ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / আন্তর্জাতিক রোটারী সার্ভিস অ্যাওয়ার্ড পেলেন প্রকৌঃ মোঃ দেলোয়ার হোসেন

আন্তর্জাতিক রোটারী সার্ভিস অ্যাওয়ার্ড পেলেন প্রকৌঃ মোঃ দেলোয়ার হোসেন

আন্তর্জাতিক রোটারী কর্তৃক ‘সার্ভিস অ্যাওয়ার্ড’ পেয়েছেন রোটারী জেলা-৩২৮২-এর অ্যাডিশনাল ডিস্ট্রিক কো-অডিনেটর রোটা. প্রকৌ. মো. দেলোয়ার হোসেন। রোটারী ফাউন্ডেশন ‘বিশ্ব ভাতৃত্ব ও সোহার্দের জন্য’ তাকে এ সম্মননায় ভূষিত করা হয়। গত ৩০ জুন শুক্রবার সিলেট জেলার স্টার প্যাসিপিক হোটেল মিলনায়তনে এক আড়ম্বপূর্ণ ‘অ্যাওয়ার্ড ফ্যাস্টিবল’ অনুষ্ঠানে আন্তর্জাতিক রোটারীর পক্ষে রোটারী জেলা-৩২৮২-এর গর্ভনর রোটাঃ শহীদ আহমেদ চৌধুরী তার হতে অ্যাওয়ার্ডটি তুলে দেন।

উল্লেখ্য, রোটাঃ প্রকৌঃ মোঃ দেলোয়ার হোসেন গ্লোবাল প্রজেক্ট ১৪১১৩৮১ ‘টেলি মেডিসিন প্রকল্পে’র প্রাইমারী কন্ট্রাক্ট হিসেবে সেটি সফলভাবে সম্পন্ন করেন। যা আন্তর্জাতিক রোটারী কতৃপক্ষ কর্তৃক ভূয়সী প্রসংশা লাভ করেন। প্রকল্পটি রোটারী কর্তৃক একটি বিশেষ প্রকল্প হিসেবে সারা বিশ্বময় বাস্তবায়িত হবে। এ প্রকল্পের উদ্দেশ্য হলো, যে সকল জনপদে যাতায়াত ব্যবস্থা অত্যন্ত খারাপ ও দুরাবস্থা, সেখানে রেডিও লিংক এর মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়নে চিকিৎসা সেবা পৌঁছে দেয়া। ২০১৫-১৬ রোটারী বর্ষে রোটারী জেলা-২৮৪০ জাপান ও জাপানের নুমাতা রোটারী ক্লাব এবং চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাব যৌথভাবে অগ্রণী প্রকল্প হিসেবে চাঁদপুরে এ সেবাটি চালু করে।

চাঁদপুরের দুটি কেন্দ্র রয়েছে। যার মূল কেন্দ্রটি চাঁদপুর শহরে এবং গ্রামীণ কেন্দ্রটি ফরিদগঞ্জে স্থাপন করা হয়। প্রতিষ্ঠার পর থেকে প্রকল্পটি সাফল্যজনকভাবে সম্পন্ন হয়েছে। রোটাঃ প্রকৌঃ মোঃ দেলোয়ার হোসেন মতলব রোটারী ক্লাবের জিএসআর এবং সদস্য হিসেবে মতলবে ভিটিটি প্রকল্প চালু করার সকল কার্যক্রম সম্পন্ন করেছেন।

তিনি একজন বিশিষ্ট কবি ও লেখক এছাড়াও জেলা মুক্তিফৌজ ফাউন্ডেশন সভাপতি, জাতীয় সাহিত্য পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি এবং জেলা সাহিত্য একাডেমীর পরিচালক এর দায়িত্ব পালনসহ বিভিন্ন সমাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

প্রতিবেদন: নিজস্ব প্রতিবেদক

Facebook Comments

Check Also

রামপুরে শিক্ষামন্ত্রীর স্বামীর সুস্থতা কামনায় ইউনিয়ন আ’লীগের দোয়া

মাসুদ হোসেন : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি …

vv