ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / কচুয়ায় বন্ধ হচ্ছে না অবৈধ ভাবে ফসলি জমির মাটি বিক্রি
কচুয়ার মথুরাপুর গ্রামে ফসলি জমির মাটি কেটে ট্রাক ভর্তি করা হচ্ছে।

কচুয়ায় বন্ধ হচ্ছে না অবৈধ ভাবে ফসলি জমির মাটি বিক্রি

মোঃ রাছেল, কচুয়া প্রতিনিধি : চাঁদপুররে কচুয়ায় উপজেলার ফসলি জমির মাটি বিক্রি কোনভাবেই বন্ধ হচ্ছে না। ইট তৈরী করা যায় এমন ফসলি জমির মাটি বিক্রি হচ্ছে বেশী। যার ফলে মাটি বিক্রি যে বছর করা হয়, সে বছর ওই জমিটি পতিত থাকে। একই সাথে পাশের জমির মাটি ভেঙ্গে পড়ায় চাষাবাদ কার্য ব্যাহত হয়।

মাটি বিক্রি করে জমির মালিক সাময়িকভাবে লাভবান হলেও মুলত ফায়দা লুটছেন ইট ভাটার মালিকরা। অসাধু মাটি ব্যবসায়ীরা কেবল কৃষি জমির ক্ষতি করছে তানয় মাটি বহনে পাকা রাস্তা ধরে ট্রাক্টর ব্যবহার করায় পাকা রাস্তাসমুহের ব্যাপক ক্ষতি হচ্ছে।

কচুয়া উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায় অসাধু মাটি ব্যবসায়ীরা বিধি বিধানের তোয়াক্কা না করে রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছে। অবস্থা দৃষ্টে মনে হয় ফসলি জমির মাটি কেটে নেওয়ার এ রমরমা ব্যবসা দেখার কেউ নেই।

কচুয়া উপজেলার ১২নং আশ্রাফপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মথুরাপুর গ্রামে ফসলি জমি থেকে অসাধু মাটি ব্যবসায়ী আঃ রহিম মেম্বার ও মোঃ ইয়াকুব আলী যথেচ্ছা ভাবে ফসলি জমি থেকে মাটি কেটে নিয়ে ধানি জমি বিনষ্ট করছে।

পাশাপাশি ট্রাক দ্বারা মাটি বহন করে পাকা রাস্তা ক্ষতি করছে। তাদের বিরুদ্বে ওই এলাকার আঃ রহিম গত ১৬/২/২০২০ইং তারিখে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেছে।

Facebook Comments

Check Also

কচুয়ায় ১০ গ্রামের মানুষের চলাচলের বাঁশের সাঁকোটি ইউএনও’র পরিদর্শন

মো. মেহেদী হাসান, কচুয়া, চাঁদপুর : কচুয়া উপজেলার কচুয়া উত্তর ইউনিয়নের কড়ইয়া এলাকায় জীবনের ঝুঁকি নিয়ে …

vv