ব্রেকিং নিউজঃ
Home / স্বাস্থ্য / কচুয়ায় রেশমার সিজারিং নয় নরমাল ডেলিভারী দাবি হাসপাতাল কতৃপক্ষের

কচুয়ায় রেশমার সিজারিং নয় নরমাল ডেলিভারী দাবি হাসপাতাল কতৃপক্ষের

স্টাফ রিপোর্টার : কচুয়ায় কেয়ার ডিজিটাল হাসপাতাল (প্রাঃ) সিজার করার সময় নবজাতক শিশুর মৃত্যু হয়েছে মর্মে খবর ছড়িয়ে পড়ে। এতে ঘটনাটির সত্যতা যাচাইয়ের জন্য স্থানীয় সাংবাদিকরা ওই হাসপাতালে ছুটে গিয়ে হাসপাতাল কতৃপক্ষ,ডাক্তার ও নার্সদের সাথে কথা হয়।

হাসপাতালের মালিক পংকজ দাস দৃঢ়তার সাথে জানায়, যে নবজাতক শিশুটি মারা গেছে তার মায়ের সিজারিং করা হয়নি।

নরমাল ডেলিভারী হওয়ার পর নবজাতকের হার্টবিট খুবই কম থাকায় তাকে শিশু বিশেষজ্ঞ ডাক্তারের নিকট নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়। কিন্তু শিশুর নিকট আত্নীয়স্বজনরা শিশু বিশেষজ্ঞ ডাক্তারের নিকট নিয়ে যেতে বেশ কিছু সময় গড়িমসি করে। ইতসময়ের মধ্যে শিশুটি মারা যায়।

ওই হাসপাতালের নার্স সুর্বণা জানান, মতলব দক্ষিণ উপজেলার কাশিমপুর গ্রামের সোহাগ হোসেনের স্ত্রী রেশমা আক্তারের (২০) ১১ আগস্ট প্রস্বব ব্যাথা উঠলে গ্রাম্য ধাত্রী দিয়ে অনেক চেষ্টা করে ডেলিভারী করতে না পেরে ১২ আগস্ট বুধবার সকালে ওই ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে আসে।

কর্তব্যরত চিকিৎসক ডাক্তার মোঃ শাহ্ জালালের সহযোগীতায় নার্স সুবর্ণায় ৩০ মিনিটের মধ্যে একটি জীবিত বাচ্চা ডেলিভারী করান। ডেলিভারীর পরে অবস্থার অবনতি দেখে চিকিৎসক সরকারি হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। এ ঘটনায় ডাক্তার শাহ্ জালাল জানান, বাড়িতে অনÑঅভিজ্ঞ ধাত্রী দিয়ে চিকিৎসা করিয়ে রোগীর অবস্থা খারাপ করে ফেলে। এখানে আমাদের কোন গাফিলতি নেই।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে অত্যাধুনিক লাইফ জেনারেল হাসপাতালের উদ্ভোধন

এস.এম ইকবাল : ফরিদগঞ্জে আধুনিক স্বাস্থ্য সেবার অঙ্গিকার নিয়ে লাইফ জেনারেল হাসপাতাল আনুষ্ঠানিক ভাবে যাত্রা …

vv