ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / এইচএসসি ও সমমানের ফল ২২-২৪ জুলাই

এইচএসসি ও সমমানের ফল ২২-২৪ জুলাই

আগামী ২২ থেকে ২৪ জুলাইয়ের মধ্যে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হতে পারে। এ তিনদিন ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ধরে সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় চেয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে চিঠি পাঠানো হয়েছে।

প্রধানমন্ত্রী এ তিনদিন অথবা এর আগে বা পরে যেদিন সময় দিবেন সে দিনই ফলাফল প্রকাশ করা হবে বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

রেওয়াজ অনুযায়ী পাবলিক পরীক্ষার ফলাফলের অনুলিপি সর্বপ্রথম প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়া হয়। এরপরই সকলের জন্য ফলাফল উন্মুক্ত করা হয়।

২০১৭ সালের এইচএসসি ও সমমানের তত্ত্বীয় পরীক্ষা গত ১৫ মে শেষ হয়। আর ব্যবহারিক পরীক্ষা শেষ হয় ২৫ মে। ক’ বছর যাবত্ পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যেই ফল প্রকাশ করার নির্দেম রয়েছে। সে হিসেবে আগামী ২৪ জুলাই এইচএসসি ও সমমানের পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন পূর্ণ হবে।

ফলে ২২ থেকে ২৪ জুলাইয়ের যে কোনো দিন প্রধানমন্ত্রীর সময় চেয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে চিঠি দেয়া হয়েছে।

চাঁদপুর জেলার ৮ উপজেলায় এবছর পরীক্ষার্থীর সংখ্যা ১৯ হাজার ৪শ ৭৪ জন এবং কেন্দ্র ৫১টি।

জেলা প্রশাসন এর শিক্ষা শাখার সূত্র মতে জেলায় এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ১৫ হাজার ৯শ ৫০জন এবং কেন্দ্র ৩৩টি। এর মধ্যে ছাত্রের সংখ্যা ৫হাজার ৬শ ৭৪জন এবং ছাত্রীর সংখ্যা ১০ হাজার ২শ ৭৬ জন ।

মাদ্রাসা বোর্ডে আলিম পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৪শ ৩২ জন এবং কেন্দ্র ১০টি। এর মধ্যে ছাত্রের সংখ্যা ১ হাজার ৩শ ১১ এবং ছাত্রীর সংখ্যা ১ হাজার ১শ ২১ জন । ব্যবসায় ব্যবস্থাপনা ও ভোকেশনাল পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৯৭ জন। কেন্দ্র ৮টি।

নিইজ ডেস্ক

Facebook Comments

Check Also

কচুয়ায় হযরত শাহ্ নেয়ামত শাহ্ উবি’র সভাপতি সোহেল ভূঁইয়া

মোঃ রাছেল, কচুয়া : চাঁদুপরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী হয়রত শাহ্ নেয়ামত শাহ্ উচ্চবিদ্যালয়ের চার সদস্যের …

vv