ব্রেকিং নিউজঃ
Home / এক নজরে / কচুয়ায় ক্যান্সারে আক্রান্ত ৬ বছরের আমেনা, বাঁচাতে বাবা-মায়ের আকুতি

কচুয়ায় ক্যান্সারে আক্রান্ত ৬ বছরের আমেনা, বাঁচাতে বাবা-মায়ের আকুতি

মো: রাছেল, কচুয়া : প্রথম শ্রেণীর ছাত্রী আমেনা আক্তার। এক ভাই এক বোনের মধ্যে সে বড়। পড়াশোনার হাসি খুশিতে সময় কাটছিল তার। এই বয়সে যার সহপাঠীদের সাথে স্কুলে যাওয়া, খেলাধুলা করা ও ঘুরে বেড়ানোর কথা। কিন্তু এখন ছোট্ট আমেনা বেশিরভাগ সময় কাটছে হাসপাতাল ও বাড়ির বিছানায়। প্রাণচঞ্চল ফুটফুটে এই শিশুটির দুরারোগ্য ব্যাধি ১ বছর আগে তার চোখটি নষ্ট হয়ে যায়। পরবর্তীতে জানা যায় যে চোখটি নষ্ট হয়েছে সেই চোখে ক্যান্সার ছড়িয়ে পড়ে। আমেনার চোখের ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু মুখে দাঁড়িয়েছে। দীর্ঘদিন ধরে আমেনার চিকিৎসা খরচ চালাতে গিয়ে সর্বশান্ত হয়ে পড়ছে আমেনার বাবা আবুল হোসেন।

শিশুটির বাড়ি চাঁদপুর জেলার কচুয়া উপজেলার কাদলা ইউনিয়নের তেগুরিয়া গ্রামে। অথের্র অভাবে দরিদ্র পরিবারের শিশু আমেনা আক্তার চিকিৎসা এখন বন্ধের উপক্রম। তার বাবা আবুল হোসেন কৃষি কাজ করে যা আয় করতেন তা দিয়েই চলতো চার জনের সংসার। কিন্তু মেয়ের ক্যান্সারের চিকিৎসা চালাতে গিয়ে সব আয়ের পথ বন্ধ হয়েছে হতভাগ্য বাবার। আমেনাকে নিয়ে হাসপাতালে ও বাড়িতে কাটছে নির্ঘুম রাত। প্রতিমাসে শিশুটির চিকিৎসার খরচ তার বাবার পক্ষে বহন করা অসম্ভব হযে পড়ছে।

কান্না জড়িত কন্ঠে আমেনার বাবা আবুল হোসেন জানান, ডাক্তার বলেছে আমেনার চোখটি অপারেশন করতে হবে। প্রথমে তার চিকিৎসা করেছিলাম ঢাকার ইবনে সিনাতে পরে টাকার জন্য আমেনার চিকিৎসা বন্ধ হয়ে যায়। এখন আমেনা জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে।

চক্ষু বিশেষজ্ঞদের মতে আমেনার বাম চোখে চিকিৎসায় বড় অঙ্কের অর্থের প্রয়োজন। কিন্তু আমেনার হতদরিদ্র পিতা আবুল হোসেন ও মা আয়শা বেগমের পক্ষে তার চোখের চিকিৎসার অর্থের যোগান দেওয়া সম্ভব হচ্ছে না। এ অবস্থায় বিত্তবান ও হৃদয়ভান ব্যক্তিসহ মানব কল্যানে নিয়োজিত সরকারি-বেসরকারি সংগঠনের কর্তা-ব্যক্তিদের নিকট অর্থ সহযোগিতার আকুল আবেদন জানাচ্ছে আমেনার পিতা-মাতা।

যোগাযোগসহ অর্থ সহযোগিতা পাঠাতে ০১৮৩৩-৭০৬৮৩০ বিকাশ (পার্সোনাল) নাম্বার ব্যবহারের অনুরোধ জানিয়েছেন তারা।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে একদিনে নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৬৫ জনের …

Shares
vv