ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / কচুয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি
কচুয়ায় অগ্নিকান্ডের ক্ষতিগ্রস্থ দোকান পরিদর্শন করছেন সুলতানা খানম।

কচুয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

মোঃ মেহেদী হাসান সাকিব : কচুয়া পৌর বাজারে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

বুধবার দিবাগত রাত ৩টার দিকে মধ্য বাজারে অবস্থিত এনসিসি ব্যাংক সংলগ্ন মার্কেটে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে জান্নাত কসমেটিক্স ও ফারুক টেডার্সে থাকা সকল মালামাল পুড়ে ভষ্মিভূত হয়ে যায়। এতে জান্নাত কসমেটিক্সের প্রায় ১৮ লক্ষ এবং ফারুক টেডার্সের প্রায় ৪০ লক্ষ টাকার ক্ষতি সাধান হয়। নুরুল ইসলাম স্টোরের প্রায় দেড় লক্ষ ও হক স্যানিটারির ৫০হাজার টাকার ক্ষতি সাধন হয় বলে দোকান মালিকরা ধারনা করছেন।

চারটি দোকানে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় অর্ধ কোটি টাকার মালামালের ক্ষতি সাধন হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। সংবাদ পেয়ে তাৎক্ষনিক কচুয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাব অফিসার মোঃ জালালউদ্দীনের নেতৃত্বে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ঘন্টাখানেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। ফলে কচুয়া বাজারের প্রায় শতাধিক দোকান ও বেশ কয়েকটি ব্যাংক, বাসা ও অফিস আগুনের হাত থেকে রক্ষ পায়।

কচুয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দীনের নেতৃত্বে থানা পুলিশ আইন-শৃংখলা নিয়ন্ত্রনে রাখে এবং দোকানগুলিকে নিরাপত্তার বেস্টুনিতে ঘিরে রাখে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, অগ্নিকান্ডেরর সুত্রপাত জান্নাত কসমেটিক কর্নার থেকে বৈদ্যুতিক সর্টসার্কিটের কারনে ঘটেছে।

এদিকে গতকাল বৃহস্পতিবার কচুয়া উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সুলতানা খানম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এবং সহকারী কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সরকারী সহযোগীতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

অপরদিকে একই দিনে পৌর মেয়র নাজমুল স্বপন কচুয়ার বাহিরে অবস্থান করায় তার নিদের্শে পৌর পৌরসভার সচিব জহিরুল আলম সর্দার, প্রকৌশলী সাজ্জাদ হাসান, অফিস সহকারী নাসির আলম নসু, স্বাস্থ্য সহকারী নাসির উদ্দিন শিশির, সহকারী লাইসেন্স পরিদর্শক সাব্বির আহমেদসহ পৌর সভার কর্মকর্তাগন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্তদের সাহয্য প্রদানের আশ্বাস প্রদান করেন।

Facebook Comments

Check Also

ক্ষুধার্ত-অসহায় পথচারীদের জন্য বিনামূল্যে ফ্রিজে খাবার বিতরণ

মনিরামপুরে অসহায় ক্ষুধার্ত পথচারীদের জন্য রাস্তার ধারে ফ্রিজ দিলেন আলী রেজা রাজু। আপনি যদি ক্ষুধার্ত …

Shares
vv