ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / জাতীয় / ওয়াসার পানি বোতলজাত করে বাজারে বিক্রি করছে অসাধু ব্যবসায়ীরা: মুক্তা এমপি

ওয়াসার পানি বোতলজাত করে বাজারে বিক্রি করছে অসাধু ব্যবসায়ীরা: মুক্তা এমপি

স্টাফ রিপোর্টার : সংরক্ষিত নারী আসন (চাঁদপুর-লক্ষীপুর) এর সংসদ সদস্য নূরজাহান বেগম মুক্তা বলেন, বর্তমান সময় পানির সমস্যা একটি বৈষিক ইস্যু। বাংলাদেশের পানির স্তর নিচে নেমে গেছে। পানির উৎস হিসেবে এখনই বিকল্প পথ খুঁজতে হবে। নিরাপদ পানি হিসেবে বোতলের পানি কতটা নিরাপদ। ওয়াসার পানি বোতলজাত করে বাজারে বিক্রি করছে অসাধু ব্যবসায়ীরা। আর এসব বন্ধ করতে অসাধু ব্যবসায়ী তাদের জন্য শাস্তির ব্যবস্তা নিশ্চিত করতে হবে।

শনিবার (৫ মে) ইত্তেফাকের কার্যালয়ে হেলভিটাস সুইস ইন্টারকোঅপারেশনের সহযোগিতায় ডরপ ও ইত্তেফাকের-এর যৌথ উদ্যোগে প্রাক বাজেট আলোচনায় তিনি এসব কথা বলেন।

নূরজাহান বেগম মুক্তা আরও বলেন, এসডিজি অর্জনের বিষয়ে শেখ হাসিনার সরকার অত্যন্ত আন্তরিক। আসন্ন বাজেটে যাতে এসডিজি-৬ সঠিকভাবে বাস্তবায়ন করা যায় ও এখাতে বাজেট বরাদ্দ বাড়ানো যায় সে বিষয়ে তিনি সংসদে ভূমিকা পালন করবেন।

বক্তারা নারী, পুরুষ এবং দরিদ্র জনগেষ্টীকে লক্ষ্য রেখে বাজেট প্রণয়ন করার কথা জোড় দিয়ে বলা হয়েছে। আর এজন্য সবগুলেমন্ত্রণালয়ের প্রকল্পের মধ্যে সমন্বয় থাকতে হবে। ন্যায্যতা ভিত্তিক বরাদ্দ এবং সকলের জন্য পানি সরবরাহ বাড়ানোর গুরুত্বারোপ করা হয়েছে।

ইত্তেফাকের অর্থ ও বাণিজ্য বিষয়ক সম্পাদক জামাল উদ্দীনের সঞ্চালনায় এবং ইত্তেফাকের বার্তা সম্পাদক মলয় পাঁড়ে এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ। বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত নারী আসন (চাঁদপুর-লক্ষীপুর) এর সংসদ সদস্য নূরজাহান বেগম মুক্তা।

ডরপ এর চেয়ারম্যান মোঃ আজহার আলী তালুকদার এর স্বাগত বক্তব্যে আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিআইআইএসএস এর গবেষণা পরিচালক ড. মাহফুজ কবীর ও ডরপ এর গবেষণা পরিচালক মোহাম্মদ যোবায়েদ হাসান।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ-সচিব বেগম হোসনে আরা আক্তার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. রুমানা হক, ডরপ এর প্রতিষ্ঠাতা এএইচএম নোমানসহ বিশিষ্টজনরা বক্তব্য রাখেন।

Facebook Comments

Check Also

আজ ভাষাবীর এম এ ওয়াদুদের ৩৭তম মৃত্যুবার্ষিকী

স্টাফ রিপোর্টার : আজ ২৮ আগস্ট ভাষাবীর এম এ ওয়াদুদের ৩৭তম মৃত্যুবার্ষিকী । তৎকালীন পূর্ব …

vv