ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / আমরা সকলে মিলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার মানুষ গড়ে তুলবো
বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার ২৫ তম শিশু দিবসে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ডা. দীপু মনি এমপি।

আমরা সকলে মিলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার মানুষ গড়ে তুলবো

সাইদ হোসেন অপু : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস এবং বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার ২৫ তম শিশু দিবস উপলক্ষে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দিনব্যাপি জেলা শিল্পকলা একাডেমিতে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহন করে শিক্ষার্থীরা। সকালে উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি।

তিনি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে প্রেতাত্তা বাহীনীরা নির্মম ভাবে হত্যা করে। তারা চেয়েছিলো বাঙালী জাতি যেনো কখনো মাথা উঁচু করে দাড়াতে না পারে। জাতির পিতা সব সময় চেয়েছেন একটি ক্ষুধা দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে। আজ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ক্ষুধা মুক্তি দেশ পেয়েছি। ক্ষুধার হাত থেকে আমাদেরকে যিনি মুক্তি দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা আমরা তার আদর্শে অনুপ্রানিত হয়ে কাজ করবো। আমরা সকলে মিলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার মানুষ গড়ে তুলবো।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার ২৫ তম শিশু দিবসে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

তিনি শিশুদের উদ্দেশ্যে বলেন, তোমরা বিদ্যুৎ, পানি ব্যবহারে সাশ্রয়ী হবে। প্রতিদিন ছোট ছোট ভালো কাজ একবার হলেও করবে। আর এই ছোট ছোট কাজগুলো একদিন বিশাল কাজে পরিণত হবে। তোমরা তথ্য প্রযুক্তির এখন শিখতে পারছো, বআর আমাদের সময়ে এই তথ্য প্রযুক্তি ছিলো। সরকার তোমাদের জন্য নানা পদক্ষেপ গ্রহন করছে। তোমাদের উচিত এসব ভালো কাজগুলো কাজে লাগিয়ে এগিয়ে যাওয়া।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি অ্যাড, বদিউজ্জামান কিরনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক অ্যাড. বদরুল আলমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সরকারি জিপি ও পিপি অ্যাড, শেখ মো. জহিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদাক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মারুফা সুলতানা খান হিরা মনি বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার পৌর কমিটির সভাপতি অমল কান্তি রক্ষি, জেলা শাখার সাধারণ সম্পাদক আমির উদ্দিন মন্টু, পৌর সাধারণ সম্পাদক শাহীনা আক্তার।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার ২৫ তম শিশু দিবসে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলেদেন অতিথিৃবন্দ।

এদিকে সন্ধায় শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। শুভেচ্ছা বক্তব্য রাখেন চরমেশন চর সেঞ্জর জিতু মিয়া বেপারী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, সংগঠনের প্রধান উপদেষ্টা অ্যাড. জাহিদুল ইসলাম রোমান।

Facebook Comments

Check Also

শাহমাহমুদপুরের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামান পাটওয়ারীর মাজার জেয়ারত

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী …

vv