ব্রেকিং নিউজঃ
Home / আমাদের খবর / আজ ৭ম বর্ষে পা রাখলো চাঁদপুর টাইমস

আজ ৭ম বর্ষে পা রাখলো চাঁদপুর টাইমস

চলমান করোনা পরিস্থিতির কারণে সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল চাঁদপুর টাইমসের ৭ম বর্ষে পদার্পণে প্রতিষ্ঠাবার্ষিকী পালন হচ্ছে। এ উপলক্ষে দোয়া মিলাদ, গণসচেতনামূলক মাস্ক বিতরণ , শীতবস্ত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হচ্ছে।

মঙ্গলবার বিকাল ১ টায় সকল উপজেলা প্রতিনিধি সম্মেলন, চাঁদপুর টাইমসের প্রকাশসক ও সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েলের সভাপতিত্বে বেলা ৩ টায় চাঁদপুর টাইমসের কার্যালয়ে আলোচনা সভা ও বিকেলে শীতবস্ত্র বিতরণ করা হবে।

পাঠকের এ দৃষ্টিভঙ্গি ও পরিস্থিতি চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে ২০১৪ সালের ১ ডিসেম্বর চাঁদপুর জেলার জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম চাঁদপুর টাইমস আজ ৭ম বর্ষে পদার্পণ করে। ২০১৪ সালের এ দিনে চাঁদপুর টাইমসের জন্ম।

যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত ‘নিউয়র্ক টাইমস’ এর নামের সাথে মিল রেখে অনলাইন পোর্টাল‘চাঁদপুর টাইমস’এর নামকরণ করা হয় এবং সংবাদের নেশায় মগ্ন একঝাঁক তরুণ সংবাদকর্মীর নিরন্তর প্রচেষ্টায় এটি আজ দায়িত্বশীলতার কাতারে এসে পৌঁছেছে।

২০১৪ সালের ১ ডিসেম্বর তৎকালীন চাঁদপুরের সাবেক জেলা প্রশাসক মো.ইসমাইল হোসেন মহোদয়কে আনুষ্ঠানিক অবহিতকরণ পত্রের মাধ্যমে‘গতকালের নয় আজকের খবর’ শ্লোগান নিয়ে চাঁদপুর টাইমসের যাত্রা শুরু হয়। ২০১৬ সালের মাঝামাঝি এসে পাঠক ও সংবাদকর্মীদের একাধিক প্রস্তাবের প্রেক্ষিতে শ্লোগানটিতে পরিবর্তন এনে ‘সময়ের সাথেই থাকা’নির্ধারণ করা হয়।

চাঁদপুর টাইমসের বর্তমান অবস্থান সম্পর্কে নির্ধিদায় বলা যায় সম্পাদনা বিভাগে র্কমরত সাংবাদিক, চাঁদপুর জেলা সদর, উপজেলা ও চাঁদপুরের আশেপাশের দেশের কয়েকটি জেলাসহ ৩ টি দেশের প্রতিনিধি সাংবাদিকবৃন্দের অক্লান্ত পরিশ্রম আর আন্তরিকতায় চাঁদপুর টাইমস আজ আঞ্চলিক পর্যায়ে শীর্ষস্থানীয় অনলাইন সংবাদমাধ্যম হিসেবে পরিচিত পেয়েছে।

ওয়েবসাইটের ভিজিটর যাচাইকারী গুগুল এনাইটিকসের হিসেবে চাঁদপুর টাইমসের ভিউ নিয়মিত ৩০ থেকে ৫০ হাজার পাঠক চাঁদপুর টাইমস ভিজিট করেন। প্রতিদিনের নিউজের গুরুত্ব বিবেচনায় এ সংখ্যা উঠানামা করে। চলতি বছর চাঁদপুর টাইমস দেশের সকল অনলাইন পোর্টালগুলোর শীর্ষে অবস্থান করছে চাঁদপুর টাইমস। সাম্প্রতিক উদাহারণ হিসেবে উল্লেখ করা যায়, গেলো সপ্তাহে চাঁদপুর টাইমসের যুগ্ম-বার্তা সম্পাদক আশিক বিন রহিমের সম্পাদিত একটি নিউজের ভিউয়ার পৌছেছে ১২ লাখেরও বেশি ।

ফেসবুক ফ্যান রয়েছে সোয়া দু’লাখ, যার মাধ্যমেই জেলার বাসিন্দা ও জেলায় জন্মগ্রহণকারী দেশ বিদেশে অবস্থানরত পাঠকদের একটি বড় অংশ চাঁদপুর টাইমসের খবরগুলো তাদের নিউজফিডে দেখতে পায়। এর বাইরেও অফলাইন পদ্ধতিতে এসএমএসের মাধ্যমে প্রতিদিন চাঁদপুর টাইমসের খবর দেখতে পায় অন্তত ১ হাজারের বেশি রবি ও এয়ারটেল গ্রাহক। যারা চাঁদপুর টাইমসকে সাবসক্রিপশন করেছে। এর জন্যে এ বছরের ১৪ জুন চাঁদপুর টাইমসের সাথে রবি ও এয়ারটেলের একটি এসএমএস সেবা চুক্তি হয়।

এছাড়া গ্রামীণ ও রবি ও এয়ারটেল গ্রাহকদের একটি বড় অংশ ইন্টারনেট খরচ ছাড়াই ফ্রি-ব্যাসিক সার্ভিসে চাঁদপুর টাইমসের সংবাদগুলো পড়ার সুযোগ পাচ্ছে।

এদিকে গেলো বছরের ৬ ফেব্রুয়ারি থেকে গুগল নিউজের বাংলা সার্ভিসেও চাঁদপুর টাইমস যুক্ত হয়েছে। গুগুল ‘নিউজ ’ হিসেবে চাঁদপুর টাইমসে পরিবেশিত প্রধান শিরোনামের সংবাদগুলো প্রতিনিয়ত প্রকাশ হচ্ছে।

চাঁদপুরের নিয়মিত ব্যাংকিং খাতের ‘র‌্যামিটেন্স ’ অর্জন সংবাদগুলো দেশের বাহিরে প্রবাসীদের মনকাড়তে সচেষ্ট হয়েছে। অনেক চড়াই-উৎরাই ও পতিবন্ধকতার মধ্য দিয়ে হাঁটি হাঁটি পা পা করে চাঁদপুর জেলার অন্যতম জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম চাঁদপুর টাইমস আজকের এ পর্যায়ে এসে পৌঁছেছে।

শুরু থেকেই চাঁদপুর টাইমস অনলাইন সংবাদ মাধ্যমটির প্রকাশক ও সম্পাদক হিসাবে চাঁদপুরের খ্যাতিমান সাংগঠনিক ও সামাজিক ব্যক্তিত্ব কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল তাঁর বলিষ্ঠ-বস্তুনিষ্ঠ সম্পাদনা, নিয়মিত মনিটরিং ও প্রত্যক্ষ পৃষ্ঠপোষকতা দিয়ে বাণিজ্যের বিপরীতে সেবার মানসিকতায়, পোর্টালের প্রাণ আইটি বিভাগকে নিয়ে নির্বাহী সম্পাদক দেলোয়ার হোসাইনের দক্ষ তত্ত্ববধানে ২০১৪-২০১৫ সালের শুরু দিকে বেশ গুরুত্বের জায়গায় নিয়ে যেতে সক্ষম হয়।

বর্তমানে বস্তুনিষ্ঠ ও দায়িত্বশীল সংবাদ পরিবেশনের ক্ষেত্রে এরইমধ্যে পাঠক সমাজের আস্থা অর্জনে চাঁদপুর টাইমস তার অভিষ্ঠ লক্ষ্যে এগিয়ে যাচ্ছে।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে নৌকা-ধানের শীষের সমানতালে প্রচারণা, ভাগ্য নির্ধারণ ৩০ জানুয়ারী

সাইফুল ইসলাম সিফাত : হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধের নৌকা-ধানের শীষের সমানতালে চলছে …

Shares
vv