ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / আ.লীগের নেতাকর্মীদের দলীয় শৃঙ্খলা মেনে চলতে হবে : রুহুল এমপি
সপ্তাহ ব্যাপী মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মো. নুরুল আমিন রুহুল।

আ.লীগের নেতাকর্মীদের দলীয় শৃঙ্খলা মেনে চলতে হবে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড. নুরুল আমিন রুহুল বলেছেন, আসন্ন পৌর ও ইউপি নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগকে আরও সুসংগঠিত ও শক্তিশালী করতে হবে। জনসমর্থনও বাড়াতে হবে। কোনো রকম দলীয় কোন্দল যেন না থাকে, সেদিকে খেয়াল রেখে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। যেখানে যেখানে সমস্যা আছে, তা দ্রুত মিটিয়ে ফেলা প্রয়োজন।

বুধবার (২০ জানুয়ারী) বিকেলে সপ্তাহ ব্যাপী মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মো. নুরুল আমিন রুহুল এ কথা বলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের প্রত্যেকটা নেতাকর্মীকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিয়ে চলতে হবে। এ বাংলাদেশকে আমরা জাতির পিতার ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলব এটিই আমাদের মূল লক্ষ্য।

নুরুল আমিন রুহুল বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য আমরা কর্মসূচি গ্রহণ করেছি। আওয়ামী লীগের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানও উদ্যোগ নিয়েছে। মুজিববর্ষ ঘিরে মানুষের উৎসাহ বৃদ্ধি পাচ্ছে তা বোঝা যাচ্ছে।

তিনি বলেন, ১৯৭৫ সালে জাতির পিতাকে হত্যার মাধ্যমে হত্যাকারীরা তার নাম মুছে দিয়েছিল। আজকে সেই নামটি আবার উচ্চারিত হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধুর নাম আর কখনও কেউ মুছে ফেলতে পারবে না। কারণ জাতির পিতা সারাটি জীবন সংগ্রাম করেছেন, মানুষের অধিকার প্রতিষ্ঠায় তিনি কাজ করেছেন। এ দেশের শোষিত-বঞ্চিত মানুষের জন্য তিনি কাজ করেছেন।

বাংলাদেশের অগ্রযাত্রা ও মতলবের উন্নয়ন প্রসঙ্গে নুরুল আমিন রুহুল বলেন, এখন বাংলাদেশের উন্নয়ন দৃশ্যমান হচ্ছে। আপনারা জানেন, ইতিমধ্যে দেশের দারিদ্র্যহার ২০ দশমিক ৫ ভাগ নামিয়ে আনতে সক্ষম হয়েছে সরকার। দারিদ্র্যমুক্ত স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আমার ক্ষমতার দু’বছরের মধ্যে একবছরই মহামারি করোনা চলছে, এরই মধ্যে মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলার একাধিক মেঘা প্রকল্প অনুমোদন হয়েছে। অচিরেই এ মেঘা প্রকল্পগুলো দৃশ্যমান হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। অর্থনৈতিক প্রবৃদ্ধি, নারীর ক্ষমতায়ন, দারিদ্র্য বিমোচন, শিক্ষা ও খাদ্য উৎপাদনের সাফল্যে বাংলাদেশ বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। জননেত্রী শেখ হাসিনার উন্নয়নে কেউ বাঁধা দিলে কঠিন ভাবে প্রতিহত করা হবে।

উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস।

যৌথ সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম মাষ্টার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, অর্থ বিষয়ক সম্পাদক মো. মিজানুর রহমান, রাঁধেশ্যাম সাহা, কেন্দ্রীয় আওয়ামী লীগ উপ-কমিটি স- সম্পাদক লায়ন আরিফ উল্যাহ সরকার, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আবদুল মান্নান বেপারী, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুব হোসেন প্রধান, ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আলহাজ্ব খাজা আহাম্মেদ, ফতেপুর পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী সালাউদ্দিন, সুলতানাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান, মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন হাওলাদার, সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজাহান সরকার, ফরাজিকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রেজাউল করিম, ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হনিফ সরকার, গজরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াহেদুজ্জামান সরকার ওয়াদুদ, কলাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কাদির মোল্লা, কেন্দ্রীয় যুবলীগ নেতা রিয়াজুল হাসান রিয়াজ, জেলা যুবলীগ নেতা গাজী সাখাওয়াত হোসেন, উপজেলা যুবলীগের সিনিয়র সভাপতি দেওয়ান মো. জহির, সহ-সভাপতি কামরুজ্জামান ইয়ার, প্রচার সম্পাদক রেফায়েত উল্ল্যা দর্জি, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মিরাজ খালিদ, জেলা সেচ্ছাসেবক লীগের সদস্য বোরহান উদ্দিন ডালিম, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, উপজেলা সেচ্ছাসেবক লীগ নেতা শাহাজালাল মাষ্টার, উপজেলা ছাত্রলীগ নেতা সাইফুল সরকার, আবু হানিফ অভি প্রমুখ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিন জানান, বৃহস্পতিবার সকালে গালিমখাঁ ব্রীজের পশ্চিম পাশে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করা হবে। পরদিন শুক্রবার একই স্থান থেকে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধন ককরা হবে। এছাড়াও সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহকন করা হয়েছে।

Facebook Comments

Check Also

শাহতলী ছমির উদ্দিন কারী ওয়াক্ফ এস্টেটের সভা

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার শাহ্তলী বাজারস্থ হাজী ছমির উদ্দিন কারী ওয়াক্ফ এস্টেটের নব-গঠিত …

Shares
vv