ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / কচুয়ায় নিত্যপণ্যের দাম বেশি রাখায় ৭ প্রতিষ্ঠানকে ১ লক্ষ ২ হাজার টাকা জরিমানা
আমেরিকান প্রবাসী আয়াত উল্লাহ , দ্রব্যমুল্যের মূল্য বৃদ্বিতে সাচার বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

কচুয়ায় নিত্যপণ্যের দাম বেশি রাখায় ৭ প্রতিষ্ঠানকে ১ লক্ষ ২ হাজার টাকা জরিমানা

মোঃ রাছেল, কচুয়া প্রতিনিধি : চাঁদপুরের কচুয়ায় করোনা ভাইরাসকে কেন্দ্র করে মুনাফা খোর ব্যবসায়ীরা দ্রব্যমূল্যের অতিরিক্ত দাম রাখায় ও মূল্য তালিকা সাটিয়ে না রাখার অভিযোগে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাশ শুভ, শনিবার উপজেলার সাচার বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৭ মুদি ও চাউল ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ১ লক্ষ ২ হাজার টাকা জরিমানা করেন।

জরিমানা সহ দন্ডপ্রাপ্ত ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাক্তিরা হচ্ছে- উওম কুমার সাহা ৫,০০০ টাকা, আমান উল্লাহ ২,০০০ টাকা, মোঃ মুজাফ্ফর ২০,০০০ টাকা, শাহজাহান ২০,০০০ টাকা, মুজিবুর রহমান ৫,০০০ টাকা, কাউছার ২০,০০০ টাকা, ও সফিউল্লাহ ৩০,০০০ টাকা ।

একই দিন হোম কোয়ারেন্টাইন অমান্য করায় উপজেলাধীন শ্রীরামপুর গ্রামের সোলাইমান প্রধানকে ২০,০০০ টাকা ও শীলাস্থান গ্রামের আমেরিকান প্রবাসী আয়াত উল্লাহ ২০,০০০ টাকা, ১৮৬০ এর ২৬৯ ধারা অনুসারে জরিমানা প্রদান করে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করেন।

এছাড়া একই দিন সড়ক পরিবহন আইন ২০১৮-৬৬ এর ৪ ও ৫ ধারায় এক সিএনজি ড্রাইভার ইয়াছিনকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে।

উল্লেখ যে কচুয়া উপজেলা প্রশাসন করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করার লক্ষে ইউপি চেয়ারম্যান, মেম্বার এলাকার সচেতন ব্যাক্তিদের নিয়ে নিয়মিত সভা সমাবেশ চালিয়ে যাচ্ছেন এবং জনগনকে সচেতন করার লক্ষে সমগ্র উপজেলায় মাইকিং ও লিফটেন বিতরন করে যাচ্ছেন।

দ্রব্যমূল্য নিয়ন্তন রাখার লক্ষে প্রতিদিনেই উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা হচ্ছে।

Facebook Comments

Check Also

চাঁদপুরে ১০ হাজার ৫’শ টাকা জরিমানা : ১৭১ সিএনজি-অটোরিক্সা জব্দ

মাসুদ হোসেন : চাঁদপুরে করোনাভাইরাস প্রতিরোধকালীন সময়ে সরকারি নির্দেশনা না মানায় অযথা ঘুরাঘুরি ও ব্যবসা …

vv