ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / উন্নয়ন ও রাজনীতিতে নারীদের সমানভাবে সম্পৃক্ত করতে হবে : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

উন্নয়ন ও রাজনীতিতে নারীদের সমানভাবে সম্পৃক্ত করতে হবে : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

নোমান হোসেন আখন্দ : শাহরাস্তির সূচীপাড়া দক্ষিণ ইউনিয়নে দিন ব্যাপী গণসংযোগ ও উঠান বৈঠকে মিলিত হয়েছেন সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ও নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাতীয় সংসদের প্যানেল স্পীকার-১ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

১৩ জানুয়ারী শনিবার সকাল ৯টা থেকে দিন ব্যাপী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে ও সূচীপাড়া দক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগের সার্বিক সহযোগীতায় এ গণসংযোগ ও উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

উঠান বৈঠকের অংশ হিসেবে কেশরাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, রাগৈ বেপারী বাড়ি, নরিংপুর কুদরত উল্যাহ মাষ্টার বাড়ি ও উত্তর নরিংপুর হাশেম মাষ্টার বাড়ীতে গণসংযোগ ও উঠান বৈঠকে অংশ নেন।

সূচীপাড়া দক্ষিণ ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী ও নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, উন্নত বিশ্বের মত আমাদের রাজনৈতিক দর্শন জানতে হবে। যেকোন উন্নয়নে নারী যদি অবগত না হয় সে উন্নয়ন টেকসই ও বাস্তব সম্মত হয়ে উঠে না।

আমাদের দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী তাদের বাদ দিয়ে উন্নয়ন ও রাজনীতি কোনটাই সম্ভব নয়। মহান মুক্তিযুদ্ধেও নারীরা আমাদের বিভিন্নভাবে সহযোগিতা করেছেন। তাদের সম্মান ও ইজ্জতের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। আমাদের আগামীর প্রজম্মের কাছে সুন্দর বাংলাদেশ উপহার দিতে হলে মুক্তিযুদ্ধের মহান চেতনায় আমাদের উজ্জীবিত হতে হবে। তাদের জানাতে হবে আমরা কিভাবে এ সুন্দর একটি দেশ পাকিস্তানি হানাদার বাহিনীর কবল থেকে রক্ষা করতে পেরেছি। এদেশে আজ প্রত্যেক ধর্মের লোক তাদের নিজ নিজ ধর্মীয় উৎসব স্বাধীনভাবে পালন করতে পারছে। যা একমাত্র জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই সম্ভব হয়েছে। আমরা সবসময়ই হিংসা ও হানাহানির বাইরে। ন্যায় বিচার প্রতিষ্ঠা ও অসহায় নিপিড়িত জনগণের জন্যই আরমা কাজ করে যাচ্ছি। সেক্ষেত্রে আমি সকল দলের সকল মানুষের অভিভাবক।

তিনি আরো বলেন, উন্নয়নে বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। নিজেদের অর্থায়নের আমরা আজ পদ্মা সেতুসহ বিভিন্ন উন্নয়ন কাজ এগিয়ে যাচ্ছে। আমরা উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাই।

উঠান বৈঠককালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা ফরিদ উল্যাহ চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক খোকন সরকার, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোঃ আদেল, উপজেলা আওয়ামীলীগ নেতা মোঃ জাকির হোসেন পাটোয়ারী, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার, শ্রম বিষয়ক সম্পাদক মোঃ শফিকুর রহমান মজুমদার, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মাহতাব উদ্দিন হেলাল, আবদুল কাদের মাষ্টার, হুমায়ুন কবির সেন্টু, ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আহছান মঞ্জুরুল ইসলাম জুয়েল, সিঃ যুগ্ম-আহবায়ক কৃষক লীগের সভাপতি মোঃ জসিম উদ্দিন জনি, উপজেলা ছাত্রলীগ সভাপতি ইমদাদুল হক মিলন ও সাধারণ সম্পাদক মোঃ সোহেল হোসেন সহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে ইউপি চেয়ারম্যানের মাছের প্রজেক্টে সরকারের ৮টি সোলার স্ট্রিট লাইট!

স্টাফ রিপোর্টার : হাজীগঞ্জের ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান এর মাছের প্রজেক্টে সরকারের ৮টি সোলার স্ট্রিট …

vv