ব্রেকিং নিউজঃ
Home / তথ্যপ্রযুক্তি / কচুয়ায় তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত
কচুয়ায় তথ্য সেবার উদ্যোগে শতাধিক গরীব ও অসহায় বয়স্ক নারীদের মাঝে নগদ অর্থ ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করছেন অতিথিবৃন্দ।

কচুয়ায় তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত

মো: রাছেল, কচুয়া : চাঁদপুরের কচুয়ায় ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন (২য় পর্যায়) শীর্ষক প্রকল্প ‘তথ্য আপার উঠান বৈঠক’ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে গোহট উত্তর ইউনিয়ন পরিষদের হারিচালই গ্রামের প্রধানী বাড়ি সংলগ্ন এ বৈঠকের আয়োজন করা হয়। ইউপি চেয়ারম্যান মো. কবির হোসেনের সভাপতিত্বে ও উপজেলা তথ্য সেবার ভারপ্রাপ্ত কর্মকর্তা আইরিন সুলতানা আফরোজা সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মহিউদ্দিন।

এসময় তিনি বলেন-ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন (২য় পর্যায়) শীর্ষক প্রকল্পটি গ্রামীণ সুবিধাবঞ্চিত নারীর দৈনন্দিক সমস্য সমাধানে কাজ করছে। পিছিয়ে পড়া নারী সমাজকে এগিয়ে নিয়ে যেতে সরকারের পাশাপাশি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রানালয় জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে “কচুয়া তথ্য কেন্দ্র” সরকারের নানা পর্যায়ের সুবিধা ও সেবা নারীদের নিয়ে কাজ করছেন তথ্য আপা। তথ্য আপার কাছে গেলে সকল সেবা একই স্থানে পাওয়া যাবে। প্রান্তিক সকল নারীকে সেবা গ্রহনের জন্য তথ্য আপার কাছে যাওয়ার পরামর্শ দেন। তথ্য কেন্দ্র নারীদের বিনামূল্যে প্রেসার, ডায়বেটিস পরিমাপ করা হয়, মূলত ৬টি ক্ষেত্রে সেবা দেওয়া হয়। এগুলো শিক্ষা, ব্যবসা ,স্বাস্থ্য, কৃষি, আইন ও জেন্ডারসহ নানান সেবা প্রদান করা হয়ে থাকে।

এছাড়াও বক্তব্য রাখেন- ৩নং ওয়ার্ড মেম্বার আব্দুল জলিল ও হাজী দোলেয়ার হোসেনপ্রমুখ। পরে তথ্য সেবার উদ্যোগে প্রায় শতাধিক গরীব অসহায় বয়স্ক নারীদের ১শ টাকা সহ মাস্ক ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

এসময় বিভিন্ন ওয়ার্ড থেকে আসা সেবা গ্রহীতা সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

ঐক্যবদ্ধ হয়ে অপশক্তিকে রুখে দিতে হবে : শিক্ষামন্ত্রী

সাইফুল ইসলাম সিফাত : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন নির্বাচনকে সামনে রেখে একটি অপশক্তি দেশকে …

Shares
vv