ব্রেকিং নিউজঃ
Home / স্বাস্থ্য / এ হাসপাতালটি অনুকরণীয় ও জনকল্যানমূখী : মেজর রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

এ হাসপাতালটি অনুকরণীয় ও জনকল্যানমূখী : মেজর রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে ৫০শয্যার বশিরউল্লাহ মেডিকেল সেন্টারের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার পৌরশহরের দেবীপুর গ্রামে এটির শুভউদ্বোধন করা হয়।

কানাডা প্রবাসী প্রকৌশলী এবিএম কামাল উদ্দিন এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ,নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, মুক্তিযুদ্ধের ১ নং সেক্টরের সেক্টর কমান্ডার মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

তিনি তার বক্তব্যে বলেন, আমি অভিষিক্ত এবং গর্ববোধ করছি এ কনস্টিটিউশন থেকে এমপি হতে পেরে,আজ আমি আপনাদের সুখ-দুঃখের অংশীদার হতে পেরেছি। সরকারি স্বাস্থ্য সেবার পাশাপাশি বেসরকারি এ হাসপাতালটির উদ্যোক্তাদের দৃষ্টিভঙ্গিও বিনিয়োগকে সময় উপযোগী ও অনুকরণীয় বলে সাধুবাদ জানাই। এটি প্রতিষ্টায় স্বল্প আয়ের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে সহায়ক হিসেবে কাজ করবে। তিনি স্বাস্থসেবার প্রসঙ্গে বলেন,রোগ নির্ণয় ভুলের দরুন অনেক জীবন বিপন্ন হয়ে পড়ে। সটিক রোগ নির্ণয়ে একটি জীবন বাঁচে।

এছাড়া তিনি জাতীয় সংসদে ‘‘স্বাস্থ্য বীমার’’যে প্রস্তাবনা দিয়েছিলেন, সেটি পরীক্ষা-নিরীক্ষা শেষে বাস্তবায়ন হলে মানুষ সেবাসহায়তা পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। একপর্যায়ে তিনি মুক্তিযোদ্ধাদের কথা স্মরণ করতে গিয়ে বলেন, স্বাধীনতা যুদ্ধে মুক্তিযুদ্ধারা জীবন দিয়েছে বলে, আমি বীরউত্তম খেতাব পেয়েছি।

উন্নয়ন প্রসংঙ্গে তিনি বলেন,হাজীগঞ্জ-শাহরাস্তির মানুষের জন্য রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, বিদ্যুতায়ন, দু’টি স্কুলও দু’টি কলেজ জাতীয়করণ, শাহরাস্তি পৌরভবনসহ অনেক উন্নয়নের করেছি। স্যাটেলাইট যুগে টেলিকমিউনিকেশন ব্যবস্থা ডিজিটাল হওয়ায় গ্রামের সাধারণ মানুষ স্কাইপির মাধ্যমে দেশ-বিদেশে কথা বলতে সক্ষম হচ্ছে বলেও জানান।

পরে তিনি ফিতা কেটে ৫০শয্যার হাসপাতালটির শুভ উদ্বোধন ঘোষণা করে, এটির অবকাঠামোসহ সকল সুযোগ-সুবিধা ও প্যাথলজিক্যালল্যাবসহ অন্যান্য কক্ষ ঘুরে দেখেন।

হাসপাতালটির স্বপ্নদ্রষ্টা উদ্যোক্তা, (ইউএসএ) প্রবাসী দানবীর ডাঃ এবিএম সালাহ উদ্দিন (এমডি) নিউরোলজি বিশেষজ্ঞ স্বাগত ভাষণে তিনি বলেন, আমি ডাক্তার হয়ে এ হাসপাতাল করেছি। কিন্তু আমার পিতা স্ট্রোকজনিত রোগে মৃত্যুবরণ করেছে।

অশ্রুসিক্ত কণ্ঠে একথা বলে তিনি আবেগে আপ্লুত হয়ে পড়েন।আজ এ গ্রামের সাধারণ মানুষ যেন নামমাত্র মূল্যে স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারে সেজন্য সুদুর বিদেশ থেকে এসে এ জনপদের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে এটি করেছি। এছাড়া বশিরউল্লাহ ও আরিফা খাতুন নামে একটি সপ্রাবি প্রতিষ্ঠা,এক যুগ ধরে চক্ষু ক্যাম্প পরিচালনা , দুঃস্থ অসহায়দের চিকিৎসা সেবা প্রদান, অর্থাভাবে মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাসহায়তা প্রদান,সামাজিক নানান কর্মকাণ্ড চালিয়ে আসছেন বলে তিনি জানান।

তিনি সুদূর আমেরিকা থেকে হাসপাতালটির পরিচালনা করা দুরুহ বলে সকলের সহযোগিতার প্রত্যাশা ব্যক্ত করেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্রিগেডিয়ার জেনারেল (অব:) প্রফেসর ডাঃ রফিকুজ্জামান নাক-কান-গলা বিশেষজ্ঞ, প্রফেসর ডাঃমোঃ ফেরদৌস (চর্মরোগ বিশেষজ্ঞ ঢাকা), ডাঃ মনির আহমেদ (এমডি) ইউএসএ,পৌরমেয়র হাজী আব্দুল লতিফ, সাবেক হাজীগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আব্দুর রশিদ মজুমদার, শাহরাস্তি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, ইউএসএ প্রবাসী একাত্তরের রণাঙ্গনের মুক্তিযোদ্ধা- সফল নারী উদ্যোক্তা ও জান্নাতুল মাওয়া।

হাসপাতালে উদ্যোক্তার সহধর্মিনী ডাক্তার শিরিন বানু ইউএসএ, এবিএম জামাল উদ্দিন, এবিএম জসিম উদ্দিন, রোকেয়া বেগম প্রমুখ।

অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, চৌধুরী মোস্তফা কামাল,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ জাকির হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার,উপজেলা যুবলীগের আহবায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল, যুগ্ন আহবায়ক টামটা উত্তর ইউপি’র চেয়ারম্যান ওমর ফারুক দর্জি, মেহের উত্তর ইউপি’র চেয়ারম্যান মনির হোসেন, প্রেসক্লাব সভাপতি কাজী হুমায়ুন কবির, স্থানীয় কাউন্সিলর মকবুল হোসেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি ইমদাদুল হক মিলন, সাবেক সাধারণ সম্পাদক মহিউদ্দিন,যুবমহিলালীগ নেত্রী মৌসুমৗ আক্তার ,অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মুফতি শিহাব উদ্দিন সাইফ, সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নজরুল ইসলাম আজাদ। উদ্যোক্তা সূত্রে জানা যায় ৫০ শতক জমিতে ২ কোটি ২২ লাখ টাকা ব্যয়ে এটি প্রতিষ্ঠা করা হয়।

এছাড়া প্রতিষ্ঠানটির দীর্ঘ মিশন ও ভিশন রয়েছে ।

Facebook Comments

Check Also

চাকরি ফিরে পাওয়ার দাবীতে কচুয়া পরিবার পরিকল্পনা পরিদর্শক জিয়ার সংবাদ সম্মেলন

আবু সাঈদ, কচুয়া : চাঁদপুরের কচুয়ার ২নং পাথৈর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক জিয়া উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে …

vv