ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / কচুয়ায় করোনা সন্দেহে পরিবারকে লকডাউন! লাল নিশান উত্তোলন
লকডাউনে রাখা রাহাতের বাড়িতে লাল নিশান।

কচুয়ায় করোনা সন্দেহে পরিবারকে লকডাউন! লাল নিশান উত্তোলন

আবু সাঈদ, কচুয়া : করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে কচুয়া উপজেলার গোহট দক্ষিন ইউনিয়নের গুবিন্দপুর গ্রামের পাটওয়ারী বাড়ির মৃত আবুল বাসারের ছেলে রাহাত (২৮) করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে তাকে সহ পরিবারের সদস্যদেরকে কচুয়া উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ”র নির্দেশক্রমে মঙ্গলবার দুপুরে স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহরিয়া শাহিন গ্রাম্য পুলিশ পাঠিয়ে বাড়ির সামনে লাল নিশান উত্তোলনের মধ্যে লকডাউনে রাখা হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহরিয়া শাহিন জানান, রাহাত আরব-আমিরাত থেকে ১০/১২ দিন পূর্বে দুবাই এয়ারলাইন্সে দেশে এসে সরকারের নিয়মবিধি হোম কোয়ারেন্টাইন না থেকে হাজীগঞ্জে তার এক সহধর বোনের বাড়িতে যায়। সোমবার রাহাত বোনের বাড়িতে হঠাৎ অসুস্থ্য অনুভব করলে সে নিজেই হাজীগঞ্জের এক ডাক্তারের শরনাপন্ন হয়।

ডাক্তার তাকে করোনা ভাইরাসের আক্রান্ত সন্দেহে বলা মাত্র আতংকে সটকে পড়ে তার গুবিন্দপুর গ্রামের বাড়িতে চলে আসে। চেয়ারম্যান আরো জানান, মোবাইল ফোনে ঘটনাটি রাহাত সহ তার পরিবারের লোকজন আমাকে অবগত করে এবং এ অবস্থায় তারা এখন কি করবে তারও সহযোগিতা চায়।

আমি বিষয়টি ওইদিন সন্ধ্যায় কচুয়া উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ কে অবগত করলে তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সালাহ উদ্দীন মাহমুদকে অবহিত করেন। ওইদিন রাত ১০ টায় উপজেলা স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি দল সরেজমিনে ঘটনাস্থল আসলে রাহাতকে আলাদা একটি ঘরে দেখতে পায়। প্রতিনিধি দলে করোনা রোগী দেখার মতো কোনো সরঞ্জাম না থাকায় রাহাতের কাছে না গিয়ে একটু দুর থেকে তার শারীরিক খোঁজখবর নেয় এবং তাকে পরামর্শ দেয় ঘর থেকে বের না হওয়ার জন্য।

এমতাবস্থায় রাহাত একাকিত্ব ঘরে থাকলেও তার পরিবাবের লোকজন মঙ্গলবার সকালে আশ-পাশে দোকানপাটে আসলে স্থানীয় লোকজন ক্ষিপ্ত হয়ে পড়ে এবং ক্ষিপ্ত হওয়া লোকজন চেয়ারম্যানকে বিষয়টি অবগত করান।

চেয়ারম্যান এই পরিস্থিতিটিও ইউএনও কে অবগত করলে তাঁর নির্দেশক্রমে পরিবারটিকে লকডাউনে রাখা হয়। লকডাউনে তাদের কোনো কিছুর প্রয়োজনে হলে গ্রাম্য পুলিশের মাধ্যমে সরবরাহ করা হবে বলেও চেয়ারম্যান শাহরিয়া শাহিন নিশ্চিত করেন।

ঘটনাটি এলাকায় ব্যাপক আলোচনার ঝড় বইছে।

Facebook Comments

Check Also

মতলব দক্ষিণে পৃথক অগ্নিকান্ডে ৪ বসতঘর পুড়ে ছাই

মোজাম্মেল প্রধান হাসিব : চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় পৃথক অগ্নিকান্ডে ৪ বসতঘর পুড়ে ছাই হয়েছে। …

vv