ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় মতলব উত্তর / উন্নয়ণশীলতায় বাংলাদেশ এখন বিশ্বের কাছে বিস্ময়কর রোল মডেল
মতলব উত্তর উপজেলার ফতেপুর পূর্ব ইউনিয়নে উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি।

উন্নয়ণশীলতায় বাংলাদেশ এখন বিশ্বের কাছে বিস্ময়কর রোল মডেল

মনিরুল ইসলাম মনির : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে, উন্নত দেশ না হওয়া পর্যন্ত উন্নয়ণের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশ নিজ অর্থেই বাজেট পরিকল্পনা করবে। বিদেশের লোকজন বাংলাদেশে এসে চাকরী খুজবে।

তিনি বৃহস্পতিবার বিকেলে মতলব উত্তর উপজেলার ফতেপুর পূর্ব ইউনিয়নে সরকারের বিগত চার বছরের উন্নয়ন কর্মকা- নিয়ে আয়োজিত উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন।

ত্রাণমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদুরপ্রসারী পরিকল্পণায় দেশব্যাপী বিদ্যুতায়নের ফলে দেশের মানুষের জীবনধারা বদলে গেছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার ফলে গ্রামে বসেই জনগণ সরকারি সকল সেবা গ্রহণের পাশাপাশি দেশ-বিদেশের খবর ও তথ্য জানতে পারছে। তিনি বলেন উন্নয়ণশীলতায় বাংলাদেশ এখন বিশ্বের কাছে একটি বিস্ময়কর রোল মডেল।

মন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের মানুষ কাজ পাবে, গ্রামীণ অর্থনীতি চাঙ্গা থাকবে। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে আবারও ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হবে।

ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী আরও বলেন, মতলবের প্রত্যেকটি গ্রামের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হচ্ছে। যারা অতীতে ক্ষমতায় ছিলেন তারা জনগণকে নির্যাতন করার জন্য ক্ষমতায় এসেছিলেন। আওয়ামীলীগ সরকার ডিজিটাল বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধ। মন্ত্রী বলেন, বর্তমান সরকার ২০১৮ সালের মধ্যেই মতলবের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দেয়া হবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি নৌকা প্রতীকের পক্ষে ভোট চান এবং তিনি নিজের পরিবারের সকলের জন্য দোয়া চান।

জনগণকে সতর্ক করে মায়া চৌধুরী বলেন, ২০১৪ সালের নির্বাচনের মত ২০১৯ সালের নির্বাচনকে বানচাল করতে দেশী বিদেশী ষড়যন্ত্রকারীরা চক্রান্ত করতে পারে। এদের বিরুদ্ধে পাড়ায় পাড়ায় জনমত গঠনের পাশাপাশি সরকারের উন্নয়ণ কর্মকা- জনগণের নিকট তুলে ধরার নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি আজমল হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী সালাউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা ও শিক্ষানুরাগী সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারী, জাতীয় শ্রমিকলীগের সহ-সভাপতি জহিরুল ইসলাম জহির, মতলব উত্তর-দক্ষিণ মহিলা আওয়ামীলীগের উপদেষ্টা পারভীন চৌধুরী, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুছ।

মতলব উত্তর উপজেলার ফতেপুর পূর্ব ইউনিয়নে উন্নয়ন সমাবেশে উপস্থিতির একাংশ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক এ্যাড. আক্তারুজ্জামান, চাঁদপুর জেলা পরিষদের সদস্য ও উপজেলা ছাত্রলীগের মিনহাজ উদ্দিন খান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক কবির হোসেন মাষ্টার, বিশিষ্ট ক্রীড়া সংগঠক, ক্রীড়া লেখক ও ক্রীড়া প্রশিক্ষক আলী আজগর খান, বিশিষ্ট চিকিৎসক ড. এমদাদ হোসেন মানিক প্রমুখ।

Facebook Comments

Check Also

সকল জন্ম ও মৃত্যু নিবন্ধন শতভাগ করতে হবে : আবদুল্লাহ আল মাহমুদ জামান

সজীব খান : চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের এলজিএসপি-৩ প্রকল্পের মাস্ক, সাবান, ব্লিচিং, …

vv