ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / এ বিপর্যয়ে সবজি উৎপাদনে খাদ্য নিরাপত্তায় সহায়ক : মেজর অবঃ রফিকুল ইসলাম

এ বিপর্যয়ে সবজি উৎপাদনে খাদ্য নিরাপত্তায় সহায়ক : মেজর অবঃ রফিকুল ইসলাম

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে খাদ্য উৎপাদন বাড়াতে নারীদের মাঝে সবজি বীজ বিতরণ করা হয়েছে।

সোমবার (১৮মে) উপজেলা পরিষদের উদ্যোগে কমপ্লেক্স এলাকায় কৃষি অফিসের সহযোগিতায় এ বীজ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীণ আক্তারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

তিনি তার বক্তব্যে বলেন, বৈশ্বিক করোনা পরিস্থিতিতে সৃষ্ট বিপর্যয়ে খাদ্য ঘাটতি রোধে সবজি চাষাবাদের বিকল্প নেই।‘‘মাননীয় প্রধানমন্ত্রী’’ শেখ হাসিনা বলেছেন, এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে।

ওই স্লোগানকে সামনে রেখে দেশের এই ক্রান্তিলগ্নে প্রতিটি বাড়ির আঙ্গিনায় অনাবাদি জমিতে প্রচলিত ধান চাষের পাশাপাশি সবজি উৎপাদনে ব্যবহার করতে হবে। এতে নারী সমাজ চাইলে বড় ধরনের একটি অবদান রাখতে পারে। পাশাপাশি কৃষি অফিস ওই নারী উদ্যোক্তাদের সবজি চাষে টেকনিক্যাল সহযোগিতা করবেন। এ সময় সবজি চাষাবাদের এমন একটি উদ্যোগের জন্য তিনি উপজেলা পরিষদ তথা নির্বাহী কর্মকর্তাকে ধন্যবাদ জানান।

আয়োজক সূত্র জানায়,ওই প্রেক্ষিতে শাহরাস্তি উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে ১০টি ইউপি এবং ০১টি পৌরসভার অনুকূলে প্রান্তিক পর্যায়ে মহিলাদের মাঝে বিতরণের উদ্দেশ্যে এবং উৎসাহ প্রদানের জন্য বিনামূল্যে এ সবজির বীজ বিতরণ করেণ।

ওই সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র হাজী আব্দুল লতিফ। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার কাজল, উপজেলা কৃষি কর্মকর্তা আহসান হাবীব, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হাবীবুর রহমান, উপজেলা কৃষি উপ-সহকারি কৃষি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র দাশ, শাহরাস্তি প্রেসক্লাব সভাপতি মোঃ কাজী হুমায়ুন কবির,সুচিপাড়া উত্তর ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, চিতোষী পূর্ব ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ পাটঃ, টামটা উত্তর ইউপি চেয়ারম্যান ওমর ফারুক দর্জি, চিতোষী পশ্চিম ইউনিয়ন চেয়ারম্যান জোবায়েদুল কবির বাহাদুর, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সি এ শাহাবুদ্দিন।

Facebook Comments

Check Also

কেবল আওয়ামী লীগই পারে জনগণের ভাগ্যের পরিবর্তন করতে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নাউরী নিজ বাড়িতে ঈদ পরবর্তী প্রীতিভোজের আয়োজন …

vv