ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / এ মহামারীতে আমি হাজীগঞ্জ-শাহরাস্তি বাসির পাশে আছি : মেজর রফিকুল ইসলাম

এ মহামারীতে আমি হাজীগঞ্জ-শাহরাস্তি বাসির পাশে আছি : মেজর রফিকুল ইসলাম

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে বৈশ্বিক করোনা ভাইরাসের সৃষ্ট পরিস্থিতি নিয়ে গণমাধ্যমের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেলে উপজেলা দুর্যোগ মোকাবিলায় মাঠ পর্যায়ে কার্যক্রম পরিচালনা কমিটির আয়োজনে পৌরসভার সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

ওই কমিটির সভাপতি পৌর মেয়র হাজী আব্দুল লতিফ এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে টেলি কনফারেন্সে কথা বলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী -নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি স্থানীয় সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। তিনি তার বক্তব্য বলেন, মানব সভ্যতার ইতিহাসে পৃথিবী দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরে এতটা বিপর্যয় আর দেখেনি। আজ বৈশ্বিক এ মহামারী পৃথিবীর গন্ডি পেরিয়ে আমাদের দেশেও হানা দিয়েছে। বর্তমানে রোগটির সুনির্দিষ্ট কোন চিকিৎসা পদ্ধতি কিংবা দমনের ব্যবস্থা না থাকায় স্বাস্থ্যবিধি মেনে চলা, হোম কোয়ারেন্টেন মেনে চলা, বারবার হাত ধোয়া, এবং সামাজিক দূরত্ব বজায় রাখা আপাতত এর একমাত্র চিকিৎসা ।

সম্প্রতি ভাইরাসের প্রকোপ দেশে ছড়িয়ে পড়লে আমি হাজীগঞ্জ-শাহরাস্তির প্রশাসন ও রাজনৈতিক ব্যক্তিবর্গ নিয়ে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলা কমিটি গঠন ও পরবর্তী করণীয় নীতি নির্ধারণ করেছি। আপনারা চাইলেই সৃষ্ট জটিলতা থেকে পরিত্রান পেতে প্রশাসনের পাশাপাশি জরুরী প্রয়োজনে মাঠ পর্যায়ের গঠিত কমিটির সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে আলোচনা করে সহযোগিতা নিতে পারেন ।

ইতোমধ্য সৃষ্ট পরিস্থিতিতে কর্মহীন মানুষের তালিকা করে সকলকে প্রয়োজনীয় খাদ্য রসদ যোগান দেওয়ার ব্যবস্থা করেছি। যারা এখনো এটির আওতায় আসেন নাই তারা যোগাযোগ করলে এ সুবিধা পাবেন। এই সাহায্য বিতরনে কোন অনিয়ম পরিলক্ষিত হলে সেটি সহ্য করা হবে না। পরিশেষে তিনি সকলকে নিজে বাঁচতে ও অন্যকে বাঁচাতে সহযোগিতার হাত বাড়ানোর আহ্বান জানান।

এছাড়া উক্ত সভায় বক্তব্য রাখেন, পৌর মেয়র হাজী আব্দুল লতিফ তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ইতোমধ্যে মাননীয় সংসদ সদস্য ও সরকার ঘোষিত সকল কার্যক্রম আমরা মাঠ পর্যায়ে বাস্তবায়ন করে যাচ্ছি।

উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, শাহরাস্তি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম এলএলবি, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার কাজল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সবুজ, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির, পৌরসভা সচিব রোটারিয়ান তোফায়েল আহমেদ শেখ,উপজেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জে এম আনোয়ার হোসেন, যুবলীগের যুগ্ন আহবায়ক ও টামটা উত্তর ইউপি চেয়ারম্যান ওমর ফারুক দর্জি, প্রেসক্লাবের সহ-সভাপতি হাবিবুর রহমান ভূঁইয়া, মইনুল ইসলাম কাজল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানা, রিপোর্টার্স ইউনিটের সাধারণ ও প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক স্বপন কর্মকার মিঠুন, সহ যুগ্ম সম্পাদক আমরুজ্জামান সবুজ ,ফয়েজ আহমেদ,সাংগঠনিক সম্পাদক মীর হেলাল উদ্দিন , দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম রতন,শাহরাস্তি মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক, প্রেসক্লাবের সহ-সাংগঠনিক সম্পাদক, নোমান হোসেন আখন্দ, প্রচার সম্পাদক জামাল হোসেন, ক্রীড়া সম্পাদক মহিউদ্দিন প্রমুখ।

এছাড়া গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংবাদিক ফারুক আহমেদ চৌধুরী, অনলাইন পোর্টাল দুর্বার নিউজের সম্পাদক রুহুল আমিন তরুন, গণমাধ্যম ব্যক্তিত্ব ও কবি হাসানুজ্জামান, ইত্তেফাক প্রতিনিধি জসীমউদ্দীন, গণমাধ্যমকর্মী রাফিউল হাসান হামজা প্রমুখ।

এছাড়া অত্র অফিসের কর্মকর্তা-কর্মচারী, অত্র উপজেলায় কর্মরত সকল সংগঠনের নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মী বৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

কচুয়ায় যুবককে প্রকাশ্যে পানিতে চুবিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের বাইছারা (লৈয়ামেহের) গ্রামে ২৯ মে শুক্রবার সকালে …

vv