ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / আজ মতলব দক্ষিণের উপ-নির্বাচন; বিজয়ের পথে আ.লীগ প্রার্থী

আজ মতলব দক্ষিণের উপ-নির্বাচন; বিজয়ের পথে আ.লীগ প্রার্থী

স্টাফ রিপোর্টার : মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অবাধ,সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আজ সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে এ নির্বাচনের ভোট গ্রহণ চলবে।

মতলব দক্ষিণ উপজেলার ৬ ইউনিয়ন ও ১ পৌরসভাসহ মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৩ হাজার ১৮১ জন। তন্মোধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৮৮০ এবং নারী ভোটার ৮৫ হাজার ৩০১ জন। কেন্দ্র সংখ্যা ৫৭ টি,বুথ সংখ্যা ৪০০ টি,সহকারী প্রিজাইডিং অফিসার ৪০০ জন,পোলিং অফিসার ৮০০ জন।

নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণ রাখতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ১৩ জন আনসার ও ৪ জন পুলিশ মোতায়েন করা হয়। এছাড়া ২ প্লাটুন বিজিপি( বর্ডার গার্ড অব বাংলাদেশ),৬ টিম র‌্যাব, স্ট্রাইকিং ফোর্স এবং একজন নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট মাঠে থাকবে।

মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও এএইচ এম গিয়াস উদ্দিন হঠাৎ করে মারা যাওয়ায় আজকে এ উপজেলায় উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এখানে দু’দলের দুই জন প্রার্থী (আওয়ামী লীগ ও বিএনপি) প্রতিদ্বন্দ্বিতা করলেও একজন নির্বাচনের তফসিল ঘোষণা এবং প্রতীক পাওয়ার পর থেকে মাঠে ময়দানে ব্যাপক প্রচারণা করতে দেখা গেছে। তিনি হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ। ওনার নির্বাচনী প্রতীক নৌকা।

অপর দিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী এ উপজেলার সাবেক চেয়ারম্যান ও চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুস শুককুর পাটওয়ারী,প্রতীক ধানের শীষ। ধানের শীষ পাওয়ার পর থেকে প্রার্থী এবং বিএনপির কোন নেতা কর্মী কেউই একদিনের জন্যও মাঠে ময়দানে প্রচারনায় আসেননি।এছাড়া উপজেলার কোথাও ধানের শীষের উপর পোস্টার,লিফলেট,ব্যানার ও ফ্যাস্টুন দেখা যায়নি।

কিন্তু ধানের শীষের প্রার্থী ও প্রার্থীর পক্ষের লোকজন প্রচারনায় না আসলেও প্রচারনায় থেমে ছিলনা আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী বিএইচএম কবির আহমেদ ও তার দলীয় নেতা কর্মীরা।

প্রতিদিন ভোর থেকে শুরু করে মধ্য রাত পর্যন্ত ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে নৌকার ভোট চেয়েছেন বিএইচএম কবির আহমেদ। প্রার্থী শুধু একাই প্রচারনা করেন নি। আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নৌকা মার্কাকে বিজয় করার লক্ষ্যে কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল,চাঁদপুর জেলা আওয়ামী লীগ, যুবলীগের নেতৃবৃন্দ, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ,চাঁদপুর পৌরসভার নব নির্বাচিত মেয়র, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং মতলব দক্ষিণ উপজেলা,পৌরসভা,বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ,মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ,ছাত্রলীগের নেতা, কর্মী ও সমর্থকরা স্বতস্ফুর্তভাবে ভোটারদের মন জয় করে নৌকার পক্ষে ভোট চেয়েছেন।

এদিকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে গণতান্ত্রিক ভোটের মাধ্যমে নৌকার বিজয় নিশ্চিত করতে দলীয় নেতা কর্মীদের নির্দেশ দিয়েছেন সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল। দলীয় নেতা কর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এ আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুলের সন্মান রক্ষার্থে সবাই ঐক্যবদ্ধভাবে প্রচারনা করতে দেখা গেছে।নেতা-কর্মীদের বিশ্বাস বিপুল ভোটের ব্যাবধানে নৌকা মার্কার বিজয় হবে।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে চুরি হওয়া দুই মোটরসাইকেল সহ চোর গ্রেফতার

স্টাফ রিপোর্টার : কুমিল্লা চৌদ্দগ্রাম থেকে হোন্ডা চোর মনির হোসেনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে হাজীগঞ্জ …

Shares
vv