ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / কচুয়ায় শাসনখোলা রাস্তা সংস্করণ দাবীতে এলাকাবাসীর মানববন্ধন
কচুয়ায় শাসনখোলা কাঁচা রাস্তা সংস্কার দাবিতে এলাকাবাসীর মানববন্ধনের একাংশ ।

কচুয়ায় শাসনখোলা রাস্তা সংস্করণ দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

মো. রাছেল : কচুয়া উপজেলার কাদলা ইউনিয়নের শাসনখোলা গ্রামে রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। দীর্ঘদিন ধরে অনেক জনপ্রতিনিধি রাস্তা সংস্কার করে দিবেন এমন আর্শ¦াস দিয়েও সংস্কার না হওয়ার কারনে ক্ষোভে করোনার সময়েও মানববন্ধন করেছে এলাকার ভোক্তভুগি মানুষ।

বুধবার সকালে কাদলা ইউনিয়নের শাসনখোলা গ্রামের মেনাগাজী প্রধানী বাড়ী ও শারমিন বেপারী বাড়ী সামনে ভেঙ্গে যাওয়া রাস্তার কাদাঁর মধ্যে দাড়িয়ে এ মানববন্ধনে অংশ গ্রহণ করেছেন এলাকার শত শত মানুষ।

সরেজমিনে দেখা যায়, শাসনখোলা মেনাগাজী প্রধানী বাড়ী ও শারমিন বেপারী বাড়ী ভেঙ্গে যাওয়া রাস্তা দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীরা ও সাধারণ জনগণ অত্যন্ত ঝুঁকি নিয়ে আসা-যাওয়া করছেন। একটু বৃষ্টি হলে রাস্তা তলিয়ে পানি ভরপুর হয়ে যায়।

প্রতি বছরে ফসল কাটার মৌসুমে এই রাস্তা দিয়ে বিভিন্ন যানের মাধ্যমে কৃষকগণ তাদের উৎপাদিত ফসল ঘরে তোলেন। এছাড়া রাস্তার পশ্চিম পাড়ে একটি মসজিদ রয়েছে, মসজিদ মুসল্লী যাতায়াতের করতে অনেক কষ্ট হয়, এমনকি বিগতদিনে অনেক শিশু ও বৃদ্ধ লোক পায় চোটকিয়ে পরে গুরুত্ব আহত হয়। এলাকারা একটা রাস্তার জন্য সাধারণ মানুষ চরম দুর্ভোগে আছে।

স্থানীয় বীর মুক্তিযোদ্ধা মো: সৈয়দ আলী প্রধানীয় জানান, সংস্কারের অভাবে রাস্তাটি দীর্ঘদিন ধরে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। যদি আমি মৃত্যুবরণ করি একজন বীরমুুক্তিযোদ্ধা হিসাবে প্রশাসন আমার বাড়ীতে আসতে কষ্টদায়ক হবে।
তবে এই রাস্তাটি দ্রুত সংস্কার করেন এলাকার প্রায় ২হাজার মানুষ যাতায়াতের জন্য উপকৃত হবে।

স্থানীয় আওয়ামীলীগ নেতা ও মেলেটারি কুদ্দুস বেপারী বলেন,এবছর বর্ষার শুরুতেই রাস্তাটি পানিতে তলিয়ে যাওয়ায় চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে এলাকাবাসীরা। এই রাস্তার বিষয়টি প্রতি বছরই ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের রাস্তার সংস্কারের জন্য একাধিক বার জানানো হলেও সড়কটি সংস্কারের জন্য কেউ এগিয়ে আসেনি।

এলাকার সড়কে পানী ও কাঁদায় থাকায় চরম দূর্ভোগে পরেছে বাসিন্দারা। সড়কগুলো দ্রুত সংস্কার করে পাকাকরনের জন্য স্থানীয় সাংসদ সদস্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি ও উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সুলতানা খানম ও ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় বাসিন্দারা।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে গ্রামীণ সড়কের বেহাল দশা; জনদূর্ভোগ চরমে

সাইফুল ইসলাম সিফাত : বর্ষা মৌসুমে অতিবৃষ্টি ও অনাবৃষ্টিতে চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়ে হাজীগঞ্জ …

vv