ব্রেকিং নিউজঃ
Home / স্বাস্থ্য / কচুয়ায় টিকাদানের ৪ দিন পর শিশুর মৃত্যু, তদন্ত কমিটি গঠন
কচুয়ার বিতারা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে তদন্তটিমের সদস্যদের তদন্ত কার্যক্রমের একাংশ ।

কচুয়ায় টিকাদানের ৪ দিন পর শিশুর মৃত্যু, তদন্ত কমিটি গঠন

মো. মেহেদী হাসান : কচুয়ায় টিকাদানের ৪ দিন পর আল হামিদ নামে ৩৫ দিনের এক শিশুর মৃত্যু ঘটনা ঘটেছে।

বুধবার চাঁদপুরের সিভিল সার্জনের গঠিত তদন্ত কমিটি মৃত্যুর কারন নির্ধারনে ঘটনাস্থল উপজেলার বিতারা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে যান।

এ সময় নিহত শিশু আল হামিদের পিতা-মাতা ও স্বজনদের সাথে ২০ নভেম্বর টিকা দেওয়া, বিভিন্ন হাসপাতালে চিকিৎসা গ্রহন ও শিশুর মৃত্যুর পূর্বের লক্ষন সম্পর্কে বিস্তারিত তথ্য উপাত্ত সংগ্রহ করেন।

এ সময় নিহত শিশুর পিতা মো: সোহেল তদন্ত টিমের সদস্যদের জানান, স্বাস্থ্য সহকারি আ: রহমান তার ছেলের দুই উরুতে টিকা প্রদানের পর থেকে আল হামিদের টিকাস্থান দিয়ে অনবরত রক্তক্ষরন হতে থাকে। রক্তক্ষরন বন্ধ না হওয়ায় পর্যায়ক্রমে চিকিৎসার জন্যে আল হামিদকে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ,কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও সর্ব শেষ ঢাকার মাতুয়াইল শিশু হাসপাতলে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় সোমবার তার মৃত্যু হয়। নিহতের পিতা সোহেল তদন্ত টিমের সদস্যদের আরো বলেন, মাতুয়াইল হাসপাতালের চিকিৎসকরা তার সন্তানের টিকাস্থান দেখে বলেন টিকা পুস করা সঠিক হয়নি।

প্রসংগত: ২০ নভেম্বর শিশু আল হামিদকে স্বাস্থ্য সহকারি আঃ রহমান টিকা প্রদান করে। টিকা প্রদানের পর থেকে রক্তক্ষরন ও অবশেষে তার মৃত্য হয় । এ ঘটনায় মঙ্গলবার চাঁদপুরের সিভিল সার্জন সাখাওয়াত হোসেন শিশুর মৃত্যুর কারন নিশ্চিত হতে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করেন।

এব্যপারে স্বাস্থ্য সহকারী আঃ রহমানের সাথে মুঠোফোনে (০১৮১২১০৩২৩৬) বার বার যোগাযোগের চেষ্টা করা হলে সে ফোন রিসিভ করেনি।

Facebook Comments

Check Also

চাকরি ফিরে পাওয়ার দাবীতে কচুয়া পরিবার পরিকল্পনা পরিদর্শক জিয়ার সংবাদ সম্মেলন

আবু সাঈদ, কচুয়া : চাঁদপুরের কচুয়ার ২নং পাথৈর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক জিয়া উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে …

vv