ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / আশিকাটি ইউনিয়নে জমি সংক্রান্ত বিরোধে হামলা : আহত ১
আশিকাটি ইউনিয়নের হোসেনপুরে জমি সংক্রান্ত বিরোধে বসতঘরে হামলায় আহত নাছির উদ্দিন মজুমদার (বাবুল) । পাশে হামলার বসতঘরের মালামালের দৃশ্য।

আশিকাটি ইউনিয়নে জমি সংক্রান্ত বিরোধে হামলা : আহত ১

গাজী মোঃ মহসিন : চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের হোসেনপুরে জমি সংক্রান্ত বিরোধে বসতঘরে হামলা ও লুটপাট চালিয়েছে এলাকার আঃ সামেদ ও রাব্বি গং সহ বখাটে ছেলেরা। হামলায় একজন আহত হয়েছেন।

আহত নাছির উদ্দিন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাটি ঘটে, গতকাল ৬ই জানুয়ারী শুক্রবার সকাল ১১টায় আশিকাটি ইউনিয়নের ৫নং ওয়ার্ড পূর্ব হোসেনপুর গ্রামের মজুমদার বাড়ীতে ।

ঘটনা সূত্রে জানা যায়, স্থানীয় মজুমদার বাড়ির মৃত আমিরুল হক ওরফে হক মাস্টার জীবিত থাকাবস্থায় পৈত্রিক সম্পত্তির পাশাপাশি ১৪ শতাংশ জমি নিজের নামে খরিদ করেন। তার মৃত্যুর পর তারই আপন ভাই মোঃ আব্দুস সামেদ মজুমদার ওই জমি নিজের বলে দাবি করে আসছে।

এ নিয়ে আব্দুস সামেদ মজুমদারের সাথে মৃত আমিরুল হক মাস্টারের পরিবারের লোকজনের সাথে অনেকদিন ধরে বিরোধ চলে আসছে। আহত হাফেজ মোহাম্মদ নাছির উদ্দিন মজুমদার (বাবুল) জানান, আমাদের ক্রয়কৃত জায়গাটি আমার চাচা আব্দুস সামেদ মজুমদার নিজের জমি দাবি করে বেশ কিছুদিন থেকে সেখানে জোরপূর্বক বসতঘর তোলার জন্য পাঁয়তারা করে আসছে। এতে বাধা প্রদান করলে আমাকে এবং আমার পরিবারের লোকজনকে নানা ধরনের হুমকি-ধমকি দিচ্ছে। এ ঘটনায় গত বৃহস্পতিবার রাতে আমি চাঁদপুর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করি।

অভিযোগের ভিত্তিতে গতকাল শুক্রবার সকালে চাঁদপুর মডেল থানার একজন কর্মকর্তা এস আই জাফর আহমেদ ঘটনাস্থলে গিয়ে উভয়পক্ষকে শান্ত থাকতে বলেন এবং উক্ত জায়ঘায় কোনো ধরণের স্থাপনা না উঠানোর নির্দেশ দেন। ঐ কর্মকর্তা দ্রুততম সময়ের মধ্যে বিষয়টি মিমাংসা করার আশ্বাস দিয়ে চলে আসেন। এর একঘন্টা পর মোঃ আব্দুস সামেদ মজুমদার ও তার ছেলে মোঃ রাব্বী মজুমদার লাঠিশোঠা নিয়ে আমার উপর হামলা চালায়।

তিনি আরো জানান, এ হামলার সাথে স্থানীয় পাশে প্রধানীয়া বাড়ির মোঃ কফিল প্রধানিয়ার বড় ছেলে সাইফুল প্রধানীয়া, চাঁন মিয়া প্রধানীয়ার বকাটে ছেলে মোঃ করিম প্রধানীয়া, আবুল বাশার প্রধানীয়ার ছেলে রাজ মিস্ত্রি হৃদয় প্রধানীয়া, মোঃ মতিন প্রধানীয়ার ছেলে খোকা প্রধানীয়া, মোঃ লোকমান প্রধানীয়ার ছেলে কাটমিস্ত্রি রহিম প্রধানীয়া ও হানিফ প্রধানীয়ার ছেলে মুন্না প্রধানীয়া সহ বহিরাগত আরো ৭-৮জন সন্ত্রাসী হামলা চালায়।

এ সময় তারা আমার শরীরের বিভিন্ন অংশে লাঠিশোঠা দিয়ে আঘাত করে এবং আমার বসতঘর ভাংচুর করে। খবর পেয়ে আবারো ঘটনাস্থলে চাঁদপুর মডেল থানার এস আই জাফর আহমেদ সঙ্গীয় ফোস নিয়ে ঘটনাস্থলে গিয়ে আব্দুস সামেদ মজুমদার ও তার ছেলে রাব্বি মজুমদার সহ এলাকার বকাটে ছেলেদের ধাওয়া করলে তারা পালিয়ে যেতে সক্ষম হয়।

পরে আহত নাসির উদ্দিন আহত নাছির উদ্দিন মজুমদার (বাবুল) এ বিষয়ে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। এই বিষয়ে আব্দুস সামেদ মজুমদার গংদের সাথে যোগাযোগ করলে তারা বিষয়টিকে এরিয়ে যায়।

আশিকাটি ইউপি প্যানেল চেয়ারম্যান ও ৫নং ওয়াড মেম্বার মোঃ আলমগীর খান এর সাথে ফোনআলাপ করলে তিনি জানান আমরা এলাকার গন্যমান্য লোকদের সাথে নিয়ে এই সমস্যা সমাধানের চেষ্টা করবো।

Facebook Comments

Check Also

মতলবে ৫ হাজার বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করলেন নিখিল

মোজাম্মেল প্রধান হাসিব : মুজিববর্ষে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব …

vv