ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / আপনাদের কষ্ট লাগবে নগদ আর্থিক এ সহায়তা উপকারে আসবে : মেজর রফিকুল ইসলাম

আপনাদের কষ্ট লাগবে নগদ আর্থিক এ সহায়তা উপকারে আসবে : মেজর রফিকুল ইসলাম

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে দরিদ্র  দু:স্থ অসহায়দের মাঝে   ত্রাণ কার্য (নগদ) ও ভিজিএফ (আর্থিক) সহায়তার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (৬-মে) সকালে শাহরাস্তি উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ মিলনায়তনে এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয় । উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তারের সভাপতিত্বে এতে ভার্চুয়াল টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মুক্তিযুদ্ধের ১ নং সেক্টরের সেক্টর কমান্ডার মেজর (অবঃ ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।
তিনি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই করোনাকালীন সময়ে ও পবিত্র মাহে রমজান এবং ঈদুল ফিতরকে সামনে রেখে দুস্থ অসহায় মানুষের কল্যাণে এ আর্থিক অনুদানের ব্যবস্থা করেছে। আমি চেষ্টা করছি আপনাদের সহায়তায় আরো কিছু বরাদ্দ অত্র উপজেলার অসহায় মানুষের কল্যাণে বিতরণ করা যায়। ওই সময় তিনি বক্তব্য সুবিধাভোগীদের অনুকূলে  বরাদ্দকৃত অর্থের বিবরণীর কথা তুলে ধরেন। পরিশেষে সুন্দর এ আয়োজন এর জন্য উপজেলা প্রশাসনের ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ওইদিন উপজেলা নির্বাহী অফিসার শিরিন আক্তার ৫০ জন দু:স্থ অসহায় কে ভিজিএফ আর্থিক (৪৫০ টাকা) নগদ বরাদ্দ সুবিধাভোগীদের হাতে দেওয়ার  মধ্যে দিয়ে এ কার্যক্রম উদ্বোধন করেন । ২০২০-২০২১ অর্থবছরে ইউপি পর্যায়ে ৫ হাজার ৯ শত ১৯ জন এবং পৌরসভা ৪ হাজার ৬ শত ২১  জন সহ সর্বমোট ১৫ হাজার জনকে আর্থিক ও নগদ এই সুবিধা দেওয়া হবে ।
এতে সুবিধাভোগীরা ভিজিএফ এর মাধ্যমে ৪ শ৫০ টাকা করে ২৬ লক্ষ ৬৩ হাজার ৫ শ৫০ টাকা  আর (জিআর) মাধ্যমে ৫ শ টাকা করে ২৭ লক্ষ টাকার নগদ আর্থিক সুবিধা পাবে ।
উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র ও উন্নয়ন সমন্বয় কমিটির আহ্বায়ক আলহাজ্ব আব্দুল লতিফ,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান , মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সবুজ, মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আহসান উল্লাহ চৌধুরী, মৎস্য কর্মকর্তা মোহাম্মদ তৌসিফ উদ্দিন, আইসিটি কর্মকর্তা মোঃ শাহজাহান, প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার মুহাম্মদ জহিরুল ইসলাম,  উপমদজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সি এ মোঃ শাহাবুদ্দিন প্রমুখ।
এছাড়া বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ সুধীজন, পৌর কাউন্সিলর বৃন্দ, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরে কর্মকর্তা-কর্মচারী, সুধীজন ,গণমাধ্যমকর্মী ,সুশীল সমাজ, বিভিন্ন স্কুল-কলেজ-মাদ্রাসা প্রধানগণ এনজিও প্রতিনিধিরাসহ সুবিধাভোগী দুস্থ অসহায় ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
Facebook Comments

Check Also

মৃত্যুর আগে সেলিম ফিরতে চান চাঁদপুরের আপনজনদের কাছে

নিজস্ব প্রতিনিধি : ৪০ বছর আগে যখন বাড়ি থেকে বেরিয়ে যান সেলিম মিয়া, তখন সবেমাত্র ম্যাট্রিক …

Shares
vv