ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / কচুয়ায় পুলিশি পাহারায় পলিটেকনিক ইন্সটিটিউট শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা
মৌখিকভাবে চাঁপই শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করছেন কচুয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দীন সরকার। পাশে পুলিশ বেষ্টনিতে চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউট।

কচুয়ায় পুলিশি পাহারায় পলিটেকনিক ইন্সটিটিউট শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা

স্টাফ রিপোর্টার : পুলিশ বেষ্টনিতে টান টান উত্তেজনায় চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউট শাখা ছাত্রলীগের মৌখিক কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল রবিবার ওই ইন্সটিটিউটের হলরুমে চাঁপই শাখা ছাত্রলীগের উদ্যোগে বর্ধিত সভায় উপজেলা ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দীন সরকার মৌখিকভাবে শেখ সজিবকে ভারপ্রাপ্ত সভাপতি ও নুর মোহাম্মদকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন। বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুব আলম। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক শাকিল মুন্সি তাবির।

বর্ধিত সভাকে কেন্দ্র করে সকাল থেকেই মহীউদ্দীন খান আলমগীর এমপির সমর্থক এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদের সমর্থকদের মধ্যে মহড়া দিতে দেখা গেছে।পরে কচুয়া থানার পুলিশের তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

এদিকে এই কমিটি ঘোষণার পর ড. সেলিম মাহমুদকে ধন্যবাদ জানিয়ে নব-ঘোষিত ভারপ্রাপ্ত সভাপতি শেখ সজিব ও সাধারণ সম্পাদক নুর মোহাম্মদের নেতৃত্বে চাঁপই ক্যাম্পাস থেকে আনন্দ মিছিল বের হয়ে পৌরবাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দীন সরকার জানান, চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউট শাখা ছাত্রলীগের সভাপতি প্রবাসে যাওয়ার কারনে পদ শূন্য হয়ে যায়। ফলে জরুরি ভিত্তিতে বর্ধিত সভা ডেকে কলেজ ছাত্রদের সম্মতিক্রমে শেখ সজিবকে ভারপ্রাপ্ত সভাপতি ও নুর মোহাম্মদকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে মৌখিকভাবে ঘোষণা করা হয়েছে।

উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক সোহাগউদ্দীন জানান, এই কমিটির ব্যাপারে আমি অবগত নই। চাঁদপুর জেলা ছাত্রলীগের আওতাধীন চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউট । গতকাল রাতে আমি চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউটে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনাটি অবগত করি। তাঁরা আমাকে নির্দেশ দিয়েছে অসাংগঠনিক কোন কার্যক্রমে যেনো আমি লিপ্ত না হই। এই কমিটি যেহুতু জেলার অধীনে তাই এই বিষয়ে জেলা ছাত্রলীগ সিদ্ধান্ত নিবে।

ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদককে দুপাশে দাড়িয়ে ফটোসেশনে উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম।

এব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি জহিরুল ইসলামের সাথে মুঠোফোনে (০১৭১৭৯১০০৪৯) বার বার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তাকে না পেয়ে সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সাথে কথা হয় এ প্রতিবেদকের। তার কাছে কমিটির বিষয়ে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে জানান, চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউট শাখা ছাত্রলীগ যেহুতু জেলা ছাত্রলীগের ইউনিট সেহুতু এই কমিটির বিষয়ে জেলা ছাত্রলীগ সিদ্ধান্ত দিবে। চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউটে কমিটি দেওয়া হয়েছে কেউ যদি এর প্রমান দিতে পারে তাহলে সাংগঠনিক নিয়ম অনুযায়ী কমিটি ঘোষণাকারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহত মোঃ শাকিল হোসেন জানান, হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় থেকে এক সহযোদ্ধার মাধ্যমে জানতে পারি আজ আমার ক্যাম্পাসে ছাত্রলীগের মৌখিক কমিটি ঘোষণা করা হয়েছে। বর্তমানে আমি এই কলেজের সাধারণ সম্পাদক পদে বহাল আছি। আমাকে অবগত না করে বর্ধিত সভার নামে উপজেলা ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দীন সরকার ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দুইজনের নাম ঘোষণা করে। এটি ছাত্রলীগের গঠনতন্ত্র পরিপন্থী। তিনি আরো জানান, চাঁপই শাখা ছাত্রলীগের কমিটি জেলা ছাত্রলীগের আওতাধীন এই কমিটি ঘোষণা দেওয়ার একতিয়ার উপজেলা ছাত্রলীগের নেই। তিনি এ বিষয়ে জেলা ছাত্রলীগের হস্তক্ষেপ কামনা করেন।

ড. সেলিম মাহমুদকে ধন্যবাদ জানিয়ে চাঁপই শাখা ছাত্রলীগের নব-ঘোষিত কমিটির উদ্যোগে আনন্দ মিছিলের একাংশ।

কচুয়া থানার অফিসার ইনচার্জ মো. মহিউদ্দিন জানান, ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষের ঘটনায় গুরুতর আহত শাকিলের চাচাতো ভাই মুকবুল শাকিলের পক্ষে গত শনিবার রাতে ৫জনকে অভিযুক্ত করে কচুয়া থানায় একটি অভিযোগ দায়ের করে। অভিযোগের আলোকে তদন্ত চলছে। তদন্ত রিপোর্ট অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত শনিবার বিকেলেস্থানীয় সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি এবং বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ গ্রুপের ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে রাজনৈতিক আধিপত্য বিস্তার নিয়ে বাকবিতন্ডা হয়। পরে বাকতিন্ডার এক পর্যায়ে উভয় গ্রুপের নেতাকর্মী চরম উত্তেজিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পরে। এতে অন্তত্য ৪ জন আহত হয়েছে। আহতরা হচ্ছে- চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন (২১),যুগ্ম সাধারণ সম্পাদক ফজলে রাব্বি (২২),সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম (২০) ও শেখ সজিব (২২)।এতে গুরুতর আহত অবস্থায় মোঃ শাকিলকে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। বাকীরা প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি চলে যায়।

Facebook Comments

Check Also

অনিদ্রার কারণ ও প্রতিকার

: হাকীম মিজানুর রহমান : অনিদ্রা একটি রোগ, এটি হয়তো সবাই জানেন না। অনিদ্রা থেকে …

Shares
vv