ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় কচুয়া / কচুয়ায় এম এ সালাম প্রধানে’র উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি ও ক্রিড়া সামগ্রী বিতরণ
কচুয়ায় বৃক্ষরোপন র্কমসূচি

কচুয়ায় এম এ সালাম প্রধানে’র উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি ও ক্রিড়া সামগ্রী বিতরণ

মোঃ রাছেল, কচুয়া : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী উপলক্ষে সারা দেশব্যাপী এক কোটি বৃক্ষের চারারোপণ কর্মসূচির অংশ হিসেবে কচুয়া পৌরসভার ৭নং ওয়ার্ড ধামালুয়া গ্রামে এম.এ সালাম প্রধান(দাদা ভাই) এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে ধামালুয়া গ্রামের প্রধানিয়া বাড়ির প্রাঙ্গনে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন, বাংলাদেশ আওয়ামী অনলাইন লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, ঢাকা মহানগর দক্ষিণ মুগদা থানার ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা, সাবেক ছাত্রনেতা এম.এ সালাম প্রধান (দাদা ভাই)।

এসময় উপস্থিত ছিলেন, কচুয়া পৌর মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন, সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান, কচুয়া প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আতাউল করিম, সহ সভাপতি আফাজ উদ্দিন মানিক, ঢাকা মহানগর দক্ষিণের মুগদা থানার ৭নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন মুন্না, স্বপ্নছোঁয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান আকবর হোসেন রাকিব, কচুয়া বাজার কমিটির সিনিয়র সহ সভাপতি হুমায়ন কবির প্রমুখ।

এম.এ সালাম প্রধান (দাদা ভাই) বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী উপলক্ষে সারা দেশব্যাপী এক কোটি বৃক্ষের চারারোপণ কর্মসূচিতে আমার এলাকায় এ কার্যক্রম।

এছাড়াও ইতোমধ্যে কচুয়া উপজেলার বিভিন্ন দুস্থ, অসহায় ও প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে ফলজ, ঔষধি ও বনজ গাছ বিতরণ করেছি। প্রতিষ্ঠান পর্যায়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, দাতব্য প্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠানসহ প্রতিটি প্রতিষ্ঠানে বিগত দিনে বিভিন্ন প্রজাতির বৃক্ষের চারা বিতরণ করেছি এবং ভবিষৎতেও করবো।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের মাঝে সামাজিক দায়বদ্ধতা, রাষ্ট্রের প্রতি অনুগত, কর্তব্যবোধ এবং স্বাধীনতার স্বার্বভৌমত্ববোধ সৃষ্টির লক্ষ্যে বিগত দিনেও ছিল আমার বিভিন্ন কার্যক্রম। আমি বিশ্বাস করি যারা বঙ্গবন্ধুর চেতনা ও স্বাধীনতার স্বার্বভৌমত্ববোধকে লালন করবে পাশাপাশি রাষ্ট্রের প্রতি আনুগত্যবোধ থাকবে তাদের ভবিষৎতে এ সমাজ এবং রাষ্ট্র কিছু পাবে।

একইদিন সালাম প্রধান তাঁর দাদা-দাদি সহ পারিবারিক কবরস্থান জেয়ারত করার মধ্য দিয়ে বৃক্ষরোপণ কার্যক্রম, সামাজিক সংগঠন নবজাগরণ সংস্থার সাথে মতবিনিময় ও নিজ গ্রামেরে ক্রিয়ামোদীদের মধ্যে ফুটবল বিতরণ করেন।

এছাড়াও সালাম প্রধান (দাদা ভাই) চাঁদপুরের কৃতি সন্তান বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল, ঢাকা মহানগর দক্ষিণের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুজ্জামান রিপন, দৈনিক আলোকিত চাঁদপুরের সম্পাদক ও প্রকাশক জাকির হোসেন, কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রিয়তুষ পোদ্দার সহ সকল সাংবাদিকদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Facebook Comments

Check Also

সৌদি আরবে মতলবের মামা-ভাগিনাসহ ৩ প্রবাসীর রহস্যজনক মৃত্যু

মোজাম্মেল প্রধান হাসিব : সৌদি আরবের তায়েফ শহরে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার মামা-ভাগিনাসহ তিন প্রবাসীর …

Shares
vv