ব্রেকিং নিউজঃ
Home / এক নজরে / এক মুঠো হাসি ফেসবুক গ্রুপের আর্থিক সহায়তা ও এতিমদের খাবারের ব্যবস্থা

এক মুঠো হাসি ফেসবুক গ্রুপের আর্থিক সহায়তা ও এতিমদের খাবারের ব্যবস্থা

স্টাফ রিপোর্টার : মানু‌ষের পা‌শে আ‌ছে ” এক মু‌ঠো হাঁ‌সি” মানু‌ষের সেবায় এ‌গি‌য়ে যা‌চ্ছে সামা‌জিক ও সেবামূলক সংগঠন “এক মু‌ঠো হাঁ‌সি”।

এক মুঠো হাসি ফেসবুক গ্রুপের পক্ষ থেকে অসহায় হতদরিদ্র ও দুঃস্থ পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।
ধারাবাহিকভাবে একমুঠো হাসি গ্রুপের নেতৃবৃন্দরা চাঁদপুর সদর,মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও,দাউদকান্দি, কুমিল্লার দেবিদ্বারে মোট ৪ জন অসহায় পরিবারকে সাড়ে ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন।

এছাড়া এই গ্রুপের পক্ষ থেকে ঢাকার লালবাগে ৪০ জন এতিম মাদ্রাসার শিশু ছাত্র ও শিক্ষককে দুপুরে খাবার পরিবেশন করেন।

এক মু‌ঠো হাঁ‌সি” সংস্থার প্রশাস‌নিক কর্মকর্তা ও এডমিন কাজি ইরা ম্যাম,আজাহারুল ইসলাম রাসেল ও চাঁদপুর সরকারি হাসপাতাল কর্মচারী সংসদ সভাপতি মোঃ আল-আমিনের যৌথ উদ্যোগে করোনাকালীন সময় অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে আর্থিক সহায়তা করেছেন।

আর এক মু‌ঠো হাঁ‌সি” গ্রুপের উদ্যোক্তাদের পাশে থেকে আর্থিকভাবে সহযোগিতা করেন,ডাক্তার নুরে এ আলম মজুমদার,মোঃ আল ইসমাইল হোসেন দিপু,সাকোয়াত, সোহাগ প্রধানিয়া,মোবারক,ফারুক,মোঃ সোহাগ,মোঃ আল আমিন,মডেল ইঞ্জিনিয়ার প্রতিষ্ঠানের বিষ্ণু ঘোষ,জসিম উদ্দিন,শুভ আহমেদ।

এরপূর্বে চল‌তি বছ‌রের কোরবানির ঈদে ৭‌ টি প‌রিবার‌কে ১৪ হাজার টাকা আ‌র্থিক সহায়তা করা হয়েছে।

এই সময় আর্থিক সহায়তা পাওয়া বেশ কয়েকজন অসহায় পরিবার তাদের অনুভূতি ব্যক্ত করে বলেন, এক মুঠো হাসি গ্রুপের সদস্যদের আর্থিক সহযোগিতার কারণে তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। এই মহামারী করোনা ভাইরাস চলাকালীন সময়ে অসহায় হতদরিদ্র মানুষরা জীবিকা নির্বাহে অনেক কষ্ট হয়েছে। ঠিক এ সময় তারা আমাদের পাশে দাঁড়িয়ে আর্থিক সহায়তা করায় অনেক উপকৃত হয়েছি।তাদের মত করে অসহায় হতদরিদ্রদের মাঝে এসে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য অর্থশালী লোকদের কাছে আহ্বান জানাচ্ছি।

এক মু‌ঠো হাঁ‌সি” সংস্থার প্রশাস‌নিক কর্মকর্তা ও এডমিন কাজি ইরা ম্যাম জানান,মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এ সারা বাংলাদেশে অসহায় ও হতদরিদ্র পরিবার ব্যাপক কষ্টে জীবন যাপন করছেন। তাদের কথা চিন্তা করে এক মুঠো হাসি ফেসবুক গ্রুপের সদস্যের আর্থিক সহযোগিতায় হতদরিদ্র পরিবার কে নগদ অর্থ প্রদান করা হয়েছে ও এতিমদের মুখে এক বেলা আহার তুলে দেওয়া হয়েছে।

সারা বাংলাদেশে এক মুঠো হাসি গ্রুপের কার্যক্রম চলবে ও পর্যায়ক্রমে হতদরিদ্র, অসহায়দের মাঝে আর্থিক সহায়তা করা হবে।
হতদরিদ্র ও অসহায় মানুষের আবেদনের প্রেক্ষিতে তাদেরকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। এ জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি।

এবার তিনটা পরিবারকে ২৫০০ হাজার টাকা করে দেওয়া হয়েছে আর একটি পরিবারকে ৩০০০ টাকা দেওয়া হয়েছে।
৪০জন সদস‌্য নি‌য়ে গ‌ঠিত সংস্থা‌টি কু‌মিল্লা ও চাঁদপুর জেলা নি‌য়ে কাজ কর‌লেও সারা‌দেশ নি‌য়ে কাজ কর‌বে বলে প্রত্যাশা এই সংস্থাটি।

Facebook Comments

Check Also

অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতেই পূনরায় মেয়র হতে চাই, মেয়র মাহফুজুল হক

এস.এম ইকবাল: আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ভোটারদের সাথে মতবিনিময় ও গনসংযোগ করছেন ফরিদগঞ্জ পৌরসভার …

vv