ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / কচুয়া থানার ওসি মোঃ ওয়ালী উল্লাহ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত
মো. ওয়ালী উল্লাহ (অলি)।

কচুয়া থানার ওসি মোঃ ওয়ালী উল্লাহ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত

মো. মেহেদী হাসান : কচুয়া থানার ওসি মোঃ ওয়ালী উল্লাহ (অলি) চাঁদপুর জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ ফেব্রুয়ারি-২০২০) হিসেবে নির্বাচিত হয়েছেন।

১২ মার্চ (বৃহস্পতিবার) চাঁদপুর পুলিশ লাইনে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ফেব্রুয়ারি-২০২০) হিসেবে চাঁদুপরের পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম (বার) কচুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্লাহকে ক্রেস্ট প্রদান করেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (চাঁদপুর সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওসি ওয়ালী উল্লাহ অপরাধ দমন, মাদক নির্মূল, বাল্যবিবাহ প্রতিরোধ এবং সন্ত্রাস দমনের মধ্য দিয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেন। এছাড়া তিনি সামাজিক কর্মকান্ডে বেশ মনোযোগী হয়ে কাজ করে আসছেন। তিনি কচুয়া থানায় যোগদান করার পর থেকেই সাফল্যের সাথে কাজ করে আসছেন।

স্থানীয়দের মন্তব্য ওসি ওয়ালী উল্লাহ কচুয়ায় যোগদানের পর কচুয়ার ক্রাইম রেট যেমন কমে গেছে তেমনি সাধারণ মানুষের ভোগান্তিও কমেছে। কমেছে মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং ও বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড।

ওসি মো. ওয়ালী উল্লাহ (অলি) বলেন, এ প্রাপ্য কচুয়া থানার সবার। সবাই মিলে ভালো কাজ করেছি বলেই আজ আমি শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলাম। তিনি আরও বলেন, অপরাধ দমনে বিশেষ করে মাদক নির্মূলে কচুয়া থানা পুলিশ সবসময়ই সোচ্চার। কচুয়া উপজেলাকে সন্ত্রাসমুক্ত করাই আমার লক্ষ্য ও উদ্দেশ্য।

প্রসংগত: ওসি মো. ওয়ালী উল্লাহ ১৯৯২ সালে বাংলাদেশ পুলিশ বিভাগে সাব-ইন্সপেক্টর হিসেবে যোগদান করে সর্ব প্রথম ডিএমপিতে চাকুরি শুরু করেন। তারপর সিএমপি, এসএমপি, চট্রগ্রাম জেলা ও হাইওয়ে পূর্বা লে চাকুরি করেন।

তিনি ওসি হিসেবে পদোন্নতি পেয়ে ময়মনসিংহ জেলার নান্দাইল থানা, চট্টগ্রামের রাঙ্গুনিয়া মডেল থানা ও চাঁদপুরের হ্ইামচর থানা, চাঁদপুর সদর মডেল থানায় চাকুরি করেন। ওসি অলি ২০১৯ সালের ১৪ মার্চ কচুয়া থানায় যোগদান করেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে এমএ, এলএলবি পাস করেন।

ওয়ালী উল্লাহ কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার পরিকুল পাড়া গ্রামের মৃত মিন্নাত আলীর ছেলে। সাংসারিক জীবনে তিনি এক কন্যা সন্তানের জনক। তাঁর পরিবার কুমিল্লায় বসবাস করে।

Facebook Comments

Check Also

চাঁদপুরে ৮৯% মানুষ চায় অটো-সিএনজি বন্ধ হোক

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরে লকডাউন কার্যকরে ৮৯% মানুষ চায় অটোবাইক ও সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ …

vv