ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় কচুয়া / কচুয়ায় যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত
কচুয়ায় বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন ড. মহীউদ্দীন খান আলমগীর।

কচুয়ায় যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

মোঃ রাছেল, কচুয়া : কচুয়ায় যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুম্পস্তবক অর্পণ, কেক কাঁটা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, ভলিবল প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরনী সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এর পর ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন- উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, কচুয়া থানা, কচুয়া পৌরসভা, উপজেলা মুক্তিযোদ্ধা কমাণ্ড ও মুক্তিযোদ্ধা সন্তান কমাণ্ড, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, অফিসার্স ক্লাব, উপজেলা শিল্পকলা একাডেমি, উপজেলা সরকারি কর্মচারী কল্যান পরিষদ, কচুয়া প্রেসক্লাব, বিভিন্ন সাংষ্কৃতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সমূহ।

সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে কেকে কেঁটে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে উপজেলা প্রশাসনের উদ্যোগে একই স্থানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা, কচুয়া থানা অফিসার ইনর্চাজ মোহাম্মদ মহিউদ্দিন ও মুক্তিযোদ্ধা আব্দুল মবিন। আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

দুপুরে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটোয়ারীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরীর সোহাগের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। আলোচনা সভার শুরুতে প্রধান অতিথি দলীয় নেতৃবৃন্দ সাথে নিয়ে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর কেক কাটেন। টেলি কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠান উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ।

কচুয়ায় বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ভলিবল প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করছেন অতিথিবৃন্দ।

বিকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ভলিবল প্রতিযোগিতার আয়োজন করা হয়। হাট কচুয়া একাদশ ও পালাখাল একাদশের মধ্যে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় হাট কচুয়া ৩-১ পয়েন্টে বিজয় লাভ করে। প্রতিযোগিতা শেষে বিজয়ী ও রানার্স আপদের মধ্যে পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভারপ্রাাপ্ত চেয়ারম্যান সুলতানা খানম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা, পৌর মেয়র নাজমুল আলম স্বপন ও কচুয়া থানার অফিসার ইনর্চাজ মোহাম্মদ মহিউদ্দিন সহ বিভিন্ন বিভাগীয় সরকারি কর্মকর্তাগণ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সনতোষ চন্দ্র সেন।

Facebook Comments

Check Also

কচুয়া সড়কে বোনের নাতির ঈদের কাপড় দিয়ে লাশ হয়ে ফিরলেন দাদি

মোঃ রাছেল, কচুয়া : বোনের নাতির জন্যে ঈদ উপহার দিয়ে বাড়ি অন্য বোনের বাড়িতে যেতে রওনা …

Shares
vv