ব্রেকিং নিউজঃ
Home / এক নজরে / এতিম শিশুর জন্য রক্ত চেয়ে ফেসবুক স্ট্যাটাসের ১ ঘন্টার মধ্যেই রক্তদান সম্পন্ন

এতিম শিশুর জন্য রক্ত চেয়ে ফেসবুক স্ট্যাটাসের ১ ঘন্টার মধ্যেই রক্তদান সম্পন্ন

মাসুদ হোসেন : চাঁদপুর সরকারি কলেজ এর সামনে “এ পজেটিভ” রক্তদাতার সন্ধানে লিপলেট হাতে নিয়ে দাড়িয়ে আছে ৭ বছর বয়সী একটি এতিম শিশু। বাবা হারানো ছেলেটি থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। এই অবুঝ শিশুটি বাঁচতে হলে প্রয়োজন “এ পজেটিভ” রক্ত।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টায় “এতিম গরীব ১টি ৭ বছরের বাচ্চার জন্য এ পজেটিভ রক্ত প্রয়োজন” লিখিত একটি লিপলেট হাতে নিয়ে দাড়িয়ে থাকার করুণ দৃশ্যটি চোখে পড়ে সমাজকর্মী এইচ এম জাকির হোসেনের দৃষ্টিতে। এমন দৃশ্য দেখতে পেয়ে শিশুটির ছবি তুলে রক্তদাতা চেয়ে সাথে সাথেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। ফেসবুকের উক্ত স্ট্যাটাসটি ১০ মিনিটের মাথায় দেখতে পান গণমাধ্যমকর্মী মোঃ মাসুদ হোসেন। সে এইচ এম জাকিরের স্ট্যাটাসটি কপি করে তার পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত মহামায়া শাখা গ্রুপে পোস্ট করেন। ইতিমধ্যে ফেসবুক ব্যবহারকারীদের মাধ্যমে ছবিটি ভাইরাল হয়ে যায়। কমেন্টে তৈরি হতে থাকে রক্তদাতার সন্ধান। আর এমন পোস্ট দেখে শান্তিতে থাকতে পারেনি প্রভাত মহামায়া শাখার সহ সভাপতি মোঃ জুয়েল হাজী।

তার একান্ত চেস্টায় মাত্র কয়েক মিনিটের মধ্যে ম্যানেজড হয়ে যায় কাঙ্খিত রক্তদাতা। প্রত্যন্ত এলাকা থেকে মূহুর্তের মধ্যেই চাঁদপুর জেলা শহরের আল মানার হাসপাতালে ছুটে যান প্রভাত মহামায়া শাখার সদস্য হাজীগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট এর ছাত্র  আরিয়ান বিন আফ্রিদি।
জানা যায়, চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের পশ্চিম সকদী এলাকার মিজি বাড়ির মৃত বাচ্চু মিয়ার ৭ বছর বয়সী পুত্র মোঃ ছাব্বির মিজি। সে একটি মাদ্রাসায় পড়াশোনা করে আসছে। থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত শিশুটি বাঁচতে কয়েক মাস পর পর প্রয়োজন “এ পজেটিভ” রক্ত। তার রয়েছে ছোট একটি বোন। এতিম দুই শিশুর সুন্দর ভবিষ্যৎ কামনায় পাশে থাকার জন্য প্রতিশ্রুতি দেন সরকারী নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থার নেতৃবৃন্দ। এবং সকলের নিকট দোয়া প্রার্থনা করেছেন।
Facebook Comments

Check Also

আবুল বাসার রনি কৃষ্ণপুর জোহরা বালিকা উবি’র কো-অপ্ট সদস্য মনোনীত

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার কৃষ্ণপুর জোহরা বালিকা উচ্চ বিদ্যালয়ের নব গঠিত ব্যবস্থাপনা কমিটির …

vv