ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / এসএসসির টেস্ট পরীক্ষা বাতিল, ফরম পূরণ ১ এপ্রিল শুরু

এসএসসির টেস্ট পরীক্ষা বাতিল, ফরম পূরণ ১ এপ্রিল শুরু

ডেস্ক রিপোর্ট : করোনাভাইরাস মহামারীর কারণে এবারের এসএসসির টেস্ট পরীক্ষা বাতিল করা হয়েছে। ২১ মার্চ রোববার ঢাকা শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ১ এপ্রিল ফরম পূরণ শুরু হবে। ফরম পূরণের শেষ তারিখ ৭ এপ্রিল। ফরম পূরণের কাজ চলবে অনলাইনে। তবে বিলম্ব ফিসহ ১০ থেকে ১৩ এপ্রিলের মধ্যে ফরম পূরণ করা যাবে।

টেস্ট পরীক্ষা প্রসঙ্গে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ‌্যাপক নেহাল আহমেদ সাংবাদিকদের বলেন, ‘এবার যে পরিস্থিতি, তাতে টেস্ট পরীক্ষা নেওয়া সম্ভব না। তাই, যারা ২০২১ সালে এসএসসি পরীক্ষায় অংশ নিতে ইচ্ছুক, তারা ফরম পূরণ করে সরাসরি পরীক্ষায় অংশ নিতে পারবেন। তবে, যখনই শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে, ৬০ দিন ক্লাস করতে হবে। ওই ৬০ দিন যা পড়ানো হবে, সেখান থেকে প্রশ্ন করা হবে। সে অনুযায়ী মূল্যায়ন করা হবে।’

উল্লেখ‌্য, এসএসসি-এইচএসসি পরীক্ষার আগে টেস্ট পরীক্ষা মাধ্যমে শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষায় অংশ নেওয়ার জন্য মনোনীত করা হয়। তারপর ফরম পূরণের সুযোগ দেওয়া হয়। কিন্তু এবার করোনার কারণে টেস্ট পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না।

Facebook Comments

Check Also

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি’র ঈদ শুভেচ্ছা

সাইফুল ইসলাম সিফাত : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকাসহ চাঁদপুরবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন …

Shares
vv