ব্রেকিং নিউজঃ
Home / টকশো / আশিকাটি ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী নয়ন মাষ্টার জনসমর্থনে এগিয়ে

আশিকাটি ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী নয়ন মাষ্টার জনসমর্থনে এগিয়ে

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উত্তর শাহতলী জোবাইদা উচ্চ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনবান্ধব নেতা নয়ন দাস (মাস্টার) জনসমর্থনে এগিয়ে রয়েছেন । সর্বশেষ জনমত জরিপে ওই ইউনিয়নের সাধারণ মানুষের সাথে কথা বলে এমন চিত্র ফুটে উঠেছে ।
জনসেবায় নিজেকে বিলিয়ে দিতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নয়ন দাস নিজেকে জানান দিয়েছেন।

ইউনিয়নের ক্লিন ইমেজের এ নেতা নয়ন মাস্টার জনসমর্থনে এগিয়ে রয়েছেন। মানুষ গড়ার এ কারিগর, নিজেকে জনসেবায় বিলিয়ে দিতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৃনমূলের সমর্থন নিয়ে মাঠে প্রচার প্রচারনা করে যাচ্ছেন।

যতটুকু জানা গেছে,সদর উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে আশিকাটিতে একমাত্র সংখ্যালঘু পরিবারের মধ্যে তিনি একমাত্র প্রার্থী । চাঁদপুর জেলা হিন্দু সম্প্রদায় নয়ন দাসকে আশিকাটিতে আওয়ামীলীগ থেকে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়ার অনুরোধ করেছেন । এ ব্যাপারে চাঁদপুরের কৃতিসন্তান ও শিক্ষামন্ত্রী ডা:দীপু মনি ,জেলা আওয়ামীলীগ ও সদও উপজেলা আওয়ামীলীগ নেতৃৃবৃন্দের নিকট অনুরোধ জানান ।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নয়ন মাস্টার মনোনয়ন প্রত্যাশি হিসেবে প্রচার প্রচারনা অব্যাহত রেখেছেন। দলীয় নেতাকর্মীদের সাথে তিনি যোগাযোগ অব্যাহত রেখে যাচ্ছেন, তৃনমূলের মানুষের সাথে কৌশল বিনিময় ও দোয়া চাচ্ছেন। সুপ্ত প্রতিভা বিলিয়ে দিয়ে সদরের আশিকাটির উন্নয়নের জন্য তিনি সব সময় কাজ করার আশা প্রত্যয় করছেন।

নয়ন মাস্টার আশিকাটি ইউনিয়নে বিভিন্ন উন্নয়নে নিরবে নিবৃতে সহযোগীতা করে যাচ্ছেন। ইউনিয়নের গরীব অবহায় মানুষকে দীর্ঘদিন থেকে তাদের পাশে থেকে বিভিন্ন সমস্যায় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন, এখনও সহযোগিতা অব্যাহত রেখেছেন। এলাকায় উন্নয়নের জন্য তিনি দলমত নিবিশেষে সবার কাছে জনপ্রিয় ব্যক্তি হিসেবে পরিচিত লাভ করেছেন। লোভ লালশার উর্দ্ধে থাকার কারনে দলমত নিবিশেষে ইউনিয়নের সর্বস্তরের মানুষের হৃদয়ে তিনি স্থান করে নিয়েছেন।

দেশের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আশিকাটির আওয়ামী লীগের একাধিক প্রার্থী প্রচার প্রচারনা করে যাচ্ছেন। ২০২১ সালের অনুষ্ঠিত ইউপি নির্বাচনে আশিকাটির একাধিক প্রার্থীর মধ্যে নয়ন মাস্টার ব্যাপক জনপ্রিয়তায় এগিয়ে রয়েছে। চায়ের দোকান থেকে শুরু করে বিভিন্ন হাট বাজারে তার কথা শুনা যাচ্ছে। সাধারন জনগনের কাছে তিনি একজন যোগ্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে ইউনিয়নে আলোচনায় মুখরিত হয়ে উঠেছে।

সরজমিনে আশিকাটির বিভিন্ন স্থানে ঘুরে র্তৃনমূল ভোটারদের সাথে কথা বললে তারা জানান, নয়ন মাস্টার একজন সৎ, আদর্শ,নীতিমান এবং ক্লিন ইমেজের মানুষ। এ জন্য আশিকাটির চেয়ারম্যান হিসেবে নয়ন মাস্টারের বিকল্প নেই । এ ধরনের লোককেই সাধারণ জনগন আশিকাটির চেয়ারম্যান হিসেবে দেখতে চান।

নয়ন মাস্টার আশিকাটিকে একটি মডেল ও আলোকিত ইউনিয়ন হিসেবে গড়ে তোলার জন্য মাঠে ময়দানে ঘুরে সকলের কাছে দোয়া ও সমর্থন চাচ্ছেন। ইউনিয়ন থেকে মাদক, সন্ত্রান, বাল্য বিয়ে, ইভটিজিংসহ বিভিন্ন অপকর্ম দূর করার প্রতিশ্রুতি দিয়ে তিনি গনসংযোগ অব্যাহত রেখেছেন।

সম্ভাভ্য চেয়ারম্যান প্রার্থী নয়ন মাস্টার এক প্রতিক্রিয়ায় বলেন, আমি দীর্ঘ দিন আশিকাটির বিভিন্ন সামাজিক ও ধর্মীয় কাজে সম্পৃক্ত ছিলাম, এখনো আছি, বিভিন্ন ভাবে সহযোগীতা করেছি। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মানুষের পাশে থাকার স্বপ্ন নিয়ে ইউনিয়ন পরিষদের নির্বাচনে অংশ নেওয়ার পরিকল্পনা নিয়েছি। জনগন যদি আমাকে নির্বাচিত করে তাহলে আশিকাটিকে একটি মডেল ইউনিয়ন গড়ার স্বপ্ন রয়েছে আমার। তাই আসন্ন নির্বাচনে সহকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি। এ ব্যাপারে চাঁদপুরের কৃতিসন্তান শিক্ষামন্ত্রী ডা:দীপু মনির সার্বিক সহযোগিতা ও সমর্থন কামনা করছি ।

তিনি বলেন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু কন্যা দেশরত্ম জননেত্রী শেখ হাসিনার প্রতি অগাধ শ্রদ্ধা, ভালোবাসা ও শুভকামনা জানাই এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুরর রহমানের আদর্শ বাস্তবায়নে দেশরত্ম জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন পূরণে বাংলাদেশ আওয়ামীলীগের নিবেদিত প্রান কর্মী হিসেবে ২নং আশিকাটি ইউনিয়নবাসীকে সঠিক নাগরিক সেবা দানের প্রত্যয়ে অঙ্গিকারবদ্ধ হয়ে আসন্ন ইউপি নির্বাচনে ২নং আশিকাটি ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী হতে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশায় সংশ্লিষ্ট সকলের দোয়া কামনা করছি।

জানা গেছে,নয়ন মাস্টার আশিকাটি ইউনিয়ন আওয়ামী লীগের ১নং সাংগঠনিক সম্পাদক, ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারন সম্পাদক, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি, চাঁদপুর সদর উপজেলা বঙ্গবন্ধু শিক্ষা গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক, বাংলাদেশ বেসরকারি শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবং উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, নয়ন চন্দ্র দাস (নয়ন মাষ্টার) এর পিতা-নিরঞ্জন চন্দ্র দাস (অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয় শিক্ষক), মাতা-অমিতা রানী দাস (গৃহিনী)। তাদের গ্রাম-হোসেনপুর, ডাকঘর-আশিকাটি, ৫নং ওয়ার্ড, ২নং আশিকাটি ইউনিয়ন, উপজেলা: চাঁদপুর সদর, জেলা-চাঁদপুর, জন্ম তারিখ-২২/২/১৯৭৫ইং।

নয়ন মাষ্টার বিভিন্ন সামাজিক সংগঠনে সম্পৃক্ততা রয়েছেন: এর মধ্যে উল্লেখযোগ্য হলো-১। বাংলাদেশ বেসরকারি শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ২। চাঁদপুর বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা পরিষদের সাধারণ সম্পাদক, ২নং আশিকাটি ইউনিয়ন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক, আশিকাটি ইউনিয়ন কমিউনিটি পুলিশের যুগ্ম-সাধারণ সম্পাদক, অনুভব বহুমুখী সমবায় সমিতি চাঁদপুর জেলা শাখার সাধারন সম্পাদক, পূর্ব হোসেনপুর নম: পাড়া লোকনাথ ও কালি মন্দির পরিচালনা কমিটির সভাপতি

নয়ন মাষ্টার ছাত্র জীবন থেকেই আওয়ামী রাজনৈতির সাথে জড়িত রয়েছেন এবং বর্তমানে আছেন। এর মধ্যে উল্ল্যেখযোগ্য হলো- ১। সম্মানিত সদস্য, ২নং আশিকাটি ইউনিয়ন ছাত্রলীগ (১৯৯১), ২। যুগ্ম-সাধারন সম্পাদক, ২নং আশিকাটি ইউনিয়ন ছাত্রলীগ (১৯৯৬), ৩। সভাপতি, ২নং আশিকাটি ইউনিয়ন ছাত্রলীগ (১৯৯৯-২০০৪), ৪। সাধারণ সম্পাদক, ২নং আশিকাটি ইউনিয়ন যুবলীগ (২০০৪-২০১১), ৫। শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক, ২নং আশিকাটি ইউনিয়ন আওয়ামীলীগ (২০১২-২০১৯), ৬। সাংগঠনিক সম্পাদক, ২নং আশিকাটি ইউনিয়ন আওয়ামীলীগ (২০২০থেকে বর্তমান কমিটি)।

নয়ন মাষ্টার পারিবারিকভাবেও আওয়ামী রাজনৈতির সাথে জড়িত। তিনি বলেন, আমরা দুই ভাই, দুই বোনসহ পরিবারের সকলেই বাংলাদেশ আওয়ামীলীগের প্রতি অনুগত এবং বঙ্গবন্ধুর আদর্শের একনিষ্ট কর্মী ও সমর্থক।

Facebook Comments

Check Also

অনিদ্রার কারণ ও প্রতিকার

: হাকীম মিজানুর রহমান : অনিদ্রা একটি রোগ, এটি হয়তো সবাই জানেন না। অনিদ্রা থেকে …

Shares
vv