ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় বাংলাদেশে নৌকা আর শেখ হাসিনার বিকল্প নেই
মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নে উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি।

উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় বাংলাদেশে নৌকা আর শেখ হাসিনার বিকল্প নেই

মনিরুল ইসলাম মনির : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, দেশের কোনো রাস্তায় বাঁশের সাঁকো থাকবে না। বঙ্গবন্ধুর দর্শন বাস্তবায়নে গ্রাম ও শহরের উন্নয়নে সমতা আনা হচ্ছে। উন্নয়নের ধারা বজায় রাখতে রাজাকারমুক্ত বাংলাদেশ গঠনে সবাইকে শপথ নিতে হবে। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় বাংলাদেশে নৌকা আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। তাঁর অধীনেই আগামী জাতীয় নির্বাচন হবে। তিনি বৃহস্পতিবার বিকেলে মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের দশানী বেড়িবাঁধ সংলগ্ন মাঠে সরকারের উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস ছোবহান সরকার সুভা’র সভাপতিত্বে ও কলাকান্দা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান গোলাম কাদির মোল্লার সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন- আওয়ামীলীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বঙ্গবন্ধুর সহচর ও সাবেক সাংসদ মাইনউদ্দিন আহমদ মিয়াজী, বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা একেএম রিয়াজ উদ্দিন মানিক, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মনজুর আহমদ, উপজেলা চেয়ারম্যান কল্যাণ সমিতির সভাপতি ও মোহনপুর ইউপি’র স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সামছুল হক চৌধুরী বাবুল, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এইচএম জাহাঙ্গীর আলম, ছেংগারচর পৌর মেয়র রফিকুল আলম জজ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক সিরাজুল ইসলাম ডাবলু, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য মিনহাজ উদ্দিন খান। আরো বক্তব্য রাখেন- উপজেলা মহিলালীগের সভাপতি পারভীন শরীফ, কলাকান্দা ইউনিয়ন আ’লীগের সভাপতি এটিএম মজিবুর রহমান, কলাকান্দা ইউপি সদস্য মাহফুজ সরকার প্রমুখ।

মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নে উন্নয়ন সমাবেশে উপস্থিতির একাংশ জনগন।

তিনি মন্ত্রী বলেন, নারীদের অধিকার প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাই উদ্যোগ নিয়েছেন। তাই আজ সরকারি-বেসরকারি উচ্চ পদে নারীরা ক্ষমতাসীন। মায়া চৌধুরী বলেন, বাংলাদেশীরা বিশে^ এখন মর্যাদার সাথে বাস করবে। প্রয়োজন নিজ নিজ পরিসরে কর্তব্যনিষ্ঠা, কঠোর পরিশ্রম আর চিন্তার উদারতা। ত্রাণ মন্ত্রী বলেন, রাজনীতিতে টিকে থাকতে হলে বিএনপিকে আগামী নির্বাচনে না আসার বিকল্প নেই। আগামী নির্বাচন বানচাল করতে বিএনপি সমাজে বিশৃংখলা ও অপপ্রচার চালাতে পারে বলে মন্ত্রী সতর্কবাণী উচ্চারণ করেন। বিশৃংখলা আর সন্ত্রাসবাদের রাজনীতি ছেড়ে শেখ হাসিনার অধীনে নৌকায় চড়ে বসতে তিনি জনগণের প্রতি আহ্বান জানান।

মন্ত্রী বলেন, রাজনীতি করতে হলে দেশ প্রেমিক হতে হবে, দেশের জন্য আত্মত্যাগ করার মানসিকতা থাকতে হবে। মানুষের কল্যাণ কামনা করে এমন প্রত্যেক রাজনৈতিক দলকে আগামী নির্বাচনে অংশগ্রহণের অনুরোধ করেন মন্ত্রী। তবে রাজাকার, জামাত শিবির ও যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে জনগণকে সতর্ক থাকতে বলেন তিনি। এ সময় তিনি মতলব উত্তর উপজেলায় সরকারের বাস্তবায়িত বিভিন্ন উন্নয়নমূলক কাজের বিবরণ তুলে ধরেন।

বিশেষ করে মতলবে সরকারের বাস্তবায়িতব্য অর্থনৈতিক জোন ও আইসিটি পার্ক ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করবে বলে তিনি উল্লেখ করেন। মায়া চৌধুরী আরও বলেন অর্থনৈতিক উন্নতির পর এখন মানবিক গুনাবলী বিকাশের চেষ্টা অব্যাহত রাখতে হবে, নিজেদের বিশ্ব পরিবারের সদস্য হিসেবে মনে জাগ্রত রাখতে হবে। সমাজ থেকে বাল্যবিবাহ, মাদক, জঙ্গীবাদ প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ার উপর গুরুত্বারোপ করেন তিনি।

Facebook Comments

Check Also

শাহরাস্তি মেহার দক্ষিন উপ-নির্বাচনে আ.লীগ প্রার্থী রুহুল আমিনের বিজয়

স্বপন কর্মকার মিঠুন : শাহরাস্তি উপজেলার মেহার দক্ষিন ইউপির উপ-নির্বাচনে প্রশাসনের কঠোর নিরাপত্তার মাধ্যমে শান্তিপুন …

vv