ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / কচুয়ায় সরকারি পাইলট উবি’র বার্ষিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, ৫০ টাকায় বিক্রি!
প্রতীকী ছবি

কচুয়ায় সরকারি পাইলট উবি’র বার্ষিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, ৫০ টাকায় বিক্রি!

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষায় উত্তরপত্রসহ সপ্তম শ্রেণির গনিত প্রশ্ন ফাঁস নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে।

২৭ নভেম্বর বুধবার কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষায় সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের গনিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। অভিযোগ উঠেছে, ২৬ নভেম্বর মঙ্গলবার ওই বিদ্যালয়ের সপ্তম শ্রেণিতে পড়ুয়া শুভ নামের এক শিক্ষার্থী তার বন্ধুদের কাছে উত্তর পত্রসহ প্রতিসেট প্রশ্ন ৫০ টাকায় বিক্রি করে যা হুবহু ২৭ নভেম্বর অনুষ্ঠিত গনিত পরীক্ষার প্রশ্নের সাথে মিল রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী জানান, কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী শোভা ও সারিকা ওই বিদ্যালয়ের গণিতের শিক্ষক মো. জাকির হোসেনের কাছে প্রাইভেট পড়ত। পরীক্ষার আগে শিক্ষক জাকির হোসেন শোভা ও সারিকাকে উত্তরপত্রসহ গণিত প্রশ্নটি দিয়ে দেয়। পরে ওই শিক্ষার্থীদের থেকে একজন প্রশ্নটি শুভকে দেয়। এবং শুভ উত্তরপত্রসহ প্রশ্নটি ফটোকপি করে প্রতি সেট ৫০ টাকায় বিক্রি করে।

এব্যাপারে অভিযুক্ত শিক্ষক জাকির হোসেন বলেন, এ বিষয়ে আমি কিছু জানিনা। তবে প্রশ্ন ফাঁসের বিষয়টি আমি এক শিক্ষকের কাছ থেকে শুনেছি। আমাকে এক শিক্ষক মুঠোফোনে জানিয়েছে আংশিক প্রশ্ন ফাঁস হয়েছে এবং আমাকে এ ব্যপারে ফাঁসানো হচ্ছে।

প্রধান শিক্ষক কলিমউল্লাহ ভূঁইয়া ঘটনার সত্যতা স্বিকার করে, সপ্তম শ্রেণির গনিত পরীক্ষার প্রশ্নটি আংশিক ফাঁস হয়েছে। এ বিষয়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। প্রয়োজনে পরীক্ষাটি পুনরায় নেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি দীপায়ন দাস শুভ’র সাথে মুঠোফোনে (০১৭৩০০৬৭০৭০) যোগাযোগের চেষ্টা করেলে তাঁকে ফোনে পাওয়া যায়নি।

Facebook Comments

Check Also

চাঁদপুরে মৌসুমের সবচেয়ে বেশি পেঁয়াজের উৎপাদন হচ্ছে

প্রিয় চাঁদপুর : দেশের অন্যতম নদী বিধৌত কৃষি প্রধান অঞ্চল হওয়ায় এই অঞ্চলে ব্যাপক ফসল উৎপাদন …

vv