ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / ইলিশের কথা বললে কবিতার কথা মনে পড়ে যায় : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

ইলিশের কথা বললে কবিতার কথা মনে পড়ে যায় : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

সাইদ হোসেন অপু চৌধুরী : পদক্ষেপ বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার আয়োজনে আন্তর্জাতিক ইলিশ পর্যটন ও উন্নয়ন উৎসবের সফল সমাপ্তি হয়েছে।
১ অক্টোবর চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।
পদক্ষেপ বালাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি মুক্তা পীযুষের সভাপতিত্বে ও সংগঠনের উপদেষ্টা ডাঃ পীযুষ কান্তি বড়ুয়ার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেন পদক্ষেপ বাংলাদেশকে আন্তর্জাতিক ইলিশ পর্যটন ও উন্নয়ন উৎসব করায় ধন্যবাদ জানাই। আমাদের সব চিন্তার মধ্যে যাকে ঘিরে পথচলা তার মূল বিষয় হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মুক্তিযুদ্ধের স্মারক ও ভাষার জন্য স্মারক সব এসেছে জাতির পিতার মাধ্যমে। আমরা মা ও মাটিকে ঘিরে সব কিছু করছি। আমরা শুনেছি চাঁদপুর নিয়ে গান ও বিন্দু আবৃত্তি। ইলিশের কথা বললে কবিতার কথা মনে পড়ে যায়। একই সাথে পর্যটন ও উন্নয়নের কথাও চলে আসে। চাঁদপুরকে নিয়ে পর্যটনের অনেক স্বপ্ন। ঢাকা থেকে অনেকেই লঞ্চযোগে চাঁদপুরে এসে পর্যটনের স্বাদ গ্রহণ করেছে।
তিনি আরো বলেন মেঘনার বুকে যে ছোট চর জেগে উঠে কিছু শিক্ষার্থী যুবক তাকে পর্যটন এড়িয়া করে মিনি কক্সবাজার করেছে। অনেক পর্যটক এই মিনি কক্সবাজারে এসে ঘুরেছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে চাঁদপুরকে নিয়ে অনেক  কাজ করা হবে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চাঁদপুরে রিভার ড্রাইভ করার চেষ্টা করছি। এটি করলে চাঁদপুরে পর্যটন কেন্দ্র দ্রুত গড়ে উঠব। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চাদপুরে আধুনিক লঞ্চ টার্মিনাল ঘাট করার নক্সা ইতিমধ্যে শেষ করেছি। চাঁদপুর বড় স্টেশন মোলহেডকে পর্যটন কেন্দ্র করা হবে। চাঁদপুর সৌন্দর্যের লীলা ভূমি। একে আরো সুন্দর করা হবে।
প্রজন্মের জন্য আমরা কিছু করে যেতে চাই। পৃথিবীকে আমরা যে অবস্থায় পেয়েছি আমরা আরও ভালোভাবে দেখে যেতে চাই। আমাদের সমাজে ক্ষতিকর হচ্ছে পলিথিন। আমি দেখেছি চটের ব্যাগ, এখন বাসযোগ্য স্থান পলিথিন নষ্ট করে দিচ্ছে। নদী দূষণ, বায়ু দূষণ ও মাটি দূষণ বন্ধ করতে হবে।
ব্যবসায়ীরা পলিথিন ব্যবহার কমাতে হবে। আমরা কী ব্যবহার করছি সেদিকেও দৃষ্টি দিতে হবে। প্লাস্টিকের মোড়কে কী খাচ্ছি এবং তা খেয়ে যত্র তত্র ফেলে দিচ্ছি। এতে মাটি, নদী সহ সবকিছু দূষণ হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহু কাজ করে দেশকে দ্রুত এগিয়ে নিয়ে যাচ্ছে। তিনি সফল নেতৃত্ব দিচ্ছেন দেশের উন্নয়নে। তার হাতকে শক্তিশালী করতে হবে। আমরা যেন প্রধানমন্ত্রীর চলার সঙ্গী হই তাহলে দেশ আরও অনেক দূর এগিয়ে যাবে। তিনি দুর্নীতির বিরুদ্ধে শূন্য টলারেন্সে রয়েছেন। চাঁদপুরেও দুর্নীতিবাজ ও কেউ অন্যায় করে পার পাবে না। অন্যায়কারী যেই হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না। আমরা একে অন্যের সঙ্গী। অপরাধী কোন সঙ্গী হতে পারে না। আমরা সমাজ থেকে জঙ্গীবাদ সন্ত্রাস দূর করতে চাই। জাতির পিতা সোনার বাংলার যে স্বপ্ন দেখেছে তা বাস্তবায়ণ করতে আমরা কাজ করব।
এ সময় আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম (বার), চাঁদপুর জেলা শাখার উপদেষ্টা অ্যাড.সাইদুল ইসলাম বাবু, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, পদক্ষেপ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি বাদল চৌধুরী, সাধারণ সম্পাদক জিন্নাতুন নেছা, চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ অসিত বরণ দাস, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, অজয় কুমার ভৌমিক,চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি পরিচালক তমাল কুমার ঘোষ, চাঁদপুর ড্রামার সাবেক সভাপতি তপন সরকার, স্বপন সেনগুপ্ত, শাহজাহান সিদ্দিকী, রতন কুমার মজুমদার, ইসহাক খান সহ আরও অনেকে।
Facebook Comments

Check Also

মা ইলিশ রক্ষা করে জাতীয় উন্নয়নে ভূমিকা রাখুন : ইউএনও শারমিন আক্তার

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তরের মোহনপুর ইউনিয়নে মা ইলিশ সরক্ষণের লক্ষ্যে গণ সচেতনতামূলক সভা ও …

vv