ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / কচুয়ায় আদালতের নির্দেশ অমান্য করে জমি ভরাটের অভিযোগ
অবৈধ ড্রেজার দিয়ে চলছে জমি ভরাট।

কচুয়ায় আদালতের নির্দেশ অমান্য করে জমি ভরাটের অভিযোগ

স্টাফ রির্র্পোটার : চাঁদপুরের কচুয়া উপজেলার সাচার ইউনিয়নের বজুরিখোলা গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি ভরাট করার অভিযোগ উঠেছে। বজুরিখোলা গ্রামের আব্দুল মালেক দেওয়ানের পুত্র আব্দুল জলিল তাঁর সম্পত্তি অংশে ড্রেজার দ্বারা মাটি ভরাট করা হচ্ছে অভিযোগ এনে ওই গ্রামের সহিদ দেওয়ান (৫৫) সহ ৫ জনকে আসামী করে গত ২৯ আগস্ট চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত মামলা দায়ের করে।

মামলায় উল্লেখ করা হয়, ৪নং বড়দৈল মৌজার সিএস ১১৭নং ও বিএস ৯১৩নং খতিয়ানে সাবেক ১৬১২ হালে ৩৫৩১ দাগে ২১ শতকের তদান্দরে সাড়ে ১০ শতক তদান্দরে সাড়ে ৩ শতক সম্পত্তি ভোগ দখল করে থাকাবস্থায় মামলায় বর্ণিত প্রতিপক্ষগণ লোভের বশবর্তী হয়ে জোরপূর্বক ড্রেজার মেশিন দিয়ে মাটি ভরাটের প্রস্তুতি নেয়। উক্ত সম্পত্তি অংশ ভরাট না করতে আব্দুল জলিল ফৌজদারী কার্যবিধি আইনের ১৪৫ ধারামতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আবেদন জানান। বিজ্ঞ আদালত বিষয়টি আমলে নিয়ে প্রতিপক্ষকে প্রার্থীর ধারামতে ড্রেজার দিয়ে মাটি ভরাটে নিষেধাজ্ঞা প্রদান করেন। আদালতের এই নিষেধাজ্ঞা পাওয়ার পরও প্রতিপক্ষরা উক্ত সম্পত্তি অংশে অবৈধ ড্রেজার দ্বারা মাটি ভরাট করে আসছে বলে বাদীপক্ষ দাবী করেন।

সাচার পুলিশ ফাঁড়ি ইনচার্জ আনোয়ার হোসেন জানান, ড্রেজার মেশিনটি দিনে না চালিয়ে রাতের অন্ধকারে চালিয়ে মাটি ভরাট করা হচ্ছে বলে শুনতেছি। এ অভিযোগের সত্যতা রয়েছে কিনা খবর নিচ্ছি।

এ বিষয়ে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মোমেনা আক্তার আদালতের নিষেধাজ্ঞা পাওয়ার পরও প্রতিপক্ষরা অবৈধ ড্রেজার দিয়ে সম্পত্তিতে মাটি ভরাট করছে কিনা এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ওসি সাহেবকে এখনই বলে দিচ্ছি।

সরে জমিনে গেলে মামলার প্রতিপক্ষরা আদালতের নির্দেশ অনুসারে মাটি ভরাট করার কাজ স্থগিত রাখা হয়েছে দাবী করলেও নাম প্রকাশে অনিশ্চুক কয়েক ব্যক্তি জানান, সুযোগ পেলেই রাতের আঁধারে ড্রেজার দ্বারা মাটি ভরাট করা হচ্ছে।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে ১০ জনের করোনা পজেটিভ

মাসুদ হোসেন : চাঁদপুরে নতুন করে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৮.৭০%। শুক্রবার …

Shares
vv