ব্রেকিং নিউজঃ
Home / টকশো / আ.লীগ নেতা বেলায়েত হোসেন সুমন এর ঈদ শুভেচ্ছা

আ.লীগ নেতা বেলায়েত হোসেন সুমন এর ঈদ শুভেচ্ছা

বাংলাদেশ আ’লীগ কেন্দ্রীয় উপ- কমিটির সাবেক সদস্য, ফরিদগঞ্জ উপজেলা আ’লীগ নেতা বেলায়েত হোসেন সুমন উপজেলাবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন।

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, পবিত্র জিলহজ্ব মাস মুসলিম উম্মাহর কাছে খুবই গুরুত্ববহ। ইসলামের মৌলিক পাঁচটি স্তম্ভের একটি হচ্ছে হজ্ব। আর এই হজ্ব জিলহজ্ব মাসে। এ মাসে আরো রয়েছে কোরবানি।

৯ জিলহজ্ব হচ্ছে হজ্ব আর পরদিন ১০ জিলহজ্ব হচ্ছে কোরবানি। পুরো কোরবানি হচ্ছে ত্যাগের শিক্ষা। এই কোরবানি থেকে নানা শিক্ষার মাঝে অন্যতম শিক্ষা হচ্ছে নিজের ভেতর যে পশুত্ব রয়েছে সেটিকে কুরবান করে দেয়া অর্থাৎ পশু প্রবৃত্তিকে বিলীন করে দেয়া। তাই বাহ্যিকভাবে আমরা এটিকে পশু কোরবানি দেয়া দেখলেও এর অন্তর্নিহিত তাৎপর্য রয়েছে ব্যাপক। সে তাৎপর্য যেনো আমরা আমাদের চারিত্রিক গুণাবলিতে ধারণ করতে পারি।

বেলায়েত হোসেন সুমন বলেন, এবারের ঈদুল ফিতরের ন্যায় ঈদুল আযহার আনন্দেও ভিন্নতা আছে। বৈশ্যিক মহামারী করোনাভাইরাস এ আনন্দকে বলতে গেলে অনেকটা ম্লান করে দিয়েছে। কারণ ঈদ উদযাপনের অন্যতম অনুষঙ্গ হচ্ছে একে অপরের সাথে কোলাকুলি করা। কিন্তু মহামারী করোনার কারণে স্বাস্থ্য বিধি অনুসরণে এই কোলাকুলি নিষেধ। এই অপূর্ণতা ঈদ আনন্দকে অনেকটা ম্লান করে দেবে। তারপরও আমি বলবো আমরা যেনো মানসিকভাবে ভেঙ্গে না পড়ি। আমরা ঈদের খুশি উদ্যাপন করবো স্বাস্থ্যবিধি মেনে। আমরা করোনাভাইরাসকে জয় করবো, সকলে সচেতন হবো।

তিনি আরো বলেন, ত্যাগের মহিমায় ভাস্বর হয়ে থাকা পবিত্র ঈদুল আযহা সার্বজনীন মানবতার অবারিত কল্যাণের বার্তা বয়ে আনুক। সাম্য ও সম্প্রীতির চেতনায় আনন্দমুখর হয়ে উঠুক শ্রেণী-পেশা নির্বিশেষে সকলের জীবন। ঈদের আনন্দে পূর্ণ হোক বাংলার প্রতিটি ঘর। সবার জীবনে আসুক সুখ, শান্তি, সমৃদ্ধি। সবার জীবন আনন্দময় হোক। ঈদ মোবারক

Facebook Comments

Check Also

চাঁদপুর বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন রেদওয়ান খান বোরহান

বাংলাদেশ আওয়ামী মৎসজীবি লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্মসাধারন সম্পাদক ও চাঁদপুর জেলা আওয়ামী মৎসজীবিলীগের সভাপতি, …

vv