ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / কচুয়ার মানুষ বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে ধর্মীয় সম্প্রীতি বজায় রেখেছে : ড. মহীউদ্দীন খান
কচুয়া পৌর আওয়ামী লীগ কতৃক আয়োজিত শান্তি ও সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছেন ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

কচুয়ার মানুষ বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে ধর্মীয় সম্প্রীতি বজায় রেখেছে : ড. মহীউদ্দীন খান

মো. রাছেল, কচুয়া : সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন- ধর্মীয় গোড়ামী মানুষকে হত্যা ও ঘৃণা করতে শিখায়। ধর্মীয় গোড়ামীর কারণে রাজনৈতিক পট পরিবর্তণ হয়। যার উদাহরণ আফগানিস্তান।

কচুয়ায় মৌলবাদের ঘাটি হিসাবে মনে করা হলেও সনাতনধর্মীদের বৃহত্তম শারদীয় দুর্গাপূজা পালনকালে কোন প্রকার বিশৃঙ্খলা বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এতে প্রমাণ হয় কচুয়ার মানুষ বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে ধর্মীয় সম্প্রীতি বজায় রেখেছে। কোন সম্প্রদায়ের মৌলিক অধিকারকে ক্ষুন্ন করে জাতীয় উন্নতি করা সম্ভব হয় না। তাই আমাদেরকে ধর্মীয় সম্প্রীতি বজায় রেখেই এগিয়ে যেতে হবে। আমরা সকলে মিলেমিশে দলীয় আদর্শ অনুসরণ করে কাজ করলে জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্শণ করতে সক্ষম হবো।

তিনি আরো বলেন, কচুয়ায় কিছু অর্বাচিন নেতা রয়েছে, যারা আমাদেরকে, আপনাদেরকে পাশ কাটিয়ে কিছু করার অভিপ্রায় প্রকাশ করতে চায়। আমি সকলের সহযোগীতা নিয়ে কচুয়ার উন্নয়নকে এগিয়ে নিতে চাই। বিগত ৩ বছর যাবৎ কচুয়ার রাজনীতির হালধরে কচুয়াকে উন্নয়নের শিখরে প্রতিষ্ঠিত করতে চেষ্টা করে আসছি। কখনো কাউকেও গাল-মন্দ করিনি। হিংসাত্মক কোন কথাও বলিনি। যতদিন বেঁচে থাকবো এসব বলাবলি থেকে দূরে থাকবো। তিনি গতকাল রবিবার সন্ধ্যায় সাম্প্রতিক কালে সাম্প্রদায়িক দাঙ্গার উস্কানির প্রতিবাদে কচুয়া পৌর আওয়ামী লীগ কতৃক আয়োজিত শান্তি ও সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পৌর আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল আজীজ শাহীনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- কচুয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আমির হোসেন ও হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন দুলাল, মহিলা আওয়ামী লীগ নেত্রী ও কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, যুবলীগ নেতা ও কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাড. হেলাল উদ্দীন, জেলা পরিষদ সদস্য রওনক আরা রত্ন, সভানেত্রী সালমা শহীদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান, কচুয়া থানার অফিসার ইনর্চাজ মো: মহিউদ্দিন, উপজেলা যুবলীগ নেতা কামাল হোসেন অন্তর,কামাল টিটু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান, কাদলা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম লালু, উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ন-আহবায়ক মো: সোহাগ উদ্দিন, ছাত্রলীগ নেতা সৈয়দ রবিউল ইসলাম রাসেল, মেহেদী হাসান, এসএম জাকির হোসেন সবুজ ও ইব্রাহীম খলিল বাদলসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে মানিক সমর্থকদের হামলায় জামাল সমর্থকের ২ জন আহত

নিজস্ব প্রতিনিধি : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে শাহরাস্তি উপজেলার বিভিন্ন ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী …

Shares
vv