্দে পূর্ণ হোক বাংলার প্রতিটি ঘর। সবার জীবনে আসুক সুখ, শান্তি, সমৃদ্ধি। সবার জীবন মঙ্গলময় হোক।

Facebook Comments

Check Also

চাঁদপুরের মেঘনায় নৌকা জালসহ ৫ জেলে আটক

স্টাফ রিপোর্টার : নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় ৫ জেলেকে আটক করেছে চাঁদপুর হরিনাঘাট নৌ পুলিশ ফাঁড়ী। …

vv