ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / কচুয়ায় সাচার জগন্নাথ মন্দিরের সম্পত্তি মন্দিরের নামে লীজভূক্ত
মন্দির কমিটির সভাপতি ও সিনিয়র সহ-সভাপতির নিকট খাজনার রসিদ হন্তান্তর করছেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা।

কচুয়ায় সাচার জগন্নাথ মন্দিরের সম্পত্তি মন্দিরের নামে লীজভূক্ত

মো: রাছেল, কচুয়া : কচুয়ার ঐতিহ্যবাহী সাচার রথ যাত্রা স্থলে গড়ে উঠা সাচার জগন্নাথ ধাম মন্দিরের প্রায় ৪ একর সম্পত্তি আত্মসাতের অভিপ্রায়ে সাবেক সভাপতি তিমির সেন মন্দিরের নামে লীজ গ্রহন না করে নিজ নামে লীজ গ্রহন করেন। এতে মন্দিরের ভক্তবৃন্দরা চরম ক্ষুব্দ হয়ে প্রতিবাদী হয়ে উঠে।

মন্দির কমিটির পক্ষ থেকে তিমির সেনের নামের লীজ বাতিল করে মন্দিরের নামে লীজ প্রদানের জন্য জেলা প্রশাসকের নিকট আবেদন জানানো হয়। ওই আবেদনে মন্দিরকে ঘিরে তিমির সেন বিভিন্ন দূর্নীতির চিত্র তুলে ধরে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য দাবি তোলা হয়। চলতে থাকে তিমির সেনের নামের লীজ বাতিল করে মন্দিরের নামে লীজভূক্ত করার আন্দোলন-সংগ্রাম। দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম ও দাবি জানিয়ে আসার পর প্রায় ৪০ বছর পর তিমির সেনের নামের লীজভূক্ত সম্পত্তি মন্দিরের নামে লীজভূক্ত হয়। এতে মন্দিরের ভক্তবৃন্দরা আনন্দ-উল্লাসে মেতে উঠেছে।

মঙ্গলবার কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সুলতানা খানম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ’র কার্যালয়ে এক আনন্দ ঘন পরিবেশে মন্দিরের নামে লীজভূক্ত সম্পত্তির প্রদান করা খাজনার রসিদ মন্দির কমিটির সভাপতি বটুকৃষ্ণ বসু ও সিনিয়ার সহ-সভাপতি নিখিল চন্দ্র দাসের নিকট হসান্তর করেন।

এ রসিদ হসান্তরের মধ্য দিয়ে পরিসম্পতি ঘটলো মন্দিরের সম্পত্তি মন্দিরের নামে লীজভূক্ত করার আন্দোলন সংগ্রামের। এই আন্দোলনে তৎকালীন সাধারণ সম্পাদক নিখিল চন্দ্র দাস মূখ্য ভূমিকায় পালন করায় (তাকে জেল হাজত খাটতে হয়েছে) মন্দিরের ভক্তবৃন্দরা তাঁর প্রতি জানাচ্ছে সাধুবাদ ও কৃতজ্ঞতা।

এ দিকে মন্দিরের সম্পত্তি মন্দিরের নামে লীজভূক্ত হওয়ায় এক প্রতিক্রিয়ায় মন্দির কমিটির সভাপতি বটুকৃষ্ণ বসু , সিনিয়ার সহ-সভাপতি নিখিল চন্দ দাস ও সাধারণ সম্পাদক তাপস পোদ্দার সহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ কচুয়ার সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সুলতানা খানম, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) একি মিত্র চাকমার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

Facebook Comments

Check Also

আওয়ামী লীগই যেকোনো দুর্যোগ সংগ্রামে নেতৃত্ব দিয়েছে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, আওয়ামী লীগ শুধু ক্ষমতায় থেকে মানুষের …

Shares
vv