ব্রেকিং নিউজঃ
Home / স্বাস্থ্য / কচুয়ায় টাকার বিনিময়ে ভুয়া রিপোর্ট প্রদান : সিভিল সার্জনের কার্যালয়ে অভিযোগ
প্রতীকী ছবি

কচুয়ায় টাকার বিনিময়ে ভুয়া রিপোর্ট প্রদান : সিভিল সার্জনের কার্যালয়ে অভিযোগ

মো. মেহেদী হাসান : কচুয়ায় টাকার বিনিময়ে ভুয়া রিপোর্ট প্রদানের অভিযোগে চাঁদপুর জেলা সিভিল সার্জনের কার্যালয়ে অভিযোগ করেছেন উপজেলার গোহট উত্তর ইউনিয়নের দক্ষিণ পদুয়া গ্রামের মৃত আবু তাহেরের স্ত্রী মোসাম্মৎ হেনা আক্তার।

সম্প্রতি দায়েরকৃত অভিযোগে তিনি উল্লেখ করেন, তিনি ও তার মেয়ে তাসনিম আক্তারকে তার শত্রুপক্ষের লোকজন মারধর করলে গত বছরের ৫ ডিসেম্বর তারা কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করে।

চিকিৎসা গ্রহণ অবস্থায় ৮ ডিসেম্বর তাদেরকে চাঁদপুর সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়। গত বছরের ১০ ডিসেম্বর সার্টিফিকেট প্রাপ্ত হয়ে বিজ্ঞ আদালতে মামলা করলে আদালত মামলার তদন্ত ভার সিআইডিকে দেয়। সিআইডি সদর হাসপাতালের সার্টিফিকেট পাওয়ার পর কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সার্টিফিকেট সংগ্রহ করে। হেনা আক্তারের অভিযোগ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কতৃপক্ষ তার বিবাদীর দ্বারা প্রভাভিত হয়ে টাকার বিনিময়ে সিআইডিকে ভূয়া রিপোর্ট প্রদান করে। যার দ্বারা তিনি ভিষন ক্ষতিগ্রস্থ হয়েছেন।

তিনি আরো উল্লেখ করেছেন কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা টাকার বিনিময়ে ভূয়া সার্টিফিকেট বিক্রি করে এবং তা তাদের নেশা। কোর্ট আঙ্গনীয় বিভিন্ন মামলায় টাকার কেনা সার্টিফিকেট রহিয়াছে। তিনি উপরোক্ত অভিযোগগুলোর বর্ণনা দিয়ে সঠিক তদন্তের মাধ্যমে আইনআনুগ ব্যবস্থা গ্রহনের জন্য চাঁদপুরের সিভিল সার্জনের কাছে অভিযোগ দায়ের করেন।

এবিষয়ে হেনা আক্তার বলেন, ডাক্তাররা নিরপেক্ষ চিকিৎসা সনদ প্রদান না করলে নিরীহ লোকজন ও আমি ন্যায় বিচার হতে বঞ্চিত হব। এমতবস্থায় আইনআনুগ ব্যবস্থা গ্রহণ খুব প্রয়োজন।

এব্যাপারে চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. শাখওয়াত উল্লা’র সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে করোনা সুরক্ষায় ‘ডক্টর’স সেইফটি চেম্বার বুথ উদ্ভোধন

এস. এম ইকবাল : চাঁদপুরের ফরিদগঞ্জ করোনাভাইরাস থেকে সুরক্ষা পেতে ১৬ মে শনিবার স্বাস্থ্য কমপ্লেক্সে একটি …

vv