ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় কচুয়া / কচুয়া প্রশাসনের ন্যায্যমূল্যে পণ্য বিক্রয়ে সততা স্টোর স্থাপন

কচুয়া প্রশাসনের ন্যায্যমূল্যে পণ্য বিক্রয়ে সততা স্টোর স্থাপন

মোঃ রাছেল, কচুয়া প্রতিনিধি  : স্বল্পমূল্যে নিম্নআয়ের মানুষের জন্য কচুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে সততা স্টোর স্থাপন করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে প্রয়োজনীয় পণ্য সামগ্রী সংগ্রহ পদ্ধতি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

এজন্য উপজেলা পরিষদের কার্যালয়ের সামনে সাধারণ ক্রেতাদের ভিড় বাড়ছে। স্বল্পমূল্যে নিম্নআয়ের মানুষজনের জন্য এমন সুবিধা নিশ্চিত করেছে, উপজেলা নির্বাহী অফিসার। অন্যদিকে, নির্ধারিত সময় হোম কোয়ারেন্টিন নিশ্চিত হওয়ায় তা থেকে প্রবাসীদের সংখ্যাও হ্রাস পেয়েছে।

শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে সরেজমিন ঘুরে দেখা গেছে,  নিরাপদ দূরত্বে বেশ কয়েকটি বৃত্ত আঁকা হয়েছে। তাতে অবস্থান করছেন  একেকজন ক্রেতা। পাশেই পণ্যের দরদাম সাঁটানো তালিকা। আর তা দেখেই প্রয়োজনীয় সামগ্রী তুলে নিচ্ছেন ক্রেতারা।

কচুয়া উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ বলেন, সততা স্টোর নামে চালু করা এই দোকান থেকে ক্রেতা নিজ হাতেই সবকিছু সংগ্রহ করতে পারবেন। বিনিময়ে নিজ হাতেই পণ্যের দাম নির্ধারিত বাক্সে জমা দিয়ে যাচ্ছেন।
তিনি আরো জানান, চাল ডাল তেল সহ অতি প্রয়োজনীয় সামগ্রী এখানে পাওয়া যাচ্ছে। নিম্নআয়ের মানুষদের জন্য স্বল্প মূল্যে এসব সামগ্রী দেওয়া হচ্ছে।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে  নিম্নআয়ের সাধারণ মানুষের জন্য পণ্য সামগ্রীর  এমন উদ্যোগ এখন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

আর্থিক সঙ্গতির মধ্যে স্বল্প মূল্যে পণ্য সামগ্রী ক্রয় করতে পেরে ক্রেতারাও বেশ খুশি।

তাছাড়া কচুয়া বাজারে ঔষুধ ও অন্যান্য পণ্য সামগ্রীর দোকানের সামনেও সামাজিক দুরত্ব বজায় রেখে   বৃত্তের মধ্যে থেকে পণ্য সামগ্রী ক্রয় করতে প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছে প্রশাসন।

Facebook Comments

Check Also

করোনায় ঢাকায় চিকিৎসাধীন কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের পিতার মৃত্যু

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশিরের বাবা অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা সায়েদ আলী …

vv