ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / কচুয়া গোহট উত্তর ইউনিয়নে চেয়ারম্যান পদে আ.লীগের হেভিওয়েট প্রার্থী কবির হোসেন
কবির হোসেন ফাইল ফটো।

কচুয়া গোহট উত্তর ইউনিয়নে চেয়ারম্যান পদে আ.লীগের হেভিওয়েট প্রার্থী কবির হোসেন

মোঃ রাছেল, কচুয়া : কচুয়া উপজেলার গোহট উত্তর ইউনিয়নের উপ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। নির্বাচন অফিসের সূত্র মতে আগামী ২০ অক্টোবর ওই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। কে হচ্ছেন ওই ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ? এপ্রশ্ন এখন ওই ইউনিয়নের এলাকা জুড়ে। নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ জনগনের মধ্যে ও বিষয়টি নিয়ে নানা জল্পনা কল্পনা চলছে।

হেভিওয়েট প্রার্থী হিসেবে স্থানীয় সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীরের আস্থাভাজন ও বিশ্বস্ত ওই ইউনিয়নের কৃতিসন্তান উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বর্তমান উপজেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সহ-সম্পাদক কবির হোসেন। ভোটের লড়াইয়ে সবার চোখ এখন গোহট উত্তর ইউনিয়নের হেভীওয়েট প্রার্থী কবির হোসেন দিকে। ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

তার বিরুদ্ধে তিন জন প্রার্থী থাকলে ও কতটা প্রতিদ্বন্দ্বী করতে পারবেন তা নিয়ে রয়েছে সন্ধীহান। দুঃসময়ে এ ত্যাগী ও পরিচ্ছন্ন নেতা বহু নির্যাতনের স্বীকার হয়েছেন।

নির্বাচনে অংশগ্রহণের পূর্ব প্রস্তুতি হিসাবে তিনি প্রতিদিন ইউনিয়নের বিভিন্ন এলাকা চষে বেড়াচ্ছেন। সকলের সঙ্গে থেকে সুখ দুঃখের অংশীদার হতে চাইছেন। এলাকার উন্নয়নে সরকারের সংশিষ্টদের সাথে যোগাযোগ রক্ষা করছেন ও নিজের হাত থেকেও প্রয়োজনে যথাসাধ্য সহযোগিতা করছেন।

সৎ,সদাহাস্যজ্বল ও সরল স্বভাবের কারণে তিনি সকলের কাছে বিশ্বস্ত ও নিরাপদ। তাই রাজনীতির বাইরের এক বিরাট অংশের সাধারণ মানুষ তার প্রতি আস্থাশীল। করোনা কালে নিজের জীবনের ঝুঁকি নিয়ে করোন আক্রান্ত রোগীদের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে ছিলেন এবং করোনা আক্রান্ত মৃত ব্যাক্তিদের দাফন কাজের নিজ দায়িত্ব নিয়ে দাফন কাজ সম্পন্ন করে আলোচিত করোনা যুদ্ধা হিসেবে স্বীকৃতি লাভ করেন।

গত নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে পাননি। কিন্তু দলের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে দলীয় প্রার্থীকে জয়যুক্ত করতে আপ্রাণ চেষ্টা করে সফল হন।

আসছে ২০ অক্টোবর নির্বাচনে চেয়ারম্যান পদে লড়াইয়ে জেতার জন্য ব্যাপক প্রস্তুতি হিসাবে ইতোমধ্যে ইউনিয়নের প্রতিটি গ্রামের পাড়া-মহল্লা, হাট-বাজারে ঘুরে ঘুরে মানুষের সমস্যা ও সম্ভাবনার খুঁজ খবর নিচ্ছেন; সমাধানের চেষ্টা ও পরামর্শ দিচ্ছেন।

এ বিষয় নিয়ে এ প্রতিবেদকের সাথে কথা হয়। তিনি জানান, আমার নেতা ড. মহীউদ্দীন খান আলমগীর স্যার দলীয় মনোনয়নের বিষয়ে আমাকে গতবারেরই প্রতিশ্রুতি দিয়ে ছিলেন। আমার বিশ্বাস নেতা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ তাদের কথা রাখবেন।

আমি চেয়ারম্যান নির্বাচিত হলে বর্তমান সময়ের বাংলাদেশের যে উন্নয়নের ধারাবাহিকতা, বঙ্গবন্ধু ও তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের যে উন্নয়নের মহাযজ্ঞ চলছে তার ফল গোহট উত্তর ইউনিয়নের অবহেলিত বাসিন্দারা পাবে ইনশাআল্লাহ্।

আলোকিত সমাজ গঠনে বিভিন্ন সমাজ কল্যাণ মূলক কার্যক্রমেও ব্যাপক ভূমিকা তিনি রাখতে চান। পারিবারিক, সামাজিক ও ধর্মীয় মূল্যবোধ প্রতিষ্ঠায় অগ্রণী ভুমিকা রাখার প্রত্যায় ব্যাক্ত করেন।

পড়ালেখার পাশাপাশি সুস্থ ও সুন্দর জীবন গঠনে ব্যায়াম, খেলাধুলার প্রতি আগ্রহ সৃষ্টি, ধর্মীয়, সামাজিক ও রাষ্ট্রীয় শিক্ষামূলক কার্যক্রম পালন ও পরিচালনা। অসহায়, এতিমদের শিক্ষা ব্যয় বহন ও তাদের পাশে আনন্দ ভাগাভাগির প্রতিশ্রুতি দেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে প্লাষ্টিকের তৈরি নকল চাউল উদ্ধার !

চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল’র নির্দেশে ১৫নং ওয়ার্ড কাউন্সিলর এডভোকেট কবির হোসেন চৌধুরী চায়না …

Shares
vv