ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / এই শিক্ষা প্রতিষ্ঠানটিতে আমার শৈশবের পাঠ কার্যক্রম শুরু : মেজর রফিকুল ইসলাম

এই শিক্ষা প্রতিষ্ঠানটিতে আমার শৈশবের পাঠ কার্যক্রম শুরু : মেজর রফিকুল ইসলাম

মোঃ মাসুদ রানা, শাহরাস্তি : শাহরাস্তিতে পঞ্চগ্রাম আজিজুর রহমান উবি’র একাডেমিক ভবনের দ্বিতল ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন শেষে এক জনসভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুরে উপজেলার পৌর শহরের নাওড়া পঞ্চগ্রাম আজিজুর রহমান উবি’র মাঠে এটির উদ্বোধন শেষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও পৌর মেয়র হাজী আব্দুল লতিফের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

তিনি তার বক্তব্যে বলেন, আমি যে বিদ্যালয় দাঁড়িয়ে ভবনটি উদ্বোধন করেছি, এখানে আমার শৈশব বিজড়িত শিক্ষা কার্যক্রম শুরু করেছিলাম। তখন এখানে এত উন্নত পরিবেশ ছিলনা। আজ এই ভবনটি নির্মিতব্য হলে, শিক্ষার্থীরা আধুনিক অবকাঠামোর পাশাপাশি সকল রকমের শিক্ষা সামগ্রীর সুবিধা ভোগ করতে পারবে। বিদ্যালয়টিতে অতীতে যেভাবে রেজাল্ট ভালো করে আসছে, তার ধারাবাহিকতা যেন অক্ষুন্ন থাকে।

ওই সময় ‘‘করফুলেন্নেছা’’ মহিলা কলেজের সরকারিকরণের উদাহরণ টেনে তিনি বলেন, এই জনপদে শিক্ষাক্ষেত্রের পাশাপাশি সর্বক্ষেত্রে উন্নয়নের যে মহাযজ্ঞ চলছে তা আরও গতিশীল করতে সকলের সহযোগিতা প্রত্যাশা করছি।এছাড়া তিনি ওইসব উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। একপর্যায়ে তিনি তার চাচা প্রয়াত ও ড. এম এ সাত্তার এর শিক্ষাবান্ধব চিন্তা-চেতনার জন্য তার আত্মার মাগফেরাত কামনা করেন।

পরে ওই গ্রামের বিভিন্ন ব্যক্তিবর্গের সঙ্গে কুশল বিনিময় করে তাদের খোঁজখবর নেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদউল্লা চৌধুরি, সাবেক উপজেলা চেয়ারম্যান ও আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল ফয়েজ টিটু, সহকারী প্রধান শিক্ষক মোঃ ইমাম হোসেন,উপজেলা আ’লীগের যুগ্ম-সম্পাদক খোকন সরকার, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, চৌধুরী মোস্তফা কামাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার, উপজেলা যুবলীগের আহ্বায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল, যুবলীগ যুগ্ন আহবায়ক চেয়ারম্যান ওমর ফারুক দর্জি, বিদ্যালয় বিদ্যুৎসাহী সদস্য শরীফ হোসেন পাটোয়ারী, অভিভাবক সদস্য মোঃ বিল্লাল হোসেন পাটোয়ারী, মোহাম্মদ শাহ জালাল, মোঃ ফারুক হোসেন পাটোয়ারী, পারভিন আক্তার, মানিক হোসেন, আ’লীগ নেতা মহসিন পাটঃ, আ’লীগ নেতা সুমন,ছাত্রলীগ সভাপতি ইমদাদুল হক মিলন,যুব মহিলা লীগ নেত্রী মৌসুমী আক্তার, সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিদ্যালয় শারীরিক(গেইম) শিক্ষক গৌরাঙ্গ চন্দ্র দে।

এছাড়া উক্ত অনুষ্ঠানে আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ সহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এলাকার বিশিষ্টজন উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

সমস্ত অন্ধকার দূর ক‌রে জা‌তির পিতার সোনার বাংলা গড়‌ে তুলবো : জেলা প্রশাসক

সাইদ হোসেন অপু চৌধুরী : ৮ ডি‌সেম্বর চাঁদপুর মুক্ত দিব‌স ও স্বাধীনতার ৪৯তম বছ‌রে ৪৯ টি …

vv